টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ঈদগাঁও সব খবর : শাহ আলম মিস্ত্রী টেকনাফে ইন্তেকাল

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৩
  • ১১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও:::: ঈদগাঁওর পরিচিত পাইপ মিস্ত্রী শাহ আলম (৫৫) মারা গেলেন টেকনাফে। পাওনা টাকা আদায় করতে গিয়ে ৮ অক্টোবর বিকেল সাড়ে ৩ টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি………………… রাজিউন)। জানা যায়, ঈদগাঁওর ইসলামাবাদের মৃত ফজল করিম দফাদারের প্রথম পুত্র পাইপ মিস্ত্রী শাহ আলম মঙ্গলবার সকাল ৯ টার দিকে কক্সবাজারের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। পরে তিনি পাওনা টাকা আদায়ের জন্য সেখান থেকে টেকনাফে যান। গাড়ি থেকে নামা মাত্রই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি রাস্তায় ঢলে পড়েন। স্থানীয় কয়েকজন লোক তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। রাতে এ রিপোর্ট লিখার সময় তার মৃত দেহ বাড়িতে নিয়ে আসছিলেন ছোট ভাই শাহাব উদ্দিন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৭ ছেলে-মেয়েসহ আত্মীয়-স্বজন রেখে যান। বুধবার সকালে গ্রামের বাড়ী দক্ষিণ খোদাইবাড়িতে তার জানাযা অনুষ্ঠিত হবে বলে জানায় পারিবারিক সূত্র।

ইসলামাবাদে সন্ত্রাসী হামলায় গর্ভবর্তী মহিলাসহ আহত ৪ মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। সদরের ইসলামাবাদ ইউনিয়নে সন্ত্রাসী হামলায় ১ গর্ভবতী মহিলাসহ ৪ জন গুরুতর আহত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ার গুরুতর অভিযোগ উঠেছে। ৮  অক্টোবর মঙ্গলবার সকাল ৮ টার সময় এ সন্ত্রাসী কর্মকান্ড সংগঠিত হয়। প্রাপ্ত তথ্যে প্রকাশ ,  বর্ণিত ইউনিয়নের ৮ নং ওয়ার্ড খোদাইবাড়ী ওয়াহেদর পাড়ার মৃত দানু মিয়ার ৪০ কড়া জায়গার উপর একই এলাকার নাছির, শাহ আলম, ছাবের, রোস্তম, হাছান আলী, নুরুল আলম, বাবু, আবদুর রহমান, মিজানুর রহমান ও আলী আহমদসহ একদল সন্ত্রাসীদের লোলুপ দৃষ্টি পড়ে। এরই প্রেক্ষিতে বিভিন্ন সময় এ দানু মিয়ার জায়গা জবর দখলের জন্য দানুমিয়ার পরিবারকে হুমকি ধমকি দিয়ে আসছিল এ সন্ত্রাসীরা। হুমকি-ধমকিতে কাজ না হওয়ায় উক্ত সন্ত্রাসী দল মৃত দানু মিয়ার বাড়ীতে গিয়ে তার বৃদ্ধ স্ত্রী হালিমা খাতুন, কন্যা রুনা, পুত্র লোকমান, সাদ্দাম ও তার গর্ভবর্তী আরেক কন্যা রুমাকে দা, কিরিচ, রড় ও হকস্টিক দিয়ে আঘাত পূর্বক মুমুর্ষ করে বসত ভিটার শতাধিক গাছ কেটে নিয়ে বীর দর্পে চলে যায়। পরে এলাকাবাসী এগিয়ে এসে আহতদেরকে উদ্ধার করে স্থানীয় কিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে চিকিৎসা দেয়া পূর্বক সংবাদকর্মীদেরকে আহতদের অবস্থা আশংকা জনক বলে জানান। উল্লেখ্য, সকাল ৯ টার সময় অভিযোগ পেয়ে ঈদগাঁও তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে আইন-শৃঙ্খলা রক্ষার স্বার্থে একই এলাকার রুবেল, খোকন ও সোনা মিয়া মিস্ত্রীকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয় বলে জানান, তদন্ত কেন্দ্র আইসি মোঃ মনজুরুল কাদের ভূঁইয়া।

ভোমরিয়াঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ব্যবস্থাপনা কমিটি গঠিত মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। কক্সবাজার সদর উপজেলার প্রাচীন বিদ্যাপীঠ ভোমরিয়াঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নতুন ব্যবস্থাপনা কমিটি গঠিত হয়েছে। ৮ অক্টোবর সকালে বিদ্যালয় অফিসে অনুষ্ঠিত জরুরী সভায় সর্বসম্মতিক্রমে ৩ বছর মেয়াদী উক্ত কমিটি গঠন করা হয়। কমিটির কর্মকর্তারা হচ্ছেন সভাপতি মাষ্টার আবদুল খালেক, সহ-সভাপতি সাবেক মেম্বার সিরাজুল ইসলাম, শিক্ষানুরাগী সদস্য সাবেক চেয়ারম্যান ফরিদুল আলম, সদস্য এমইউপি আবদুল হাকিম, সদস্য শফি আলম, উচ্চ বিদ্যালয় সদস্য মো. রেজাউল করিম (সাংবাদিক), শিক্ষানুরাগী সদস্যা আয়েরা বেগম, অভিভাবক সদস্যা রেহেনা আক্তার, শিপ্রা দাশ, শিক্ষক প্রতিনিধি সায়মা জেসমিন ও সদস্য সচিব প্রধান শিক্ষক শাব্বির আহমদ। সভায় বিগত সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন করা হয়। এছাড়া বিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক উন্নয়ন বিষয়ে আলোচনা হয়। নবগঠিত এ কমিটির সার্বিক সাফল্য কামনা করেছেন ঈদগাঁওর সূধী মহল।

==============================

ইসলামাবাদে ভূমিদখলবাজ সন্ত্রাসী-ডাকাতচক্র সক্রিয় ॥ বসত ভিটি হারাচ্ছে নিরিহ জনগণ

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। কক্সবাজার সদরের ইসলামাবাদে ভূমি দখলবাজ সন্ত্রাসী ও ডাকাত সিন্ডিকেট সক্রিয় হয়ে উঠেছে। বিভিন্ন এলাকার এলাকার বাসিন্দা ও একাধিক মামলার জেল ফেরৎ-পলাতক আসামী, বখাটে বেকার যুবক, চোর-ডাকাত এবং চিহ্নিত সন্ত্রাসীদের সমন্বয়ে গঠিত কুখ্যাত এ সিন্ডিকেট বিভিন্ন এলাকায় চুরি-ডাকাতির পাশাপাশি এখন মোটা অংকের টাকার বিনিময়ে পরের জমি ও বসত ভিটি জবর দখল করে দেয়ার বাণিজ্যে নেমেছে। বিগত বছর খানিকের মধ্যে এরকম মোটা অংকের কন্ট্রাক্টে ৮/১০টি সফল দখল কাজ সম্পন্ন করেছে এ চক্র। ইসলামাবাদ ও ইসলামপুর উভয় ইউনিয়নের সীমানাবর্তী ইউছুপেরখীল মোরাপাড়া, হরিপুর ও হাজীপাড়াসহ কয়েকটি পাহাড়ি গ্রামের অসহায় ও গরীব বিভিন্ন পরিবার এদের হাতে পড়ে মাথা গোজার ঠাঁই বসত ভিটি হারিয়েছে। স্থানীয় সূত্রে প্রকাশ, বিভিন্ন বাস্তহারা ছিন্নমূল মানুষ ৩/৪ দশক আগে বর্ণিত এলাকার পাহাড়ে বন জঙ্গল সাফ করে বসতি স্থাপন করে। এসব পাহাড়ি এলাকার জায়গা-জমি ও বসত ভিটি কেবলমাত্র দখলস্বত্ত্ব মূলেই বেচা-বিক্রি ও হস্তান্তর করা হয়। এখন জন সংখ্যা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে জায়গা-জমির চাহিদা ও দাম বৃদ্ধি পাওয়ায় উপরোক্ত এসব জমি মূল্যবান হয়ে গেছে। আর এ চাহিদাকে পূঁজি করে জাল বিক্রি দলিল তৈরীর মাধ্যমে অসহায় মানুষের বসত ভিটি দখলের বাণিজ্যে নেমেছে বৃহত্তর ঈদগাঁওর চিহ্নিত ভূমি দখলবাজ চক্র। টাকার বিনিময়ে এ চক্রের হাতের পুতুল হয়ে কাজ করছে উপরোক্ত সন্ত্রাসীরা। অনুসন্ধানে প্রকাশ, প্রথমে টার্গেটকৃত জমি ও বসত ভিটির মালিকের নামে বানোয়াট বিক্রি দলিল তৈরী করা হয়। এর পর উক্ত দলিল হাতে নিয়ে সন্ত্রাসী চক্র বসত বাড়ি ও জমি ছেড়ে দেয়ার জন্য মালিককে বহুমূখী চাপ প্রয়োগ করে। মালিক দখল না ছাড়লে প্রকাশ্যে দিবালোকে সিনেমা স্টাইলে দলবদ্ধ ভাবে সন্ত্রাসী হামলা চালিয়ে বসত ভিটি থেকে স্ব পরিবারে উচ্ছেদ করা হয়। এনিয়ে পুলিশে অভিযোগ করলেও কোন ফল পাওয়া যায়না। কারণ পুলিশ তদন্ত কেন্দ্রেও রয়েছে এদের নিজস্ব লোক। টাকার বিনিময়ে সবদিক ম্যানেজ করে দিন দুপুরেই দখলকাজ সম্পন্ন করা হয়।  স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র জানায়, এ যাবৎ কমপক্ষে ৮/১০টি বসত ভিটি ও জমি জবর দখল করে দিয়ে এরা অন্ততঃ পক্ষে অর্ধ কোটি টাকা কামিয়ে নিয়েছে। এক আওয়ামীলীগ নেতার আপন ভাতিজা এ চক্রের নেতৃত্ব দিচ্ছে বলে জানা গেছে।  জবর দখলবাজ সন্ত্রাসী ও ডাকাতদের এ কুখ্যাত চক্রের বিরুদ্ধে ইতোপূর্বে কোন প্রকার পুলিশী অভিযান পরিচালিত না হওয়ায় দিন দিন এরা বেপরোয়া হয়ে উঠেছে। আর এদের সন্ত্রাসী কর্মকান্ড ও দখল বাণিজ্যের শিকার হচ্ছে অসহায় নিরিহ জনগণ। যথাযথ প্রশাসনিক এ্যাকশন ও গোয়েন্দা অনুসন্ধান করলে উপরোক্ত সন্ত্রাসী চক্রের যাবতীয় অপকর্মের আমলনামা ও খতিয়ান বেরিয়ে আসবে বলে অভিমত প্রকাশ করেছেন এলাকার সচেতন মহল।

ঈদগাঁওয়ে আসছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ড চেয়ারম্যান

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। সদর উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ে আসছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ আলী।  ১১ অক্টোবর অনুষ্ঠেয় বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি থাকবেন। সভাপতিত্ব করবেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয় ব্যবস্থাপনা পরিষদ সভাপতি কাজী মো. আবদুর রহমান। বিশেষ অতিথি থাকবেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন) মো. জাফর আলম। বোর্ড চেয়ারম্যানের আগমণকে কেন্দ্র করে বিদ্যালয় সংশ্লিষ্টদের মধ্যে চলছে নানা জল্পনা-কল্পনা।

ইসলামপুরে ছাত্রলীগের কাউন্সিলকে কেন্দ্র করে নেতাকর্মীরা চাঙ্গা

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। ঈদগাঁও সাংগঠনিক উপজেলার আওতাধীন ইসলামপুর ইউনিয়ন ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে চাঙ্গা ভাব। ইতোমধ্যে ওয়ার্ড কমিটি গঠন ও সম্মেলন বাস্তবায়নের কাজ করে চলেছে স্থানীয় ছাত্র নেতারা। ছাত্রলীগ নেতা আনোয়ারুল আজম খোকন জানায়, ইতোমধ্যে ১-৪ নং ওয়ার্ড কমিটি গঠিত হলেও আহবায়ক না থাকায় তা অনুমোদন হয়নি। সাজ্জাদ কামাল রানা জানায়, কয়েক দিনের মধ্যে পর্যায়ক্রমে অন্য ওয়ার্ডের পূর্ণাঙ্গ কমিটি গঠন হলে ১৩ অক্টোবর বহুল প্রতিক্ষীত সম্মেলন অনুষ্ঠিত হতে পারে। আহবায়ক কমিটি ও ওয়ার্ড কমিটির সমন্বয়ে ১১ অক্টোবর কাউন্সিলরদের তালিকা প্রকাশ করা হবে বলে ইউনিয়ন ছাত্রলীগের একটি সূত্র জানায়। নেতাকর্মীদের কাছে খোঁজ নিয়ে জানা যায়, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অর্ধ ডজন প্রার্থী লড়তে পারে। এ দু’পদে সম্ভাব্য যেসব প্রার্থীদের নাম শুনা যাচ্ছে তাদের মধ্যে রয়েছে সাজ্জাদ কামাল রানা, মোরশেদ, এম. মোজাম্মেল চৌধুরী, আনোয়ারুল আজম খোকন ও সাদেকুর রহমান সাদেক।

 

 

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT