টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ মাদক কারবারি, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সাংবাদিক আব্দুর রহমানের উদ্দেশ্যে কিছু কথা! ভারী বৃষ্টির সতর্কতা, ভূমিধসের শঙ্কা মোট জনসংখ্যার চেয়েও ১ কোটি বেশি জন্ম নিবন্ধন! বাড়তি নিবন্ধনকারীরা কারা?  বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের

ঈদগাঁও সব খবর জানতে পড়ুন ….

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৩
  • ১১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

 

ঈদগাঁওতে প্রতিপক্ষের হামলায় এক রিকশা চালক আহত

এম.আবুহেনা সাগর, ঈদগাঁও

০১/০৯/২০১৩ইং

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে প্রতিপক্ষের হামলায় এক রিকশা চালক গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। জানা যায়, ১লা সে¤প্টম্বর দুপুরে ঈদগাঁও ইউনিয়নের দক্ষিন মাইজ পাড়া এলাকায় প্রতিপক্ষ চাচাত ভাই কতৃক পূর্ব শত্র“তার জের ধরে একই এলাকার মৃত বশির আহমদের পুত্র মনির আহমদ(১৮) কে তার বাড়ির চাল থেকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে মারধর করে বলে জানান আহতের ছোট ভাই। পরে এলাকা বাসী আহত মনিরকে উদ্ধার করে স্থানীয় মেডিকেল সেন্টারে ভর্তি করে দেয়। এ ব্যাপারে আহতের ছোট ভাই স্কুল ছাত্র এহছান মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানান।

 

ডিজিটাল পদ্ধতিতে এসব প্রকল্প উদ্বোধন হতে যাচ্ছে কাল

জেলায় ৩৭ উন্নয়ন প্রকল্পের মধ্যে ঈদগাঁওবাসী ৩টিতে সৌভাগ্য অর্জনের অপেক্ষায়

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও

তারিখঃ ০১-০৯-১৩ ইং

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও দিনবদলের অন্যতম নেত্রী জননেত্রী শেখ হাসিনা তৃতীয়বারের মত কক্সবাজারের রামু-উখিয়ায় সফরকালে উখিয়ার বিশাল জনসভা থেকে ডিজিটাল পদ্ধতিতে জেলার ৩৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনে মধ্যে সদর উপজেলার ঈদগাঁওবাসী ৩টিতে উন্নয়ন প্রকল্পের সৌভাগ্য অর্জন করায়, এ নিয়ে মহাখুশিতে উৎফুল্ল বিশাল এলাকাবাসী। এদিকে ঈদগাঁওবাসীর সৌভাগ্য অর্জন করা প্রকল্প গুলোর মধ্যে-ঈদগাঁও ইউনিয়নের ভোমরিয়াঘোনা হাজী শফিক ইসলামিয়া দাখিল মাদ্রাসা, ঈদগাঁও আদর্শ শিক্ষা নিকেতন (কেজি স্কুল) ও বহুল প্রতিক্ষিত ঈদগাঁও-চৌফলদন্ডী-খুরুস্কুলের যাতায়াত সেতু। এই তিন প্রকল্পে মধ্যে দু’টিতে ভিত্তিপ্রস্তর স্থাপন ও একটিতে উদ্বোধন হতে যাচ্ছে। বর্তমান মহাজোট সরকার সফলতার সাথে গোটা বাংলাদেশে প্রত্যান্ত গ্রামাঞ্চল তথা অজ পাড়াগাঁয়ের শিক্ষা প্রতিষ্ঠান সহ সর্বক্ষেত্রে অভূতপূর্ণ উন্নয়নের ধারাবাহিকতার আলোকে কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁও’র গ্রামাঞ্চলে শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নের আনুষ্ঠানিক যাত্রা হিসাবে বর্তমান সরকার ভিত্তি প্রস্তর স্থাপনের মাধ্যমে উন্নয়নের হাত দিয়েছে।অপরদিকে-বিশাল ঈদগাঁওবাসী দীর্ঘ দিন ধরে উপজেলা বাস্তবায়ন দাবী নিয়ে আন্দোলন সংগ্রাম অব্যাহত রাখলেও এটি জেলার উন্নয়নের তালিকায় অন্তর্ভুক্ত না হওয়ায় চরম হতাশায় ভুগছেন বিশাল এলাকাবাসী। উল্লেখ্য- ৩সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ডিজিটাল পদ্ধতিতে ৩৭ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করার কথা রয়েছে।

————————–

ঈদগাঁও বনবিটের অভিযানে ১৫মাথা গাছ উদ্ধার

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও

তারিখঃ ০১-০৯-১৩ ইং

সদর উপজেলার ঈদগাঁও ভোমরিয়াঘোনা বনবিটের আওতাধীন এলাকা হতে কতিপয় কাঠচোরেরা রাতের অন্ধকারে চুরি করে নিয়ে আসা ১৫ মাথা বিভিন্ন জাতের গাছ উদ্ধার করল বনবিট কর্মকর্তা। জানা যায়, ১লা সেপ্টেম্বর ভোর সকালে ঈদগাঁও বাজারের স-মিল থেকে কাঠচোর চক্ররা চুরি করে নিয়ে আসা গাছগুলো উদ্ধার করে। ঐ অভিযানে ঈদগাঁও ভোমরিয়াঘোনা রেঞ্জ অফিসের বিট কর্মকর্তা ফরিদুল ইসলামের নেতৃত্বে অন্যরা অংশ নেন। ধৃত গাছ গুলো রেঞ্জ অফিসের হেফাজতে রয়েছে বলে জানা যায়।

——————————–

ক্ষমতাসীন দল আ’লীগ সহ সহযোগী সংগঠনের মিছিল-সভা নেই

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ঈদগাঁও’র খেটে-খাওয়া লোকজনদের উৎসাহ-উদ্দীপনার কমতি নেই

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও

তারিখঃ ০১-০৯-১৩ ইং

মহাজোট সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কক্সবাজারের রামু-উখিয়ার সফরকে ঘিরে ঈদগাঁও’র খেতে-খাওয়া সাধারণ লোকজনদের উৎসাহ উদ্দীপনার কমতি না থাকলেও সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁও তথা ৭ ইউনিয়ন-ঈদগাঁও, জালালাবাদ, ইসলামাবাদ, ইসলামপুর, চৌফলদন্ডী, পোকখালী ও ভারুয়াখালীর ইউনিয়নে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর সদর-রামু আসনে আগমন উপলক্ষে নেই কোন মিছিল-সভা সহ নানা প্রস্তুতি। এই নিয়ে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে নানান প্রশ্নের সৃষ্টি হচ্ছে। এছাড়াও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আগমন উপলক্ষে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজীবুল হক রিকু’র নেতৃত্বে ঈদগাঁও কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় তার সাথে বিপুল সংখ্যক ছাত্রলীগের নেতা কর্মী অংশ নেন। পাশাপাশি ছাত্রলীগের এই মতবিনিময় ছাড়া আওয়ামীলীগ-যুবলীগের কোন  কার্যক্রম চোখে পড়েনি। অপরদিকে ১লা সেপ্টেম্বর ভোর সকালে ঈদগাঁও বাস ষ্টেশন সহ আশপাশ এলাকা জুড়ে কক্সবাজার পৌর-আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান চেয়ারম্যানের পোষ্টারে ছেয়ে গেছে। তবে বৃহ্ত্তর ঈদগাঁও তথা স্থানীয় নেতাকর্মীদের পক্ষ থেকে তেমন কোন পোষ্টার-ব্যানার  দেখা যায়নি। দুঃখজনক হলেও সত্যযে, সদর উপজেলা আ’লীগের আওতাধীন বৃহত্তর ঈদগাঁও’র ৭টি ইউনিয়নের ক্ষমতাসীন দলের শক্তিশালী কমিটি থাকলেও তা এখন শুধু নামে মাত্রই রয়েছে। এসব বিষয় নিয়ে দলীয় কর্মী, সমর্থক ও শুভাকাঙ্খীদের মাঝে উর্দ্ধতন নেতাদের বিরুদ্ধে ক্ষোভ ও দুঃখ দিন দিন বেড়েই চলছে। এ ব্যাপারে ঈদগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক তারেক আজিজের কাছে জানতে তিনি জানান, প্রধানমন্ত্রীর আগমনে ইউনিয়নের পক্ষ থেকে আর মিছিল-সভা হচ্ছেনা। অপরদিকে ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সভাপতি আহম্মদ করিম সিক্দার মোবাইল রিসিভ করে কথা না বলায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

 

বৃহত্তর ঈদগাঁওতে আইন-শৃঙ্খলার চরম অবনতি

 

আতিকুর রহমান মানিক, ঈদগাঁও।

কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওতে সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। খুন, জখম, ছিনতাই ও চুরি-ডাকাতি-অপহরণসহ রকমারি অপরাধ এবং অপরাধীদের অভয়ারন্যে পরিনত হয়েছে বৃহত্তর ঈদগাঁওর ৬-৭টি প্রশাসনিক ইউনিয়ন। স্বল্প সময়ের ব্যবধানে পরপর সংঘটিত ধারাবাহিক অপরাধের ফলে এতদাঞ্চলের জনগণের জান-মালের সার্বিক নিরাপত্তা হুমকির মুখে পড়েছে। বিগত মাস দুয়েক আগে জালালাবাদ ইউনিয়নের পূর্ব ফরাজীপাড়ার টি কে ব্রীকফিল্ড থেকে রাতের আধারে তিনটি বড় আকারের অস্ট্রেলিয়ান গরু চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোরের দল। এর সপ্তাহ খানিক পরেই পোকখালী সিকদার পাড়া নিবাসী হাজী শামশুল আলমের বসতবাড়ি সংলগ্ন গোয়াল ঘর থেকে রাতের বেলা চুরি হয়ে যায় ৬টি গরু। উভয় চুরির ঘটনায় মালিক পক্ষ অনেক খোঁজা-খুঁজির পরেও চুরিকৃত গরুর সন্ধান পায়নি। অতিসম্প্রতি বিগত  ১৮ আগস্ট ঈদগাঁও মাইজ পাড়ায় রহস্য জনক ভাবে মৃত্যু হয় গৃহবধু বিউটির। দুবাই ফেরৎ কোটিপতি স্বামী নুরুল আলম উক্ত মৃত্যুকে আত্মহত্যা বললেও নিহত বিউটির আত্মীয়-স্বজন একে পরিকল্পিত হত্যাকান্ড বলে জানান। একই দিন চৌফলদন্ডী ইউনিয়নের নতুন মহালের সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নির্মম ভাবে খুন হয় স্থানীয় যুবক জসিম উদ্দিন। ইয়াবা ব্যবসার জের ধরে এ হত্যাকান্ড ঘটে বলে জানা গেছে। এ নিয়ে কক্সবাজার সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের হলেও অদ্যবধি আটক হয়নি কেউ। ২২ আগস্ট জালালাবাদ নাইক্যংদিয়ায় জমি দখল নিয়ে দু’পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ২৫ আগস্ট উপকূলীয় ইউনিয়ন ভারুয়াখালীর চৌধুরী পাড়া থেকে জনৈক শহিদ উল্লাকে অস্ত্রের মুখে অপহরণ করে মুক্তিপন দাবী করে সংঘবদ্ধ অপহরণকারী চক্র। ২৮ আগস্ট গভীর রাতে জালালাবাদ পালাকাটায় সৌদি প্রবাসী ছৈয়দ আলম বাবুলের বাড়ীতে হানা দেয় সংঘবদ্ধ ডাকাতদল। অস্ত্রের মুখে বাড়ির লোকদেরকে জিম্মি করে স্বর্ণালংকার, কাপড়চোপড় ও নগদ টাকাসহ অন্যান্য মালামাল এসময় লুট করা হয়। ২৯ আগস্ট দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার ডিবি পুলিশের একটি দল ঈদগাঁও বাসষ্টেশন থেকে দেশীয় তৈরী অস্ত্রসহ ২ যুবককে আটক করে। সর্বশেষ ৩১ আগস্ট ভারুয়াখালীতে ময়না বেগম (২৬) নামের এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু হয়। মৃত্যুর পরে স্বামী শফিউল আলম পালানোর চেষ্টা করলে তাকে আটক করে এলাকাবাসী। এভাবে একের পর এক অপরাধমূলক কর্মকান্ডে বৃহত্তর ঈদগাঁওর সার্বিক জন নিরাপত্তা বিঘিœত হওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েছে এলাকাবাসী। অপরাধমূলক কর্মকান্ড নিয়ন্ত্রণ করতে না পারায় পুলিশের ভূমিকা নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। জেলার বৃহত্তম বাণিজ্যিকেন্দ্র ঈদগাঁও বাজারের ব্যবসায়ী প্রতিষ্ঠান গুলোতেও ইতিপূর্বে দফায় দফায় চুরি সংঘটিত হয়েছে। বৃহত্তর ঈদগাঁওর ৬/৭টি ইউনিয়নের জনগণের জান-মালের নিরাপত্তাবিধান ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতিকল্পে পুলিশ প্রশাসনের উচ্চ পর্যায়ের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT