টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ঈদগাঁও অন্যন্য খবর: ৭শতাধিক অসহায়-গরীব রোগীদের ফ্রি চিকিৎসা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০১৩
  • ৩১৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঈদগাঁও অন্যন্য খবর:  ৭শতাধিক অসহায়-গরীব রোগীদের ফ্রি চিকিৎসা কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে রেবতী মাষ্টার মেমোরিয়াল ফউন্ডেশনের উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষধ বিতরণ কার্যক্রম গতকাল ১০ অক্টোবর ঈদগাঁও ভোমরিয়াঘোনা হাজী শফিক আহমদ ইসলামীয়া মাদ্রাসা প্রাঙ্গণে সকাল এগারটায় আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। অত্র ফাউন্ডেশনের সভাপতি ডাঃ সনজিৎ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত হওয়ার মহতী কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আবদুর রহমান। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঈদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন ইসলমাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হক ও ঈদগাঁও ইউনিয়নের প্রাক্তণ চেয়ারম্যান ফরিদুল আলম। উক্ত অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রয়াত রেবতী মাষ্টারের পুত্র চট্টগ্রামস্থ পপুলার ডায়াগনষ্টিক সেন্টারের ম্যানেজার রঞ্জন প্রসাদ দাশ গুপ্ত। এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- দৈনিক আজকের কক্সবাজারের ঈদগাঁও প্রতিনিধি এম.আবু হেনা সাগর, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূরশাদ মাহমুদ, ব্যবসায়ী সুজন দাশ, প্রবাসী সুপ্রিয়া চৌধুরী, মুসলেন উদ্দীন সহ আরও অনেকে। এদিকে বৃহত্তর ঈদগাঁও’র ৭শতাধিক অসহায় গরীব রোগীদের জন্য ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষুধ বিতরণ কার্যক্রমে মত মহতী উদ্যোগ গ্রহন করেছে। মানব সেবার মত এমন মহতি কার্যক্রম চিকিৎসা ক্যাম্প ও ঔষুধ বিতরন অনুষ্টানে মিডিয়া পাটনারের ভুমিকায় নিয়োজিত ছিল দৈনিক আজকের কক্সবাজার। এলাকার অসহায় গরীব, দুস্ত রোগীদের এই ফ্রি চিকিৎসা ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন, সুদুর চট্টগ্রাম থেকে আগত মেডিসিন বিশেষজ্ঞ- ডাঃ নূর মোহাম্মদ, পরিপাক তন্ত্র ও লিভারব্যাধি বিশেষজ্ঞ- ডাঃ বিনয় পাল, ট্রমা, হাঁড়জোড়া ও পঙ্গুরোগ বিশেষজ্ঞ- ডাঃ হারুণ অর রশিদ, মেডিসিন বিশেষজ্ঞ- ডাঃ অনুপম বড়–য়া, নাক,কান ও গলারোগ বিশেষজ্ঞ- ডাঃ কে খিন উ (চ.চ), প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ- ডাঃ ফাহমিদা রশিদ (স্বাতী) ও অ্যাজমা, যা ও বব্যাধি বিশেষজ্ঞ ডাঃ সরোজ কান্তি চৌধুরী, গাইনী বিশেষজ্ঞ ডা: তৃনা সাহা, মেডিসিন বিশেষজ্ঞ ডা: রুপস পাল ও মেডিসিন বিশেষজ্ঞ ডা: কিরন্ময় চৌধুরী। এদিকে বিশাল এলাকায় ঈদগাঁও’র ৭ শতাধিক অসহায় রোগীকে ফ্রি চিকিৎসা সেবা দিয়ে জেলার বুকে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো রেবতি মাষ্টার মেমোরিয়াল ফাউন্ডেশন। উল্লেখ্য, প্রয়াত রেবতী ইসলামবাদ ইউনিয়নের খোদাইবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ঈদগাঁও ইউনিয়নের ভোমরিয়াঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক ছিলেন।

ছবি/ রামুর সংবাদকর্মী আবুল কাশেম সাগর মালয়েশিয়া গেছেন রামু প্রতিনিধি রামুর সংবাদকর্মী আবুল কাশেম সাগর পড়াশোনার উদ্দেশ্যে গতকাল মঙ্গলবার রাতে মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। তিনি কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সমুদ্রকন্ঠ পত্রিকার রামু প্রতিনিধি হিসেবে কাজ করতেন। এছাড়া প্রগতি লাইফ ইন্সুরেন্স লিঃ এর রামু শাখার ইনচার্জ হিসেবেও কর্মরত ছিলেন। গতকাল রাত সাড়ে নয়টায় মালয়েশিয়াগামি বিমানে তিনি রওনা দেন। সংবাদকর্মী আবুল কাশেম সাগর সময়ের অভাবে স্বজন, শুভাকাংখিদের সাথে দেখা করতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন এবং সকলের দোয়া কামনা করেছেন।

রামুতে বয়োবৃদ্ধকে বসত ভিটে থেকে উচ্ছেদের চেষ্টা রামু প্রতিনিধি রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের সিপাহীরপাড়ায় বসত ভিটে জবরদখলের উদ্দেশ্যে এক বয়োবৃদ্ধ ও তার পরিবারের সদস্যদের নানাভাবে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ওই এলাকার মৃত লাল মোহাম্মদের ছেলে হয়রানির শিকার বৃদ্ধ রশিদ আহমদ (৮৫) রবিবার (৬ অক্টোবর) রামু উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে, রশিদ আহমদ দীর্ঘদিন ধরে পৈত্রিক ভিটে জমিতে বসবাস করে আসছেন। স্থানীয় প্রভাবশালী একদল ভূমিদস্যু তার স্বত্বদখলীয় জমিটি দখলে মরিয়া হয়ে উঠে। এ নিয়ে রশিদ আহমদ বাদী হয়ে বিজ্ঞ আদালতে (জর্জ কোর্ট, রামু) একটি মামলা (নং-১৭/২০১০) করেন। যা বর্তমানে বিচারাধিন রয়েছে। রশিদ আহমদ জানান, তার বসত ভিটে দখলের ষড়যন্ত্রে লিপ্ত দৃস্কৃতিকারীরা শনিবার (৫ অক্টোবর) রাতে ডাকাত ডাকাত বলে চিৎকার করে তার বসত ঘরের দরজা ভেঙ্গে ভিতের প্রবেশ করে। এসময় হামলাকারীরা তার পরিবারের মেয়েদের টানাহেচড়া করে বাড়ি থেকে বের করে দেয়ার চেষ্টা করে। ঘটনা চলাকালে খবর পেয়ে রামু থানা পুলিশ ঘটনাস্থলে এসে তার পরিবারের সদস্যদের অত্যাচারের দৃশ্য দেখে হামলাকারীদের বকাঝকা করে। রশিদ আহমদ আরো জানান, তার বসত ঘরটি শতবছরের পুরনো। এতে হামলাকারীদের কোন স্বত্বও নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা রশিদ আহমদের অভিযোগটি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য রামু থানার ওসিকে অনুরোধ করেন। এতে ৪জনকে অভিযুক্ত করা হয়। এরা হলেন, স্থানীয় বাসিন্দা মৃত রশিদ আহমদের ছেলে রমিজ আহমদ ও দিল মোহাম্মদ, হোছাইন আহমদ আনছারী  ও মৃত মোহাম্মদ হোসেনের ছেলে নুর আহমদ।

কক্সবাজার আন্তঃ উপজেলা ফুটবল টুর্ণামেন্ট রামু ফুটবল একাদশের অনুশীলন শুরু রামু প্রতিনিধি কক্সবাজার আন্তঃ উপজেলা ফুটবল টুর্ণামেন্টে অংশ নিতে অনুশীলন শুরু করেছে রামু উপজেলা ফুটবল একাদশ। মঙ্গলবার (৮ অক্টোবর) বিকাল ৪টায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত রামু উপজেলা ফুটবল একাদশের অনুশীলন ক্যাম্প উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ মাসুদ হোসেন। ফুটবল অনুশীলন ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) মোঃ আবুল কালাম, উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি কিশোর বড়–য়া, সাধারন সম্পাদক ও কোচ সুবীর বড়–য়া বুলু, সদস্য গিয়াস উদ্দিন কোম্পানি, রামু ব্রাদার্স ইউনিয়নের সভাপতি নবু আলম, রামু সোনালী অতীত ফুটবল কাবের যুগ্ম সম্পাদক খালেদ শহীদ, সাবেক ফুটবলার জীবক বড়–য়া, ওমর ফারুক মাসুম প্রমুখ। রামু উপজেলা ফুটবল একাদশের চূড়ান্ত তালিকায় অন্তর্ভূক্ত হতে মঙ্গলবার রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফুটবল ক্যাম্পে অনুশীলন শুরু করেন, ফুটবলার শিপন বড়–য়া, আবদুলাহ আল শামীম, ছোটন বড়–য়া, টিপু বড়–য়া, এডিসন বড়–য়া, রবি বড়–য়া, সুফল বড়–য়া, কমল বড়–য়া, মুকুট বড়–য়া, মোঃ মহিউদ্দিন, রাশেদুল হক বাবু, মোঃ রিদোয়ান, মৃম্ময় বড়–য়া, রইজ মিনার, সোহেল রানা, কৌশিক বড়–য়া, শফিউল আলম লালু, সরওয়ার কামাল, সোহেল বড়–য়া, সঙ্গীত বড়–য়া, ধীমান বড়–য়া, জাহাঙ্গীর আলম, দিদারুল আলম, সুমন বড়–য়া, মোহাম্মদ দিদার,  ডেভিট বড়–য়া।

রামুতে পিএসসি পরীক্ষার্থী নিখোঁজ রামু প্রতিনিধি রামুতে আমান উল্লাহ (১২) নামের এক পিএসসি পরীক্ষার্থী ১২ দিন ধরে নিখোঁজ রয়েছে। সে রামু উপজেলার দক্ষিন চাকমারকুল ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র। জানা গেছে, ২৬ সেপ্টেম্বর সকালে বাড়ি থেকে কলঘর বাজার উদ্দেশ্যে বের হয়ে সে আর ফিরে আসেনি। আমান উল্লাহর মুখমন্ডল গোলাকার,তার পরনে লাল-কালো রংয়ের গেঞ্জি,চেক লুঙ্গি উচ্চতা ৪ ফুট ২ ইঞ্চি। অদ্যবদি ছেলেটির সন্ধান পাওয়া যায়নি। এব্যপারে আমান উল্লাহর পিতা ৬ অক্টোবর রামু থানায় একটি সাধারণ ডায়েরী (নং ২৭১) করেছেন। ছেলেটির সন্ধান পেলে স্থানীয় কলঘর বাজার রাজু ফার্মেসি অথবা মোবাইল ফোনে (নং-০১৮২৪১০২৭০৪-০১৮১৯৯৯৬৪৩৩) জানানোর অনুরোধ জানানো হয়েছে।

রামুর প্রবীন শিক্ষক আবুল কাশেমের দাফন সম্পন্ন ॥ বিভিন্ন মহলের শোক রামু প্রতিনিধি রামুর চাকমারকুলের প্রবীন শিক্ষক আবুল কাশেমের নামাযের জানাযা গত ৭ অক্টোবর বাদে জোহুর তেচ্ছিপুল কেন্দ্রিয় মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন রামু-কক্সবাজারের আসনের সাংসদ সদস্য লুৎফুর রহমান কাজল,রামু উপজেলা ভাইস চেয়ারম্যান ফজলুল্লাহ মোহাম্মদ হাসান,চাকমারকুল ইউপি চেয়ারম্যান মুফিদুল আলম,সাবেক চেয়ারম্যান আবুল হোসেন, নুরুল ইসলাম সিকদার, রামু উপজেলা বিএনপি সভাপতি আহমেদুল হক চৌধুরী,সাংগঠনিক সম্পাদক ছৈয়দ মোহাম্মদ আব্দু শক্কুর, ব্যারিষ্টার তারেক খন্দকার, সমাজ সেবক জাবেদ ইকবাল, পল্লীবিদ্যুৎ সমিতির সভাপতি সাহেদুজজামান বাহাদুর,রামু সমিতির সভাপতি নাছির উদ্দিন,জেলা প্রাইমারী শিক্ষক সমিতির সভাপতি সফিকুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি ছৈয়দ আহম্মদ উজ্জল, জেলা ইসলামী ছাত্র সমাজের সভাপতি হাফেজ আবুল মন্জুর সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ প্রবীন শিক্ষকের ইন্তেকালে এলাকায় শোকের ছায়া নেমে আসে। দৈনিক আমার দেশ পাঠকমেলা রামু উপজেলা শাখার কার্যকরী সদস্য ও রামু উপজেলা ছাত্রদলের সদস্যসচিব আবু তালেব ছোটনের পিতা প্রবীন শিক্ষক আবুল কাশেমের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন, দৈনিক আমার দেশ পাঠকমেলা রামু উপজেলা শাখার সমস্বয়ক সাংবাদিক সোয়েব সাঈদ, সভাপতি মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ-সভাপতি আহমদ ছৈয়দ ফরমান, সাধারণ সম্পাদক মুহিবুল্লাহ চৌধুরী জিল্লু, সহ-সাধারন সম্পাদক সাজ্জাদ সরওয়ার, সাংগঠনিক সম্পাদক আরিফ উল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান সুজন, অর্থ সম্পাদক হাফেজ আশিক উল্লাহ আরমান, দপ্তর সম্পাদক মঈন উদ্দিন কাদেরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ মঈন উদ্দিন মামুন, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজ কক্সবাজার জেলা সভাপতি হাফেজ আবুল মনজুর,সাধারণ সম্পাদক মোঃ ইউছুপ মক্কী,রামু উপজেলা সভাপতি জয়নুল আবেদীন,সাধারণ সম্পাদক মোঃ আবু নাছের প্রমূখ,এছাড়া আরো শোক প্রকাশ করেছেন মিঠাছড়ী যুবদলের সাধারণ সম্পাদক আবু তাহের,কাউয়ারখোপ ছাত্রদল নেতা নজরুল ইসলাম।নেতৃবৃন্দরা মহান আল্লাহর দরবারে মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 

সোয়েব সাঈদ ০৮ অক্টোবর

ঈদগাঁওতে লাইসেন্সবিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে পুলিশের অভিযান

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও ১০/১০/২০১৩ইং। কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে লাইসেন্সবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে পুুলিশের এক অভিযান পরিচালিত হয়। জানা যায়, দশ অক্টোবর সকাল নয়টা থেকে দুপুর বারটা পর্যন্ত ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এ এস আই উমর ফারুকের নেতৃত্বে ঈদগাঁও বাসষ্টেশনে লাইসেন্সবিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে এক অভিযান পরিচালিত হয়। এ অভিযানে লাইসেন্স না থাকার দায়ে  ছয়টি মোটর সাইকেল আটক করার কথাও জানান অভিযান পরিচালনা কারী কর্মকর্তা । এসময় অন্য গাড়ী গুলো দিকবিদিক ছুটাছুটি করে পালিয়ে যেতে দেখা যায় ।

—————————————– ইসলামাবাদে যুবক নিহত

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও ১০/১০/২০১৩ইং।  কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদে জনতার হাতে গণ ধোলাইয়ে এক যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। জানা যায়, ইসলামাবাদ ইউনিয়নে দশ অক্টোবর ভোর চার টার দিকে উত্তর  ইউছুপেরখীল এলাকার সৈয়দ করিমের বাড়ী থেকে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ধাওয়া করে পশ্চিম ইউছুপেরখীল বিলের মাঝ নামক এলাকা থেকে ইসলামপুর ভিলেজার পাড়ার মোঃ শফিকের পুত্র আহম্মদ উল্লাহ (৩০) নামের এক গরু চোরকে আটক করে। এসময় তাকে স্থানীয় জনতা ব্যাপক উত্তম-মধ্যম প্রদান করে। পরে সকাল নয়টার দিকে আহত অবস্থায় ঈদগাঁও মেডিকেল সেন্টারে চিকিৎসা দিতে আসলে, সেখানকার কর্তব্যরত ডাক্তার তাকে মৃত  ঘোষনা করে। এ ব্যাপারে স্থানীয় মেম্বার মোহম্মদ রশিদের কাছে জানতে চাইলে,  এলাকায় গরু চুরি করার সময় হাতে নাতে এলাকাবাসী ঐ চোরকে আটক করে, তাকে উত্তম মাধ্যম প্রদান কালে সে গুরুতর আহত হয়। তার চিকিৎসা দেওয়াকালীন সময়ে মৃত্যু ঘটে বলে জানান। অপরদিকে, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই নাছিরের সাথে কথা হলে তিনি, এলাকাবাসীর গণধোলাইয়ে নিহত হওয়া যুবকটিকে পোষ্টমডার্মের  লে কক্সবাজার সদর হাসপাতালে  নিয়ে যাওয়া হয়েছে বলে জানান।

 

 

ইসলামাবাদে ১ ব্যক্তির লাশ উদ্ধার নিয়ে চাঞ্চল্য

এম. আরমান জাহান, ঈদগাঁও মোবাইলÑ ০১৮১৫-০২০০০৭ কক্সবাজার সদরের ইসলামাবাদে এক ব্যক্তির লাশ উদ্ধার নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ১০ অক্টোবর বৃহস্পতিবার ভোরে ঈদগাও পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে। সে ছিনতাই ও হত্যার শিকার কিনা তা এখনো জানা যায়নি। পুলিশ সূত্রে প্রকাশ, সে বর্ণিত ইউনিয়নের বোয়ালখালী গ্রামের মৃত শফিক আহমদের পুত্র   আহমদ উল্লাহ (৪২) বলে জানা যায়। তার বর্তমান বাড়ি ইসলামপুর ভিলেজার পাড়ায় এবং সে টমটম চালক। আরো জানা যায়, সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ইউছুপেরখীল গ্রামের মো: শফির বাড়ির পার্শ্বে ব্রীজের গোড়া থেকে বৃহস্পতিবার ১০ অক্টোবর সকাল ৮টায় রক্তাক্ত ও মুমূর্ষ অবস্থায় আহমদ উল্লাকে স্থানীয় মেম্বার আব্দু রশিদ ও মেম্বার সাইফুল ইসলামের নেতৃত্বে উদ্ধার করে ঈদগাও মেডিকেল সেন্টারে নিয়ে আনা হয়। হাসপাতালে পৌঁছার পরপরই সে মারা যায় বলে জানা গেছে। ঈদগাও পুলিশের টু আইসি নাছির ও এএসআই ফারুক লাশ উদ্ধার করে। এ ঘটনায় এলাকার থমথম পরিস্থিতি বিরাজ করছে। রিপোর্ট লিখা পর্যন্ত লাশ ময়না ময়না তদন্তে রয়েছে। চৌফলদন্ডীতে এক শিক মারধরের শিকার মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। কক্সবাজার সদরের চৌফলদন্ডী ইউনিয়নের সবুজবাগ স্কুল এন্ড কলেজের এক শিককে অভিভাবক কর্তৃক মারধরের গুরুতর অভিযোগ উঠেছে। অভিযোগের সূত্রে প্রকাশ, বর্ণিত বিদ্যালয়ের গণিত শিক নুরুল ইসলামকে খামার পাড়ার মৃত ওবাইদুল হকের পুত্র মনিরুল আলম তার শিশু শ্রেণীতে পড়–য়া ছেলের একটি স্কেল হারানোকে কেন্দ্র করে বর্ণিত শিককে ২৬ সেপ্টেম্বর অশ্লীল ভাষায় গালিগালাজ পূর্বক মানসিক নাজেহাল করে। হারানো স্কেলটি পরে ফেরৎ দিলেও শিক নুরুল ইসলাম ৩০ সেপ্টেম্বর স্কুলের টিফিন বিরতিতে নাস্তা খাওয়ার জন্য হোটেলে ঢুকলে মনিরুল আলম সেখানে কথাকাটাকাটির একপর্যায়ে শিককে লাথি, কিল, ঘুষি মেরে ঘটনাস্থলে রক্তাক্ত করে চলে যায়। শিককে মারধরের খবর পেয়ে স্কুলের সকল শিক ও ছাত্র-ছাত্রীরা ঘটনাস্থল থেকে আহত শিককে উদ্ধার করে প্রথমে স্থানীয় কিনিক ও পরে ঈদগাঁও মেডিকেল সেন্টারে নিয়ে আসে। এ বিষয়ে স্কুল ম্যানেজিং কমিটি বিচার করার সিদ্ধান্ত নিলেও এখনো পর্যন্ত বিচার না হওয়ায় এলাকার সচেতন মহলসহ স্কুলের সকল শিক-শিকিার মধ্যে ােভের সঞ্চার হয়েছে বলে বিশেষ সূত্রে প্রকাশ।

 

ঈদগাঁও অন্যন্য খবর:  ৭শতাধিক অসহায়-গরীব রোগীদের ফ্রি চিকিৎসা কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে রেবতী মাষ্টার মেমোরিয়াল ফউন্ডেশনের উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষধ বিতরণ কার্যক্রম গতকাল ১০ অক্টোবর ঈদগাঁও ভোমরিয়াঘোনা হাজী শফিক আহমদ ইসলামীয়া মাদ্রাসা প্রাঙ্গণে সকাল এগারটায় আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। অত্র ফাউন্ডেশনের সভাপতি ডাঃ সনজিৎ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত হওয়ার মহতী কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আবদুর রহমান। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঈদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন ইসলমাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হক ও ঈদগাঁও ইউনিয়নের প্রাক্তণ চেয়ারম্যান ফরিদুল আলম। উক্ত অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রয়াত রেবতী মাষ্টারের পুত্র চট্টগ্রামস্থ পপুলার ডায়াগনষ্টিক সেন্টারের ম্যানেজার রঞ্জন প্রসাদ দাশ গুপ্ত। এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- দৈনিক আজকের কক্সবাজারের ঈদগাঁও প্রতিনিধি এম.আবু হেনা সাগর, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূরশাদ মাহমুদ, ব্যবসায়ী সুজন দাশ, প্রবাসী সুপ্রিয়া চৌধুরী, মুসলেন উদ্দীন সহ আরও অনেকে। এদিকে বৃহত্তর ঈদগাঁও’র ৭শতাধিক অসহায় গরীব রোগীদের জন্য ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষুধ বিতরণ কার্যক্রমে মত মহতী উদ্যোগ গ্রহন করেছে। মানব সেবার মত এমন মহতি কার্যক্রম চিকিৎসা ক্যাম্প ও ঔষুধ বিতরন অনুষ্টানে মিডিয়া পাটনারের ভুমিকায় নিয়োজিত ছিল দৈনিক আজকের কক্সবাজার। এলাকার অসহায় গরীব, দুস্ত রোগীদের এই ফ্রি চিকিৎসা ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন, সুদুর চট্টগ্রাম থেকে আগত মেডিসিন বিশেষজ্ঞ- ডাঃ নূর মোহাম্মদ, পরিপাক তন্ত্র ও লিভারব্যাধি বিশেষজ্ঞ- ডাঃ বিনয় পাল, ট্রমা, হাঁড়জোড়া ও পঙ্গুরোগ বিশেষজ্ঞ- ডাঃ হারুণ অর রশিদ, মেডিসিন বিশেষজ্ঞ- ডাঃ অনুপম বড়–য়া, নাক,কান ও গলারোগ বিশেষজ্ঞ- ডাঃ কে খিন উ (চ.চ), প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ- ডাঃ ফাহমিদা রশিদ (স্বাতী) ও অ্যাজমা, যা ও বব্যাধি বিশেষজ্ঞ ডাঃ সরোজ কান্তি চৌধুরী, গাইনী বিশেষজ্ঞ ডা: তৃনা সাহা, মেডিসিন বিশেষজ্ঞ ডা: রুপস পাল ও মেডিসিন বিশেষজ্ঞ ডা: কিরন্ময় চৌধুরী। এদিকে বিশাল এলাকায় ঈদগাঁও’র ৭ শতাধিক অসহায় রোগীকে ফ্রি চিকিৎসা সেবা দিয়ে জেলার বুকে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো রেবতি মাষ্টার মেমোরিয়াল ফাউন্ডেশন। উল্লেখ্য, প্রয়াত রেবতী ইসলামবাদ ইউনিয়নের খোদাইবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ঈদগাঁও ইউনিয়নের ভোমরিয়াঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক ছিলেন।

ছবি/ রামুর সংবাদকর্মী আবুল কাশেম সাগর মালয়েশিয়া গেছেন রামু প্রতিনিধি রামুর সংবাদকর্মী আবুল কাশেম সাগর পড়াশোনার উদ্দেশ্যে গতকাল মঙ্গলবার রাতে মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। তিনি কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সমুদ্রকন্ঠ পত্রিকার রামু প্রতিনিধি হিসেবে কাজ করতেন। এছাড়া প্রগতি লাইফ ইন্সুরেন্স লিঃ এর রামু শাখার ইনচার্জ হিসেবেও কর্মরত ছিলেন। গতকাল রাত সাড়ে নয়টায় মালয়েশিয়াগামি বিমানে তিনি রওনা দেন। সংবাদকর্মী আবুল কাশেম সাগর সময়ের অভাবে স্বজন, শুভাকাংখিদের সাথে দেখা করতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন এবং সকলের দোয়া কামনা করেছেন।

রামুতে বয়োবৃদ্ধকে বসত ভিটে থেকে উচ্ছেদের চেষ্টা রামু প্রতিনিধি রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের সিপাহীরপাড়ায় বসত ভিটে জবরদখলের উদ্দেশ্যে এক বয়োবৃদ্ধ ও তার পরিবারের সদস্যদের নানাভাবে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ওই এলাকার মৃত লাল মোহাম্মদের ছেলে হয়রানির শিকার বৃদ্ধ রশিদ আহমদ (৮৫) রবিবার (৬ অক্টোবর) রামু উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে, রশিদ আহমদ দীর্ঘদিন ধরে পৈত্রিক ভিটে জমিতে বসবাস করে আসছেন। স্থানীয় প্রভাবশালী একদল ভূমিদস্যু তার স্বত্বদখলীয় জমিটি দখলে মরিয়া হয়ে উঠে। এ নিয়ে রশিদ আহমদ বাদী হয়ে বিজ্ঞ আদালতে (জর্জ কোর্ট, রামু) একটি মামলা (নং-১৭/২০১০) করেন। যা বর্তমানে বিচারাধিন রয়েছে। রশিদ আহমদ জানান, তার বসত ভিটে দখলের ষড়যন্ত্রে লিপ্ত দৃস্কৃতিকারীরা শনিবার (৫ অক্টোবর) রাতে ডাকাত ডাকাত বলে চিৎকার করে তার বসত ঘরের দরজা ভেঙ্গে ভিতের প্রবেশ করে। এসময় হামলাকারীরা তার পরিবারের মেয়েদের টানাহেচড়া করে বাড়ি থেকে বের করে দেয়ার চেষ্টা করে। ঘটনা চলাকালে খবর পেয়ে রামু থানা পুলিশ ঘটনাস্থলে এসে তার পরিবারের সদস্যদের অত্যাচারের দৃশ্য দেখে হামলাকারীদের বকাঝকা করে। রশিদ আহমদ আরো জানান, তার বসত ঘরটি শতবছরের পুরনো। এতে হামলাকারীদের কোন স্বত্বও নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা রশিদ আহমদের অভিযোগটি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য রামু থানার ওসিকে অনুরোধ করেন। এতে ৪জনকে অভিযুক্ত করা হয়। এরা হলেন, স্থানীয় বাসিন্দা মৃত রশিদ আহমদের ছেলে রমিজ আহমদ ও দিল মোহাম্মদ, হোছাইন আহমদ আনছারী  ও মৃত মোহাম্মদ হোসেনের ছেলে নুর আহমদ।

কক্সবাজার আন্তঃ উপজেলা ফুটবল টুর্ণামেন্ট রামু ফুটবল একাদশের অনুশীলন শুরু রামু প্রতিনিধি কক্সবাজার আন্তঃ উপজেলা ফুটবল টুর্ণামেন্টে অংশ নিতে অনুশীলন শুরু করেছে রামু উপজেলা ফুটবল একাদশ। মঙ্গলবার (৮ অক্টোবর) বিকাল ৪টায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত রামু উপজেলা ফুটবল একাদশের অনুশীলন ক্যাম্প উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ মাসুদ হোসেন। ফুটবল অনুশীলন ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) মোঃ আবুল কালাম, উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি কিশোর বড়–য়া, সাধারন সম্পাদক ও কোচ সুবীর বড়–য়া বুলু, সদস্য গিয়াস উদ্দিন কোম্পানি, রামু ব্রাদার্স ইউনিয়নের সভাপতি নবু আলম, রামু সোনালী অতীত ফুটবল কাবের যুগ্ম সম্পাদক খালেদ শহীদ, সাবেক ফুটবলার জীবক বড়–য়া, ওমর ফারুক মাসুম প্রমুখ। রামু উপজেলা ফুটবল একাদশের চূড়ান্ত তালিকায় অন্তর্ভূক্ত হতে মঙ্গলবার রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফুটবল ক্যাম্পে অনুশীলন শুরু করেন, ফুটবলার শিপন বড়–য়া, আবদুলাহ আল শামীম, ছোটন বড়–য়া, টিপু বড়–য়া, এডিসন বড়–য়া, রবি বড়–য়া, সুফল বড়–য়া, কমল বড়–য়া, মুকুট বড়–য়া, মোঃ মহিউদ্দিন, রাশেদুল হক বাবু, মোঃ রিদোয়ান, মৃম্ময় বড়–য়া, রইজ মিনার, সোহেল রানা, কৌশিক বড়–য়া, শফিউল আলম লালু, সরওয়ার কামাল, সোহেল বড়–য়া, সঙ্গীত বড়–য়া, ধীমান বড়–য়া, জাহাঙ্গীর আলম, দিদারুল আলম, সুমন বড়–য়া, মোহাম্মদ দিদার,  ডেভিট বড়–য়া।

রামুতে পিএসসি পরীক্ষার্থী নিখোঁজ রামু প্রতিনিধি রামুতে আমান উল্লাহ (১২) নামের এক পিএসসি পরীক্ষার্থী ১২ দিন ধরে নিখোঁজ রয়েছে। সে রামু উপজেলার দক্ষিন চাকমারকুল ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র। জানা গেছে, ২৬ সেপ্টেম্বর সকালে বাড়ি থেকে কলঘর বাজার উদ্দেশ্যে বের হয়ে সে আর ফিরে আসেনি। আমান উল্লাহর মুখমন্ডল গোলাকার,তার পরনে লাল-কালো রংয়ের গেঞ্জি,চেক লুঙ্গি উচ্চতা ৪ ফুট ২ ইঞ্চি। অদ্যবদি ছেলেটির সন্ধান পাওয়া যায়নি। এব্যপারে আমান উল্লাহর পিতা ৬ অক্টোবর রামু থানায় একটি সাধারণ ডায়েরী (নং ২৭১) করেছেন। ছেলেটির সন্ধান পেলে স্থানীয় কলঘর বাজার রাজু ফার্মেসি অথবা মোবাইল ফোনে (নং-০১৮২৪১০২৭০৪-০১৮১৯৯৯৬৪৩৩) জানানোর অনুরোধ জানানো হয়েছে।

রামুর প্রবীন শিক্ষক আবুল কাশেমের দাফন সম্পন্ন ॥ বিভিন্ন মহলের শোক রামু প্রতিনিধি রামুর চাকমারকুলের প্রবীন শিক্ষক আবুল কাশেমের নামাযের জানাযা গত ৭ অক্টোবর বাদে জোহুর তেচ্ছিপুল কেন্দ্রিয় মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন রামু-কক্সবাজারের আসনের সাংসদ সদস্য লুৎফুর রহমান কাজল,রামু উপজেলা ভাইস চেয়ারম্যান ফজলুল্লাহ মোহাম্মদ হাসান,চাকমারকুল ইউপি চেয়ারম্যান মুফিদুল আলম,সাবেক চেয়ারম্যান আবুল হোসেন, নুরুল ইসলাম সিকদার, রামু উপজেলা বিএনপি সভাপতি আহমেদুল হক চৌধুরী,সাংগঠনিক সম্পাদক ছৈয়দ মোহাম্মদ আব্দু শক্কুর, ব্যারিষ্টার তারেক খন্দকার, সমাজ সেবক জাবেদ ইকবাল, পল্লীবিদ্যুৎ সমিতির সভাপতি সাহেদুজজামান বাহাদুর,রামু সমিতির সভাপতি নাছির উদ্দিন,জেলা প্রাইমারী শিক্ষক সমিতির সভাপতি সফিকুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি ছৈয়দ আহম্মদ উজ্জল, জেলা ইসলামী ছাত্র সমাজের সভাপতি হাফেজ আবুল মন্জুর সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ প্রবীন শিক্ষকের ইন্তেকালে এলাকায় শোকের ছায়া নেমে আসে। দৈনিক আমার দেশ পাঠকমেলা রামু উপজেলা শাখার কার্যকরী সদস্য ও রামু উপজেলা ছাত্রদলের সদস্যসচিব আবু তালেব ছোটনের পিতা প্রবীন শিক্ষক আবুল কাশেমের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন, দৈনিক আমার দেশ পাঠকমেলা রামু উপজেলা শাখার সমস্বয়ক সাংবাদিক সোয়েব সাঈদ, সভাপতি মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ-সভাপতি আহমদ ছৈয়দ ফরমান, সাধারণ সম্পাদক মুহিবুল্লাহ চৌধুরী জিল্লু, সহ-সাধারন সম্পাদক সাজ্জাদ সরওয়ার, সাংগঠনিক সম্পাদক আরিফ উল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান সুজন, অর্থ সম্পাদক হাফেজ আশিক উল্লাহ আরমান, দপ্তর সম্পাদক মঈন উদ্দিন কাদেরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ মঈন উদ্দিন মামুন, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজ কক্সবাজার জেলা সভাপতি হাফেজ আবুল মনজুর,সাধারণ সম্পাদক মোঃ ইউছুপ মক্কী,রামু উপজেলা সভাপতি জয়নুল আবেদীন,সাধারণ সম্পাদক মোঃ আবু নাছের প্রমূখ,এছাড়া আরো শোক প্রকাশ করেছেন মিঠাছড়ী যুবদলের সাধারণ সম্পাদক আবু তাহের,কাউয়ারখোপ ছাত্রদল নেতা নজরুল ইসলাম।নেতৃবৃন্দরা মহান আল্লাহর দরবারে মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 

সোয়েব সাঈদ ০৮ অক্টোবর

ঈদগাঁওতে লাইসেন্সবিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে পুলিশের অভিযান

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও ১০/১০/২০১৩ইং। কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে লাইসেন্সবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে পুুলিশের এক অভিযান পরিচালিত হয়। জানা যায়, দশ অক্টোবর সকাল নয়টা থেকে দুপুর বারটা পর্যন্ত ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এ এস আই উমর ফারুকের নেতৃত্বে ঈদগাঁও বাসষ্টেশনে লাইসেন্সবিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে এক অভিযান পরিচালিত হয়। এ অভিযানে লাইসেন্স না থাকার দায়ে  ছয়টি মোটর সাইকেল আটক করার কথাও জানান অভিযান পরিচালনা কারী কর্মকর্তা । এসময় অন্য গাড়ী গুলো দিকবিদিক ছুটাছুটি করে পালিয়ে যেতে দেখা যায় ।

—————————————– ইসলামাবাদে যুবক নিহত

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও ১০/১০/২০১৩ইং।  কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদে জনতার হাতে গণ ধোলাইয়ে এক যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। জানা যায়, ইসলামাবাদ ইউনিয়নে দশ অক্টোবর ভোর চার টার দিকে উত্তর  ইউছুপেরখীল এলাকার সৈয়দ করিমের বাড়ী থেকে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ধাওয়া করে পশ্চিম ইউছুপেরখীল বিলের মাঝ নামক এলাকা থেকে ইসলামপুর ভিলেজার পাড়ার মোঃ শফিকের পুত্র আহম্মদ উল্লাহ (৩০) নামের এক গরু চোরকে আটক করে। এসময় তাকে স্থানীয় জনতা ব্যাপক উত্তম-মধ্যম প্রদান করে। পরে সকাল নয়টার দিকে আহত অবস্থায় ঈদগাঁও মেডিকেল সেন্টারে চিকিৎসা দিতে আসলে, সেখানকার কর্তব্যরত ডাক্তার তাকে মৃত  ঘোষনা করে। এ ব্যাপারে স্থানীয় মেম্বার মোহম্মদ রশিদের কাছে জানতে চাইলে,  এলাকায় গরু চুরি করার সময় হাতে নাতে এলাকাবাসী ঐ চোরকে আটক করে, তাকে উত্তম মাধ্যম প্রদান কালে সে গুরুতর আহত হয়। তার চিকিৎসা দেওয়াকালীন সময়ে মৃত্যু ঘটে বলে জানান। অপরদিকে, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই নাছিরের সাথে কথা হলে তিনি, এলাকাবাসীর গণধোলাইয়ে নিহত হওয়া যুবকটিকে পোষ্টমডার্মের  লে কক্সবাজার সদর হাসপাতালে  নিয়ে যাওয়া হয়েছে বলে জানান।

 

 

ইসলামাবাদে ১ ব্যক্তির লাশ উদ্ধার নিয়ে চাঞ্চল্য

এম. আরমান জাহান, ঈদগাঁও মোবাইলÑ ০১৮১৫-০২০০০৭ কক্সবাজার সদরের ইসলামাবাদে এক ব্যক্তির লাশ উদ্ধার নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ১০ অক্টোবর বৃহস্পতিবার ভোরে ঈদগাও পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে। সে ছিনতাই ও হত্যার শিকার কিনা তা এখনো জানা যায়নি। পুলিশ সূত্রে প্রকাশ, সে বর্ণিত ইউনিয়নের বোয়ালখালী গ্রামের মৃত শফিক আহমদের পুত্র   আহমদ উল্লাহ (৪২) বলে জানা যায়। তার বর্তমান বাড়ি ইসলামপুর ভিলেজার পাড়ায় এবং সে টমটম চালক। আরো জানা যায়, সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ইউছুপেরখীল গ্রামের মো: শফির বাড়ির পার্শ্বে ব্রীজের গোড়া থেকে বৃহস্পতিবার ১০ অক্টোবর সকাল ৮টায় রক্তাক্ত ও মুমূর্ষ অবস্থায় আহমদ উল্লাকে স্থানীয় মেম্বার আব্দু রশিদ ও মেম্বার সাইফুল ইসলামের নেতৃত্বে উদ্ধার করে ঈদগাও মেডিকেল সেন্টারে নিয়ে আনা হয়। হাসপাতালে পৌঁছার পরপরই সে মারা যায় বলে জানা গেছে। ঈদগাও পুলিশের টু আইসি নাছির ও এএসআই ফারুক লাশ উদ্ধার করে। এ ঘটনায় এলাকার থমথম পরিস্থিতি বিরাজ করছে। রিপোর্ট লিখা পর্যন্ত লাশ ময়না ময়না তদন্তে রয়েছে। চৌফলদন্ডীতে এক শিক মারধরের শিকার মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। কক্সবাজার সদরের চৌফলদন্ডী ইউনিয়নের সবুজবাগ স্কুল এন্ড কলেজের এক শিককে অভিভাবক কর্তৃক মারধরের গুরুতর অভিযোগ উঠেছে। অভিযোগের সূত্রে প্রকাশ, বর্ণিত বিদ্যালয়ের গণিত শিক নুরুল ইসলামকে খামার পাড়ার মৃত ওবাইদুল হকের পুত্র মনিরুল আলম তার শিশু শ্রেণীতে পড়–য়া ছেলের একটি স্কেল হারানোকে কেন্দ্র করে বর্ণিত শিককে ২৬ সেপ্টেম্বর অশ্লীল ভাষায় গালিগালাজ পূর্বক মানসিক নাজেহাল করে। হারানো স্কেলটি পরে ফেরৎ দিলেও শিক নুরুল ইসলাম ৩০ সেপ্টেম্বর স্কুলের টিফিন বিরতিতে নাস্তা খাওয়ার জন্য হোটেলে ঢুকলে মনিরুল আলম সেখানে কথাকাটাকাটির একপর্যায়ে শিককে লাথি, কিল, ঘুষি মেরে ঘটনাস্থলে রক্তাক্ত করে চলে যায়। শিককে মারধরের খবর পেয়ে স্কুলের সকল শিক ও ছাত্র-ছাত্রীরা ঘটনাস্থল থেকে আহত শিককে উদ্ধার করে প্রথমে স্থানীয় কিনিক ও পরে ঈদগাঁও মেডিকেল সেন্টারে নিয়ে আসে। এ বিষয়ে স্কুল ম্যানেজিং কমিটি বিচার করার সিদ্ধান্ত নিলেও এখনো পর্যন্ত বিচার না হওয়ায় এলাকার সচেতন মহলসহ স্কুলের সকল শিক-শিকিার মধ্যে ােভের সঞ্চার হয়েছে বলে বিশেষ সূত্রে প্রকাশ।

 

ঈদগাঁও অন্যন্য খবর:  ৭শতাধিক অসহায়-গরীব রোগীদের ফ্রি চিকিৎসা কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে রেবতী মাষ্টার মেমোরিয়াল ফউন্ডেশনের উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষধ বিতরণ কার্যক্রম গতকাল ১০ অক্টোবর ঈদগাঁও ভোমরিয়াঘোনা হাজী শফিক আহমদ ইসলামীয়া মাদ্রাসা প্রাঙ্গণে সকাল এগারটায় আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। অত্র ফাউন্ডেশনের সভাপতি ডাঃ সনজিৎ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত হওয়ার মহতী কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আবদুর রহমান। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঈদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন ইসলমাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হক ও ঈদগাঁও ইউনিয়নের প্রাক্তণ চেয়ারম্যান ফরিদুল আলম। উক্ত অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রয়াত রেবতী মাষ্টারের পুত্র চট্টগ্রামস্থ পপুলার ডায়াগনষ্টিক সেন্টারের ম্যানেজার রঞ্জন প্রসাদ দাশ গুপ্ত। এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- দৈনিক আজকের কক্সবাজারের ঈদগাঁও প্রতিনিধি এম.আবু হেনা সাগর, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূরশাদ মাহমুদ, ব্যবসায়ী সুজন দাশ, প্রবাসী সুপ্রিয়া চৌধুরী, মুসলেন উদ্দীন সহ আরও অনেকে। এদিকে বৃহত্তর ঈদগাঁও’র ৭শতাধিক অসহায় গরীব রোগীদের জন্য ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষুধ বিতরণ কার্যক্রমে মত মহতী উদ্যোগ গ্রহন করেছে। মানব সেবার মত এমন মহতি কার্যক্রম চিকিৎসা ক্যাম্প ও ঔষুধ বিতরন অনুষ্টানে মিডিয়া পাটনারের ভুমিকায় নিয়োজিত ছিল দৈনিক আজকের কক্সবাজার। এলাকার অসহায় গরীব, দুস্ত রোগীদের এই ফ্রি চিকিৎসা ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন, সুদুর চট্টগ্রাম থেকে আগত মেডিসিন বিশেষজ্ঞ- ডাঃ নূর মোহাম্মদ, পরিপাক তন্ত্র ও লিভারব্যাধি বিশেষজ্ঞ- ডাঃ বিনয় পাল, ট্রমা, হাঁড়জোড়া ও পঙ্গুরোগ বিশেষজ্ঞ- ডাঃ হারুণ অর রশিদ, মেডিসিন বিশেষজ্ঞ- ডাঃ অনুপম বড়–য়া, নাক,কান ও গলারোগ বিশেষজ্ঞ- ডাঃ কে খিন উ (চ.চ), প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ- ডাঃ ফাহমিদা রশিদ (স্বাতী) ও অ্যাজমা, যা ও বব্যাধি বিশেষজ্ঞ ডাঃ সরোজ কান্তি চৌধুরী, গাইনী বিশেষজ্ঞ ডা: তৃনা সাহা, মেডিসিন বিশেষজ্ঞ ডা: রুপস পাল ও মেডিসিন বিশেষজ্ঞ ডা: কিরন্ময় চৌধুরী। এদিকে বিশাল এলাকায় ঈদগাঁও’র ৭ শতাধিক অসহায় রোগীকে ফ্রি চিকিৎসা সেবা দিয়ে জেলার বুকে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো রেবতি মাষ্টার মেমোরিয়াল ফাউন্ডেশন। উল্লেখ্য, প্রয়াত রেবতী ইসলামবাদ ইউনিয়নের খোদাইবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ঈদগাঁও ইউনিয়নের ভোমরিয়াঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক ছিলেন।

ছবি/ রামুর সংবাদকর্মী আবুল কাশেম সাগর মালয়েশিয়া গেছেন রামু প্রতিনিধি রামুর সংবাদকর্মী আবুল কাশেম সাগর পড়াশোনার উদ্দেশ্যে গতকাল মঙ্গলবার রাতে মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। তিনি কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সমুদ্রকন্ঠ পত্রিকার রামু প্রতিনিধি হিসেবে কাজ করতেন। এছাড়া প্রগতি লাইফ ইন্সুরেন্স লিঃ এর রামু শাখার ইনচার্জ হিসেবেও কর্মরত ছিলেন। গতকাল রাত সাড়ে নয়টায় মালয়েশিয়াগামি বিমানে তিনি রওনা দেন। সংবাদকর্মী আবুল কাশেম সাগর সময়ের অভাবে স্বজন, শুভাকাংখিদের সাথে দেখা করতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন এবং সকলের দোয়া কামনা করেছেন।

রামুতে বয়োবৃদ্ধকে বসত ভিটে থেকে উচ্ছেদের চেষ্টা রামু প্রতিনিধি রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের সিপাহীরপাড়ায় বসত ভিটে জবরদখলের উদ্দেশ্যে এক বয়োবৃদ্ধ ও তার পরিবারের সদস্যদের নানাভাবে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ওই এলাকার মৃত লাল মোহাম্মদের ছেলে হয়রানির শিকার বৃদ্ধ রশিদ আহমদ (৮৫) রবিবার (৬ অক্টোবর) রামু উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে, রশিদ আহমদ দীর্ঘদিন ধরে পৈত্রিক ভিটে জমিতে বসবাস করে আসছেন। স্থানীয় প্রভাবশালী একদল ভূমিদস্যু তার স্বত্বদখলীয় জমিটি দখলে মরিয়া হয়ে উঠে। এ নিয়ে রশিদ আহমদ বাদী হয়ে বিজ্ঞ আদালতে (জর্জ কোর্ট, রামু) একটি মামলা (নং-১৭/২০১০) করেন। যা বর্তমানে বিচারাধিন রয়েছে। রশিদ আহমদ জানান, তার বসত ভিটে দখলের ষড়যন্ত্রে লিপ্ত দৃস্কৃতিকারীরা শনিবার (৫ অক্টোবর) রাতে ডাকাত ডাকাত বলে চিৎকার করে তার বসত ঘরের দরজা ভেঙ্গে ভিতের প্রবেশ করে। এসময় হামলাকারীরা তার পরিবারের মেয়েদের টানাহেচড়া করে বাড়ি থেকে বের করে দেয়ার চেষ্টা করে। ঘটনা চলাকালে খবর পেয়ে রামু থানা পুলিশ ঘটনাস্থলে এসে তার পরিবারের সদস্যদের অত্যাচারের দৃশ্য দেখে হামলাকারীদের বকাঝকা করে। রশিদ আহমদ আরো জানান, তার বসত ঘরটি শতবছরের পুরনো। এতে হামলাকারীদের কোন স্বত্বও নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা রশিদ আহমদের অভিযোগটি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য রামু থানার ওসিকে অনুরোধ করেন। এতে ৪জনকে অভিযুক্ত করা হয়। এরা হলেন, স্থানীয় বাসিন্দা মৃত রশিদ আহমদের ছেলে রমিজ আহমদ ও দিল মোহাম্মদ, হোছাইন আহমদ আনছারী  ও মৃত মোহাম্মদ হোসেনের ছেলে নুর আহমদ।

কক্সবাজার আন্তঃ উপজেলা ফুটবল টুর্ণামেন্ট রামু ফুটবল একাদশের অনুশীলন শুরু রামু প্রতিনিধি কক্সবাজার আন্তঃ উপজেলা ফুটবল টুর্ণামেন্টে অংশ নিতে অনুশীলন শুরু করেছে রামু উপজেলা ফুটবল একাদশ। মঙ্গলবার (৮ অক্টোবর) বিকাল ৪টায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত রামু উপজেলা ফুটবল একাদশের অনুশীলন ক্যাম্প উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ মাসুদ হোসেন। ফুটবল অনুশীলন ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) মোঃ আবুল কালাম, উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি কিশোর বড়–য়া, সাধারন সম্পাদক ও কোচ সুবীর বড়–য়া বুলু, সদস্য গিয়াস উদ্দিন কোম্পানি, রামু ব্রাদার্স ইউনিয়নের সভাপতি নবু আলম, রামু সোনালী অতীত ফুটবল কাবের যুগ্ম সম্পাদক খালেদ শহীদ, সাবেক ফুটবলার জীবক বড়–য়া, ওমর ফারুক মাসুম প্রমুখ। রামু উপজেলা ফুটবল একাদশের চূড়ান্ত তালিকায় অন্তর্ভূক্ত হতে মঙ্গলবার রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফুটবল ক্যাম্পে অনুশীলন শুরু করেন, ফুটবলার শিপন বড়–য়া, আবদুলাহ আল শামীম, ছোটন বড়–য়া, টিপু বড়–য়া, এডিসন বড়–য়া, রবি বড়–য়া, সুফল বড়–য়া, কমল বড়–য়া, মুকুট বড়–য়া, মোঃ মহিউদ্দিন, রাশেদুল হক বাবু, মোঃ রিদোয়ান, মৃম্ময় বড়–য়া, রইজ মিনার, সোহেল রানা, কৌশিক বড়–য়া, শফিউল আলম লালু, সরওয়ার কামাল, সোহেল বড়–য়া, সঙ্গীত বড়–য়া, ধীমান বড়–য়া, জাহাঙ্গীর আলম, দিদারুল আলম, সুমন বড়–য়া, মোহাম্মদ দিদার,  ডেভিট বড়–য়া।

রামুতে পিএসসি পরীক্ষার্থী নিখোঁজ রামু প্রতিনিধি রামুতে আমান উল্লাহ (১২) নামের এক পিএসসি পরীক্ষার্থী ১২ দিন ধরে নিখোঁজ রয়েছে। সে রামু উপজেলার দক্ষিন চাকমারকুল ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র। জানা গেছে, ২৬ সেপ্টেম্বর সকালে বাড়ি থেকে কলঘর বাজার উদ্দেশ্যে বের হয়ে সে আর ফিরে আসেনি। আমান উল্লাহর মুখমন্ডল গোলাকার,তার পরনে লাল-কালো রংয়ের গেঞ্জি,চেক লুঙ্গি উচ্চতা ৪ ফুট ২ ইঞ্চি। অদ্যবদি ছেলেটির সন্ধান পাওয়া যায়নি। এব্যপারে আমান উল্লাহর পিতা ৬ অক্টোবর রামু থানায় একটি সাধারণ ডায়েরী (নং ২৭১) করেছেন। ছেলেটির সন্ধান পেলে স্থানীয় কলঘর বাজার রাজু ফার্মেসি অথবা মোবাইল ফোনে (নং-০১৮২৪১০২৭০৪-০১৮১৯৯৯৬৪৩৩) জানানোর অনুরোধ জানানো হয়েছে।

রামুর প্রবীন শিক্ষক আবুল কাশেমের দাফন সম্পন্ন ॥ বিভিন্ন মহলের শোক রামু প্রতিনিধি রামুর চাকমারকুলের প্রবীন শিক্ষক আবুল কাশেমের নামাযের জানাযা গত ৭ অক্টোবর বাদে জোহুর তেচ্ছিপুল কেন্দ্রিয় মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন রামু-কক্সবাজারের আসনের সাংসদ সদস্য লুৎফুর রহমান কাজল,রামু উপজেলা ভাইস চেয়ারম্যান ফজলুল্লাহ মোহাম্মদ হাসান,চাকমারকুল ইউপি চেয়ারম্যান মুফিদুল আলম,সাবেক চেয়ারম্যান আবুল হোসেন, নুরুল ইসলাম সিকদার, রামু উপজেলা বিএনপি সভাপতি আহমেদুল হক চৌধুরী,সাংগঠনিক সম্পাদক ছৈয়দ মোহাম্মদ আব্দু শক্কুর, ব্যারিষ্টার তারেক খন্দকার, সমাজ সেবক জাবেদ ইকবাল, পল্লীবিদ্যুৎ সমিতির সভাপতি সাহেদুজজামান বাহাদুর,রামু সমিতির সভাপতি নাছির উদ্দিন,জেলা প্রাইমারী শিক্ষক সমিতির সভাপতি সফিকুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি ছৈয়দ আহম্মদ উজ্জল, জেলা ইসলামী ছাত্র সমাজের সভাপতি হাফেজ আবুল মন্জুর সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ প্রবীন শিক্ষকের ইন্তেকালে এলাকায় শোকের ছায়া নেমে আসে। দৈনিক আমার দেশ পাঠকমেলা রামু উপজেলা শাখার কার্যকরী সদস্য ও রামু উপজেলা ছাত্রদলের সদস্যসচিব আবু তালেব ছোটনের পিতা প্রবীন শিক্ষক আবুল কাশেমের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন, দৈনিক আমার দেশ পাঠকমেলা রামু উপজেলা শাখার সমস্বয়ক সাংবাদিক সোয়েব সাঈদ, সভাপতি মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ-সভাপতি আহমদ ছৈয়দ ফরমান, সাধারণ সম্পাদক মুহিবুল্লাহ চৌধুরী জিল্লু, সহ-সাধারন সম্পাদক সাজ্জাদ সরওয়ার, সাংগঠনিক সম্পাদক আরিফ উল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান সুজন, অর্থ সম্পাদক হাফেজ আশিক উল্লাহ আরমান, দপ্তর সম্পাদক মঈন উদ্দিন কাদেরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ মঈন উদ্দিন মামুন, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজ কক্সবাজার জেলা সভাপতি হাফেজ আবুল মনজুর,সাধারণ সম্পাদক মোঃ ইউছুপ মক্কী,রামু উপজেলা সভাপতি জয়নুল আবেদীন,সাধারণ সম্পাদক মোঃ আবু নাছের প্রমূখ,এছাড়া আরো শোক প্রকাশ করেছেন মিঠাছড়ী যুবদলের সাধারণ সম্পাদক আবু তাহের,কাউয়ারখোপ ছাত্রদল নেতা নজরুল ইসলাম।নেতৃবৃন্দরা মহান আল্লাহর দরবারে মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 

সোয়েব সাঈদ ০৮ অক্টোবর

ঈদগাঁওতে লাইসেন্সবিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে পুলিশের অভিযান

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও ১০/১০/২০১৩ইং। কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে লাইসেন্সবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে পুুলিশের এক অভিযান পরিচালিত হয়। জানা যায়, দশ অক্টোবর সকাল নয়টা থেকে দুপুর বারটা পর্যন্ত ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এ এস আই উমর ফারুকের নেতৃত্বে ঈদগাঁও বাসষ্টেশনে লাইসেন্সবিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে এক অভিযান পরিচালিত হয়। এ অভিযানে লাইসেন্স না থাকার দায়ে  ছয়টি মোটর সাইকেল আটক করার কথাও জানান অভিযান পরিচালনা কারী কর্মকর্তা । এসময় অন্য গাড়ী গুলো দিকবিদিক ছুটাছুটি করে পালিয়ে যেতে দেখা যায় ।

—————————————– ইসলামাবাদে যুবক নিহত

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও ১০/১০/২০১৩ইং।  কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদে জনতার হাতে গণ ধোলাইয়ে এক যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। জানা যায়, ইসলামাবাদ ইউনিয়নে দশ অক্টোবর ভোর চার টার দিকে উত্তর  ইউছুপেরখীল এলাকার সৈয়দ করিমের বাড়ী থেকে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ধাওয়া করে পশ্চিম ইউছুপেরখীল বিলের মাঝ নামক এলাকা থেকে ইসলামপুর ভিলেজার পাড়ার মোঃ শফিকের পুত্র আহম্মদ উল্লাহ (৩০) নামের এক গরু চোরকে আটক করে। এসময় তাকে স্থানীয় জনতা ব্যাপক উত্তম-মধ্যম প্রদান করে। পরে সকাল নয়টার দিকে আহত অবস্থায় ঈদগাঁও মেডিকেল সেন্টারে চিকিৎসা দিতে আসলে, সেখানকার কর্তব্যরত ডাক্তার তাকে মৃত  ঘোষনা করে। এ ব্যাপারে স্থানীয় মেম্বার মোহম্মদ রশিদের কাছে জানতে চাইলে,  এলাকায় গরু চুরি করার সময় হাতে নাতে এলাকাবাসী ঐ চোরকে আটক করে, তাকে উত্তম মাধ্যম প্রদান কালে সে গুরুতর আহত হয়। তার চিকিৎসা দেওয়াকালীন সময়ে মৃত্যু ঘটে বলে জানান। অপরদিকে, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই নাছিরের সাথে কথা হলে তিনি, এলাকাবাসীর গণধোলাইয়ে নিহত হওয়া যুবকটিকে পোষ্টমডার্মের  লে কক্সবাজার সদর হাসপাতালে  নিয়ে যাওয়া হয়েছে বলে জানান।

 

 

ইসলামাবাদে ১ ব্যক্তির লাশ উদ্ধার নিয়ে চাঞ্চল্য

এম. আরমান জাহান, ঈদগাঁও মোবাইলÑ ০১৮১৫-০২০০০৭ কক্সবাজার সদরের ইসলামাবাদে এক ব্যক্তির লাশ উদ্ধার নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ১০ অক্টোবর বৃহস্পতিবার ভোরে ঈদগাও পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে। সে ছিনতাই ও হত্যার শিকার কিনা তা এখনো জানা যায়নি। পুলিশ সূত্রে প্রকাশ, সে বর্ণিত ইউনিয়নের বোয়ালখালী গ্রামের মৃত শফিক আহমদের পুত্র   আহমদ উল্লাহ (৪২) বলে জানা যায়। তার বর্তমান বাড়ি ইসলামপুর ভিলেজার পাড়ায় এবং সে টমটম চালক। আরো জানা যায়, সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ইউছুপেরখীল গ্রামের মো: শফির বাড়ির পার্শ্বে ব্রীজের গোড়া থেকে বৃহস্পতিবার ১০ অক্টোবর সকাল ৮টায় রক্তাক্ত ও মুমূর্ষ অবস্থায় আহমদ উল্লাকে স্থানীয় মেম্বার আব্দু রশিদ ও মেম্বার সাইফুল ইসলামের নেতৃত্বে উদ্ধার করে ঈদগাও মেডিকেল সেন্টারে নিয়ে আনা হয়। হাসপাতালে পৌঁছার পরপরই সে মারা যায় বলে জানা গেছে। ঈদগাও পুলিশের টু আইসি নাছির ও এএসআই ফারুক লাশ উদ্ধার করে। এ ঘটনায় এলাকার থমথম পরিস্থিতি বিরাজ করছে। রিপোর্ট লিখা পর্যন্ত লাশ ময়না ময়না তদন্তে রয়েছে। চৌফলদন্ডীতে এক শিক মারধরের শিকার মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। কক্সবাজার সদরের চৌফলদন্ডী ইউনিয়নের সবুজবাগ স্কুল এন্ড কলেজের এক শিককে অভিভাবক কর্তৃক মারধরের গুরুতর অভিযোগ উঠেছে। অভিযোগের সূত্রে প্রকাশ, বর্ণিত বিদ্যালয়ের গণিত শিক নুরুল ইসলামকে খামার পাড়ার মৃত ওবাইদুল হকের পুত্র মনিরুল আলম তার শিশু শ্রেণীতে পড়–য়া ছেলের একটি স্কেল হারানোকে কেন্দ্র করে বর্ণিত শিককে ২৬ সেপ্টেম্বর অশ্লীল ভাষায় গালিগালাজ পূর্বক মানসিক নাজেহাল করে। হারানো স্কেলটি পরে ফেরৎ দিলেও শিক নুরুল ইসলাম ৩০ সেপ্টেম্বর স্কুলের টিফিন বিরতিতে নাস্তা খাওয়ার জন্য হোটেলে ঢুকলে মনিরুল আলম সেখানে কথাকাটাকাটির একপর্যায়ে শিককে লাথি, কিল, ঘুষি মেরে ঘটনাস্থলে রক্তাক্ত করে চলে যায়। শিককে মারধরের খবর পেয়ে স্কুলের সকল শিক ও ছাত্র-ছাত্রীরা ঘটনাস্থল থেকে আহত শিককে উদ্ধার করে প্রথমে স্থানীয় কিনিক ও পরে ঈদগাঁও মেডিকেল সেন্টারে নিয়ে আসে। এ বিষয়ে স্কুল ম্যানেজিং কমিটি বিচার করার সিদ্ধান্ত নিলেও এখনো পর্যন্ত বিচার না হওয়ায় এলাকার সচেতন মহলসহ স্কুলের সকল শিক-শিকিার মধ্যে ােভের সঞ্চার হয়েছে বলে বিশেষ সূত্রে প্রকাশ।

 

ঈদগাঁও অন্যন্য খবর:  ৭শতাধিক অসহায়-গরীব রোগীদের ফ্রি চিকিৎসা কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে রেবতী মাষ্টার মেমোরিয়াল ফউন্ডেশনের উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষধ বিতরণ কার্যক্রম গতকাল ১০ অক্টোবর ঈদগাঁও ভোমরিয়াঘোনা হাজী শফিক আহমদ ইসলামীয়া মাদ্রাসা প্রাঙ্গণে সকাল এগারটায় আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। অত্র ফাউন্ডেশনের সভাপতি ডাঃ সনজিৎ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত হওয়ার মহতী কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আবদুর রহমান। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঈদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন ইসলমাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হক ও ঈদগাঁও ইউনিয়নের প্রাক্তণ চেয়ারম্যান ফরিদুল আলম। উক্ত অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রয়াত রেবতী মাষ্টারের পুত্র চট্টগ্রামস্থ পপুলার ডায়াগনষ্টিক সেন্টারের ম্যানেজার রঞ্জন প্রসাদ দাশ গুপ্ত। এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- দৈনিক আজকের কক্সবাজারের ঈদগাঁও প্রতিনিধি এম.আবু হেনা সাগর, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূরশাদ মাহমুদ, ব্যবসায়ী সুজন দাশ, প্রবাসী সুপ্রিয়া চৌধুরী, মুসলেন উদ্দীন সহ আরও অনেকে। এদিকে বৃহত্তর ঈদগাঁও’র ৭শতাধিক অসহায় গরীব রোগীদের জন্য ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষুধ বিতরণ কার্যক্রমে মত মহতী উদ্যোগ গ্রহন করেছে। মানব সেবার মত এমন মহতি কার্যক্রম চিকিৎসা ক্যাম্প ও ঔষুধ বিতরন অনুষ্টানে মিডিয়া পাটনারের ভুমিকায় নিয়োজিত ছিল দৈনিক আজকের কক্সবাজার। এলাকার অসহায় গরীব, দুস্ত রোগীদের এই ফ্রি চিকিৎসা ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন, সুদুর চট্টগ্রাম থেকে আগত মেডিসিন বিশেষজ্ঞ- ডাঃ নূর মোহাম্মদ, পরিপাক তন্ত্র ও লিভারব্যাধি বিশেষজ্ঞ- ডাঃ বিনয় পাল, ট্রমা, হাঁড়জোড়া ও পঙ্গুরোগ বিশেষজ্ঞ- ডাঃ হারুণ অর রশিদ, মেডিসিন বিশেষজ্ঞ- ডাঃ অনুপম বড়–য়া, নাক,কান ও গলারোগ বিশেষজ্ঞ- ডাঃ কে খিন উ (চ.চ), প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ- ডাঃ ফাহমিদা রশিদ (স্বাতী) ও অ্যাজমা, যা ও বব্যাধি বিশেষজ্ঞ ডাঃ সরোজ কান্তি চৌধুরী, গাইনী বিশেষজ্ঞ ডা: তৃনা সাহা, মেডিসিন বিশেষজ্ঞ ডা: রুপস পাল ও মেডিসিন বিশেষজ্ঞ ডা: কিরন্ময় চৌধুরী। এদিকে বিশাল এলাকায় ঈদগাঁও’র ৭ শতাধিক অসহায় রোগীকে ফ্রি চিকিৎসা সেবা দিয়ে জেলার বুকে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো রেবতি মাষ্টার মেমোরিয়াল ফাউন্ডেশন। উল্লেখ্য, প্রয়াত রেবতী ইসলামবাদ ইউনিয়নের খোদাইবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ঈদগাঁও ইউনিয়নের ভোমরিয়াঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক ছিলেন।

ছবি/ রামুর সংবাদকর্মী আবুল কাশেম সাগর মালয়েশিয়া গেছেন রামু প্রতিনিধি রামুর সংবাদকর্মী আবুল কাশেম সাগর পড়াশোনার উদ্দেশ্যে গতকাল মঙ্গলবার রাতে মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। তিনি কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সমুদ্রকন্ঠ পত্রিকার রামু প্রতিনিধি হিসেবে কাজ করতেন। এছাড়া প্রগতি লাইফ ইন্সুরেন্স লিঃ এর রামু শাখার ইনচার্জ হিসেবেও কর্মরত ছিলেন। গতকাল রাত সাড়ে নয়টায় মালয়েশিয়াগামি বিমানে তিনি রওনা দেন। সংবাদকর্মী আবুল কাশেম সাগর সময়ের অভাবে স্বজন, শুভাকাংখিদের সাথে দেখা করতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন এবং সকলের দোয়া কামনা করেছেন।

রামুতে বয়োবৃদ্ধকে বসত ভিটে থেকে উচ্ছেদের চেষ্টা রামু প্রতিনিধি রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের সিপাহীরপাড়ায় বসত ভিটে জবরদখলের উদ্দেশ্যে এক বয়োবৃদ্ধ ও তার পরিবারের সদস্যদের নানাভাবে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ওই এলাকার মৃত লাল মোহাম্মদের ছেলে হয়রানির শিকার বৃদ্ধ রশিদ আহমদ (৮৫) রবিবার (৬ অক্টোবর) রামু উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে, রশিদ আহমদ দীর্ঘদিন ধরে পৈত্রিক ভিটে জমিতে বসবাস করে আসছেন। স্থানীয় প্রভাবশালী একদল ভূমিদস্যু তার স্বত্বদখলীয় জমিটি দখলে মরিয়া হয়ে উঠে। এ নিয়ে রশিদ আহমদ বাদী হয়ে বিজ্ঞ আদালতে (জর্জ কোর্ট, রামু) একটি মামলা (নং-১৭/২০১০) করেন। যা বর্তমানে বিচারাধিন রয়েছে। রশিদ আহমদ জানান, তার বসত ভিটে দখলের ষড়যন্ত্রে লিপ্ত দৃস্কৃতিকারীরা শনিবার (৫ অক্টোবর) রাতে ডাকাত ডাকাত বলে চিৎকার করে তার বসত ঘরের দরজা ভেঙ্গে ভিতের প্রবেশ করে। এসময় হামলাকারীরা তার পরিবারের মেয়েদের টানাহেচড়া করে বাড়ি থেকে বের করে দেয়ার চেষ্টা করে। ঘটনা চলাকালে খবর পেয়ে রামু থানা পুলিশ ঘটনাস্থলে এসে তার পরিবারের সদস্যদের অত্যাচারের দৃশ্য দেখে হামলাকারীদের বকাঝকা করে। রশিদ আহমদ আরো জানান, তার বসত ঘরটি শতবছরের পুরনো। এতে হামলাকারীদের কোন স্বত্বও নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা রশিদ আহমদের অভিযোগটি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য রামু থানার ওসিকে অনুরোধ করেন। এতে ৪জনকে অভিযুক্ত করা হয়। এরা হলেন, স্থানীয় বাসিন্দা মৃত রশিদ আহমদের ছেলে রমিজ আহমদ ও দিল মোহাম্মদ, হোছাইন আহমদ আনছারী  ও মৃত মোহাম্মদ হোসেনের ছেলে নুর আহমদ।

কক্সবাজার আন্তঃ উপজেলা ফুটবল টুর্ণামেন্ট রামু ফুটবল একাদশের অনুশীলন শুরু রামু প্রতিনিধি কক্সবাজার আন্তঃ উপজেলা ফুটবল টুর্ণামেন্টে অংশ নিতে অনুশীলন শুরু করেছে রামু উপজেলা ফুটবল একাদশ। মঙ্গলবার (৮ অক্টোবর) বিকাল ৪টায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত রামু উপজেলা ফুটবল একাদশের অনুশীলন ক্যাম্প উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ মাসুদ হোসেন। ফুটবল অনুশীলন ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) মোঃ আবুল কালাম, উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি কিশোর বড়–য়া, সাধারন সম্পাদক ও কোচ সুবীর বড়–য়া বুলু, সদস্য গিয়াস উদ্দিন কোম্পানি, রামু ব্রাদার্স ইউনিয়নের সভাপতি নবু আলম, রামু সোনালী অতীত ফুটবল কাবের যুগ্ম সম্পাদক খালেদ শহীদ, সাবেক ফুটবলার জীবক বড়–য়া, ওমর ফারুক মাসুম প্রমুখ। রামু উপজেলা ফুটবল একাদশের চূড়ান্ত তালিকায় অন্তর্ভূক্ত হতে মঙ্গলবার রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফুটবল ক্যাম্পে অনুশীলন শুরু করেন, ফুটবলার শিপন বড়–য়া, আবদুলাহ আল শামীম, ছোটন বড়–য়া, টিপু বড়–য়া, এডিসন বড়–য়া, রবি বড়–য়া, সুফল বড়–য়া, কমল বড়–য়া, মুকুট বড়–য়া, মোঃ মহিউদ্দিন, রাশেদুল হক বাবু, মোঃ রিদোয়ান, মৃম্ময় বড়–য়া, রইজ মিনার, সোহেল রানা, কৌশিক বড়–য়া, শফিউল আলম লালু, সরওয়ার কামাল, সোহেল বড়–য়া, সঙ্গীত বড়–য়া, ধীমান বড়–য়া, জাহাঙ্গীর আলম, দিদারুল আলম, সুমন বড়–য়া, মোহাম্মদ দিদার,  ডেভিট বড়–য়া।

রামুতে পিএসসি পরীক্ষার্থী নিখোঁজ রামু প্রতিনিধি রামুতে আমান উল্লাহ (১২) নামের এক পিএসসি পরীক্ষার্থী ১২ দিন ধরে নিখোঁজ রয়েছে। সে রামু উপজেলার দক্ষিন চাকমারকুল ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র। জানা গেছে, ২৬ সেপ্টেম্বর সকালে বাড়ি থেকে কলঘর বাজার উদ্দেশ্যে বের হয়ে সে আর ফিরে আসেনি। আমান উল্লাহর মুখমন্ডল গোলাকার,তার পরনে লাল-কালো রংয়ের গেঞ্জি,চেক লুঙ্গি উচ্চতা ৪ ফুট ২ ইঞ্চি। অদ্যবদি ছেলেটির সন্ধান পাওয়া যায়নি। এব্যপারে আমান উল্লাহর পিতা ৬ অক্টোবর রামু থানায় একটি সাধারণ ডায়েরী (নং ২৭১) করেছেন। ছেলেটির সন্ধান পেলে স্থানীয় কলঘর বাজার রাজু ফার্মেসি অথবা মোবাইল ফোনে (নং-০১৮২৪১০২৭০৪-০১৮১৯৯৯৬৪৩৩) জানানোর অনুরোধ জানানো হয়েছে।

রামুর প্রবীন শিক্ষক আবুল কাশেমের দাফন সম্পন্ন ॥ বিভিন্ন মহলের শোক রামু প্রতিনিধি রামুর চাকমারকুলের প্রবীন শিক্ষক আবুল কাশেমের নামাযের জানাযা গত ৭ অক্টোবর বাদে জোহুর তেচ্ছিপুল কেন্দ্রিয় মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন রামু-কক্সবাজারের আসনের সাংসদ সদস্য লুৎফুর রহমান কাজল,রামু উপজেলা ভাইস চেয়ারম্যান ফজলুল্লাহ মোহাম্মদ হাসান,চাকমারকুল ইউপি চেয়ারম্যান মুফিদুল আলম,সাবেক চেয়ারম্যান আবুল হোসেন, নুরুল ইসলাম সিকদার, রামু উপজেলা বিএনপি সভাপতি আহমেদুল হক চৌধুরী,সাংগঠনিক সম্পাদক ছৈয়দ মোহাম্মদ আব্দু শক্কুর, ব্যারিষ্টার তারেক খন্দকার, সমাজ সেবক জাবেদ ইকবাল, পল্লীবিদ্যুৎ সমিতির সভাপতি সাহেদুজজামান বাহাদুর,রামু সমিতির সভাপতি নাছির উদ্দিন,জেলা প্রাইমারী শিক্ষক সমিতির সভাপতি সফিকুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি ছৈয়দ আহম্মদ উজ্জল, জেলা ইসলামী ছাত্র সমাজের সভাপতি হাফেজ আবুল মন্জুর সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ প্রবীন শিক্ষকের ইন্তেকালে এলাকায় শোকের ছায়া নেমে আসে। দৈনিক আমার দেশ পাঠকমেলা রামু উপজেলা শাখার কার্যকরী সদস্য ও রামু উপজেলা ছাত্রদলের সদস্যসচিব আবু তালেব ছোটনের পিতা প্রবীন শিক্ষক আবুল কাশেমের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন, দৈনিক আমার দেশ পাঠকমেলা রামু উপজেলা শাখার সমস্বয়ক সাংবাদিক সোয়েব সাঈদ, সভাপতি মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ-সভাপতি আহমদ ছৈয়দ ফরমান, সাধারণ সম্পাদক মুহিবুল্লাহ চৌধুরী জিল্লু, সহ-সাধারন সম্পাদক সাজ্জাদ সরওয়ার, সাংগঠনিক সম্পাদক আরিফ উল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান সুজন, অর্থ সম্পাদক হাফেজ আশিক উল্লাহ আরমান, দপ্তর সম্পাদক মঈন উদ্দিন কাদেরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ মঈন উদ্দিন মামুন, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজ কক্সবাজার জেলা সভাপতি হাফেজ আবুল মনজুর,সাধারণ সম্পাদক মোঃ ইউছুপ মক্কী,রামু উপজেলা সভাপতি জয়নুল আবেদীন,সাধারণ সম্পাদক মোঃ আবু নাছের প্রমূখ,এছাড়া আরো শোক প্রকাশ করেছেন মিঠাছড়ী যুবদলের সাধারণ সম্পাদক আবু তাহের,কাউয়ারখোপ ছাত্রদল নেতা নজরুল ইসলাম।নেতৃবৃন্দরা মহান আল্লাহর দরবারে মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 

সোয়েব সাঈদ ০৮ অক্টোবর

ঈদগাঁওতে লাইসেন্সবিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে পুলিশের অভিযান

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও ১০/১০/২০১৩ইং। কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে লাইসেন্সবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে পুুলিশের এক অভিযান পরিচালিত হয়। জানা যায়, দশ অক্টোবর সকাল নয়টা থেকে দুপুর বারটা পর্যন্ত ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এ এস আই উমর ফারুকের নেতৃত্বে ঈদগাঁও বাসষ্টেশনে লাইসেন্সবিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে এক অভিযান পরিচালিত হয়। এ অভিযানে লাইসেন্স না থাকার দায়ে  ছয়টি মোটর সাইকেল আটক করার কথাও জানান অভিযান পরিচালনা কারী কর্মকর্তা । এসময় অন্য গাড়ী গুলো দিকবিদিক ছুটাছুটি করে পালিয়ে যেতে দেখা যায় ।

—————————————– ইসলামাবাদে যুবক নিহত

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও ১০/১০/২০১৩ইং।  কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদে জনতার হাতে গণ ধোলাইয়ে এক যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। জানা যায়, ইসলামাবাদ ইউনিয়নে দশ অক্টোবর ভোর চার টার দিকে উত্তর  ইউছুপেরখীল এলাকার সৈয়দ করিমের বাড়ী থেকে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ধাওয়া করে পশ্চিম ইউছুপেরখীল বিলের মাঝ নামক এলাকা থেকে ইসলামপুর ভিলেজার পাড়ার মোঃ শফিকের পুত্র আহম্মদ উল্লাহ (৩০) নামের এক গরু চোরকে আটক করে। এসময় তাকে স্থানীয় জনতা ব্যাপক উত্তম-মধ্যম প্রদান করে। পরে সকাল নয়টার দিকে আহত অবস্থায় ঈদগাঁও মেডিকেল সেন্টারে চিকিৎসা দিতে আসলে, সেখানকার কর্তব্যরত ডাক্তার তাকে মৃত  ঘোষনা করে। এ ব্যাপারে স্থানীয় মেম্বার মোহম্মদ রশিদের কাছে জানতে চাইলে,  এলাকায় গরু চুরি করার সময় হাতে নাতে এলাকাবাসী ঐ চোরকে আটক করে, তাকে উত্তম মাধ্যম প্রদান কালে সে গুরুতর আহত হয়। তার চিকিৎসা দেওয়াকালীন সময়ে মৃত্যু ঘটে বলে জানান। অপরদিকে, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই নাছিরের সাথে কথা হলে তিনি, এলাকাবাসীর গণধোলাইয়ে নিহত হওয়া যুবকটিকে পোষ্টমডার্মের  লে কক্সবাজার সদর হাসপাতালে  নিয়ে যাওয়া হয়েছে বলে জানান।

 

 

ইসলামাবাদে ১ ব্যক্তির লাশ উদ্ধার নিয়ে চাঞ্চল্য

এম. আরমান জাহান, ঈদগাঁও মোবাইলÑ ০১৮১৫-০২০০০৭ কক্সবাজার সদরের ইসলামাবাদে এক ব্যক্তির লাশ উদ্ধার নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ১০ অক্টোবর বৃহস্পতিবার ভোরে ঈদগাও পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে। সে ছিনতাই ও হত্যার শিকার কিনা তা এখনো জানা যায়নি। পুলিশ সূত্রে প্রকাশ, সে বর্ণিত ইউনিয়নের বোয়ালখালী গ্রামের মৃত শফিক আহমদের পুত্র   আহমদ উল্লাহ (৪২) বলে জানা যায়। তার বর্তমান বাড়ি ইসলামপুর ভিলেজার পাড়ায় এবং সে টমটম চালক। আরো জানা যায়, সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ইউছুপেরখীল গ্রামের মো: শফির বাড়ির পার্শ্বে ব্রীজের গোড়া থেকে বৃহস্পতিবার ১০ অক্টোবর সকাল ৮টায় রক্তাক্ত ও মুমূর্ষ অবস্থায় আহমদ উল্লাকে স্থানীয় মেম্বার আব্দু রশিদ ও মেম্বার সাইফুল ইসলামের নেতৃত্বে উদ্ধার করে ঈদগাও মেডিকেল সেন্টারে নিয়ে আনা হয়। হাসপাতালে পৌঁছার পরপরই সে মারা যায় বলে জানা গেছে। ঈদগাও পুলিশের টু আইসি নাছির ও এএসআই ফারুক লাশ উদ্ধার করে। এ ঘটনায় এলাকার থমথম পরিস্থিতি বিরাজ করছে। রিপোর্ট লিখা পর্যন্ত লাশ ময়না ময়না তদন্তে রয়েছে। চৌফলদন্ডীতে এক শিক মারধরের শিকার মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। কক্সবাজার সদরের চৌফলদন্ডী ইউনিয়নের সবুজবাগ স্কুল এন্ড কলেজের এক শিককে অভিভাবক কর্তৃক মারধরের গুরুতর অভিযোগ উঠেছে। অভিযোগের সূত্রে প্রকাশ, বর্ণিত বিদ্যালয়ের গণিত শিক নুরুল ইসলামকে খামার পাড়ার মৃত ওবাইদুল হকের পুত্র মনিরুল আলম তার শিশু শ্রেণীতে পড়–য়া ছেলের একটি স্কেল হারানোকে কেন্দ্র করে বর্ণিত শিককে ২৬ সেপ্টেম্বর অশ্লীল ভাষায় গালিগালাজ পূর্বক মানসিক নাজেহাল করে। হারানো স্কেলটি পরে ফেরৎ দিলেও শিক নুরুল ইসলাম ৩০ সেপ্টেম্বর স্কুলের টিফিন বিরতিতে নাস্তা খাওয়ার জন্য হোটেলে ঢুকলে মনিরুল আলম সেখানে কথাকাটাকাটির একপর্যায়ে শিককে লাথি, কিল, ঘুষি মেরে ঘটনাস্থলে রক্তাক্ত করে চলে যায়। শিককে মারধরের খবর পেয়ে স্কুলের সকল শিক ও ছাত্র-ছাত্রীরা ঘটনাস্থল থেকে আহত শিককে উদ্ধার করে প্রথমে স্থানীয় কিনিক ও পরে ঈদগাঁও মেডিকেল সেন্টারে নিয়ে আসে। এ বিষয়ে স্কুল ম্যানেজিং কমিটি বিচার করার সিদ্ধান্ত নিলেও এখনো পর্যন্ত বিচার না হওয়ায় এলাকার সচেতন মহলসহ স্কুলের সকল শিক-শিকিার মধ্যে ােভের সঞ্চার হয়েছে বলে বিশেষ সূত্রে প্রকাশ।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT