টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ঈদগাঁও’র সব খবর : হরতাল পালিত ॥ গাড়ি ভাংচুর

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৩
  • ১০০ বার এই সংবাদটি পড়া হয়েছে

Image-Eidgah-Hজালালাবাদে খামারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির কমিটি গঠন সম্পন্ন

কক্সবাজার সদরের জালালাবাদে খামারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির কমিটি গঠন সম্পন্ন হয়েছে। ১৭ জুলাই সকাল ১১ টা’য় বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে সহকারী শিক্ষক রফিকুল ইসলামের কন্ঠে পবিত্র কোরান তেলওয়াত, বিদ্যালয়ের জমি দাতা (অবঃ) শিক্ষক খোরশেদ আলমের সভাপতিত্বে এবং  প্রধান শিক্ষক রবিউল হোছাইনের সঞ্চালনায় সভার কার্যক্রম আরম্ভ করা হয়। সভায় উপস্থিত সকলের মতামত ও পরামর্শক্রমে সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি হাফেজ মোঃ শহিদুল্লাহকে আবারও সভাপতি পদে  পুনর্বহাল রাখা হয় এবং এলাকার বিশিষ্ট শিক্ষানুরাগী ও সাবেক শিক্ষক বেলাল উদ্দিনকে সহ-সভাপতি পদে মনোনীত করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সচিব হিসেবে পদাধিকার বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল হোছাইন, মাধ্যমিক বিদ্যালয় প্রতিনিধি হিসেবে ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক এস. এম. তারিকুল হাসান (তারেক), অভিভাবক সদস্য বদিউল আলম, বিদ্যুৎসাহী মহিলা সদস্য পদে রায়হানা ফেরদৌসি, শিক্ষক প্রতিনিধি পদে বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা  জন্নাতুল পারভীন, মহিলা অভিভাবক সদস্য হিসেবে তফুরা বেগম ও  রাশেদা বেগম সহ ১১ সদস্য বিশিষ্ট এসএমসি কমিটি গঠন করা হয়। সভায় উপস্থিত সকলে তাদেও বক্তব্যে পশ্চাৎপদ এ জনপকে শিক্ষা দীক্ষায় এগিয়ে নিয়ে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

ঈদগাঁওয়ে হরতাল পালিত ॥ গাড়ি ভাংচুর

১৭ জুলাই জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে দায়ের করা যুদ্ধাপরাধ মামলার একের পর এক রায় ঘোষণাকে কেন্দ্র করে দেশব্যাপী দলটির ডাকা টানা ৩য় দিনের হরতাল কক্সবাজার সদরের ঈদগাঁওয়ে গাড়ি ভাংচুরের মধ্য দিয়ে পালিত হয়েছে। ভোর রাত থেকে মহাসড়কের বিভিন্ন স্পটে হরতাল সমর্থকরা মহড়া শুরু করে। নাশকতা এড়াতে পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব সড়কে ভোর থেকে অবস্থান ও টহল জোরদার করলেও তাদের চোখ ফাকি দিয়ে  সকালের দিকে সড়কের চাঁন্দেরঘোনা নামক স্থানে আচমকা হরতাল সমর্থকরা সড়ক দিয়ে যাতায়াতকারী হাইয়েস মাইক্রোবাস ধাওয়া করে ব্যাপক ভাংচুর চালায়। প্রত্যদর্শীরা জানান, এসময় কমপে ৫/৬টি ছোট-বড় গাড়ি ভাংচুরের শিকার হয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পূর্বেই পিকেটাররা গা ঢাকা দেয়। ৩য় দিনের মতো দূরপাল্লার কোন যান ঈদগাঁও বাসষ্টেশন অতিক্রম করতে দেখা না গেলেও বেলা গড়ানোর সাথে সাথে ছোট-খাট যান চলাচল বাড়ছিল। অন্যান্য দিনের তুলনায় ব্যাংক, বীমা, শিা প্রতিষ্ঠান ও বাণিজ্যিক প্রতিষ্ঠান গুলোতে লোকজনের উপস্থিতি ছিল তুলনামূলক কম। যান চলাচল স্বাভাবিক না থাকায় কর্মমূখী লোকদের ৩য় দিনের মতো চরম দূর্ভোগের শিকার হতে দেখা যায়। টানা তিন দিনের হরতালে কাঁচা জাতীয় পন্য সরবরাহ ব্যাহত হওয়ায় বাজারে এর প্রভাব পড়াতে ইতোমধ্যে বিভিন্ন পণ্যের দাম বৃদ্ধি পেতে শুরু করেছে। এদিকে গতকাল দলটির কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেলের বিরুদ্ধে দায়ের করা মামলার মৃত্যু দন্ডের রায় ঘোষণা করায় এর প্রতিবাদে আজ বৃহস্পতিবারও ৪র্থ দিনের মতো হরতাল আহবান করেছে দলটি। রমজানের মতো গুরুত্বপূর্ণ মাসে সরকারী ও বিরোধীদল মুখোমুখী অবস্থান নেয়াতে সাধারণ লোকজনদের মধ্যে দূর্ভোগ দেখা দিয়েছে।

ঈদগাঁও বাজারে তাল নিয়ে বেতাল !

কক্সবাজার সদরের ঈদগাঁও বাজারে কঁচি তালের শাঁস বিক্রির জন্য বিপুল পরিমাণ তাল এনে বেকায়দা ও বেতালে পড়েছেন মৌসুমী ফল ব্যবসায়ীরা। গত ৮/১০ দিন ধরে প্রখর সূর্যালোক ও ভ্যাপসা গরমে কাহিল জনসাধারণ ও ছাত্র-ছাত্রীরা একটু প্রশান্তির খোঁজে কঁচি তালের ঠান্ডা শাঁস কিনে খাওয়ার দিকে ঝুঁকে পড়েন। অপক্ক তাল কেটে বের করা এ তালশাঁস যথেষ্ট পুষ্টিগুণ সম্পন্ন ও ঠান্ডা হওয়ায় বাজারের হাইস্কুল গেইট, ষ্টেশন রোড ও ফোর ষ্টার চত্ত্বর সহ বিভিন্ন পয়েন্টে তালের পসরা সাজিয়ে বসেছিলেন বিক্রেতারা। বেচা-বিক্রি ভাল হওয়ায় সু-দূর চট্টগ্রামের পটিয়া ও চন্দনাইশ এলাকা থেকে বিপুল পরিমাণ তাল আমদানি করে মজুদ করার পর কয়েক দিন আগে রমজান মাস শুরু হওয়ায় সম্প্রতি বেচা-কেনা নেই বললেই চলে। ফলে অবিক্রিত এসব তাল পঁচে নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। সে সাথে লোকসানের সম্ভাবনা দেখা দিয়েছে তাল ব্যবসায়ীদের। ইসলামাবাদ সিকদার পাড়ার তাল ব্যবসায়ী হামিদ সিকদার বলেন, বিক্রির জন্য তাল এনে বেতালে পড়ে গেছি। এখন লোকসানের বোঝা বইতে হবে।

জালালাবাদে জনচলাচলের রাস্তা কেটার অভিযোগ

সদর উপজেলার জালালাবাদে চলাচলের রাস্তা কেটে ফেলেছে মাÑপুত্রের নেতৃত্বে ভূমিদস্যু কুচক্রীমহল। রবিবার ১৪ জুলাই সকালে এ ঘটনা ঘটে। এ নিয়ে ২য় দফা ঘটনা ঘটেছে। যার কারনে নির্দ্দিষ্ট একটি পরিবার সহ অর্ধশতাধিক পরিবারের জীবনযাত্রা একপ্রকার অচল হয়ে পড়েছে। সংঘটিত ঘটনায় এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে। সূত্রে প্রকাশ, সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের মোহনভিলা গ্রামের হাজী ছৈয়দুল হকের স্ত্রী ফেরোজা বেগম ও তার পুত্র সোহেল সহ চিহ্নিত ভূমিদস্যুরা  রবিবার ভোরে ডা: মোজাম্মেল হকের পরিবারের একমাত্র যাতায়াতের রাস্তাটি কেটে ভূমির সাথে মিশে ফেলেছে। এতে করে ওই পরিবারটি সহ উক্ত গ্রামের অর্ধশতাধিক পরিবার চলাচলের পথ নিয়ে মারাতœক সমস্যায় পড়েছে। ইতোপূর্বে একই ভুমিদস্যুরা আরেকবার রাস্তা কেটে ফেলে। এ ঘটনায় তাদের বিরুদ্বে কক্সবাজার আদালতে একটি মামলা হয় (মামলা নং-৮/২০১২ ধারা ১৩৩)। মামলায় ১নং আসামী করা হয়েছে সোহেলকে এবং ২নং আসামী তার মা ফেরোজা বেগম। উল্লেখ্য উক্ত চলাচলের রাস্তা (৩ কড়া, ৫ হাত প্রস্ত ও ৪০ হাত লম্বা) ফেরোজা বেগমের কাছ হতে এফিডেফিট মূলে ক্রয় করেন ডা: মোজাম্মেলের পরিবার। বিক্রির পর নানান টালবাহনা করে বিভিন্ন সময়ে বিচ্ছিন্নভাবে আরো টাকা দাবী করে আসছে। না দেয়ায় বারবার রাস্তা কেটে জনজীবনকে ক্ষতির দিকে ধাবত করছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

মাইজ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি গঠিত

কক্সবাজার সদরের জালালাবাদ মাইজ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নতুন পরিচালনা কমিটি গঠিত হয়েছে। ১৭ জুন দুুপুর ২টায় বিদ্যালয় মিলনায়তনে এ সংক্রান্ত এক জরুরী সভা অনুষ্টিত হয়। এত সভাপতিত্ব করেন পরিচালনা কমিটির সভাপতি আবু তাহের চৌধুরী। সদস্য সচীব ও প্রধান শিক মো. জসিম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন আবু তাহের চৌধুরী, আলহাজ্ব মঞ্জুরুল হক চৌধরী, মেম্বার আব্দুল হাই, ছৈয়দ নূর মিস্ত্রী, সেলিম উদ্দিন,  সাংবাদিক মো. রেজাউল করিম প্রমুখ। পরে তিন বছর মেয়াদী বিদ্যালয়ের নতুন পরিচালনা কমিটি গঠন করা হয়। কমিটির কর্মকর্তারা হলেন সভাপতি সমাজ সেবক আলহাজ্ব মঞ্জুরুল হক চৌধুরী, সহ-সভাপতি আবু তাহের চৌধুরী, সদস্য সচিব মো. জসিম উদ্দিন, দাতা সদস্য আলহাজ্ব ছৈয়দ নুর মিস্ত্রী, সদস্য আব্দুল হই (এমইউপি), সদস্য মো. রেজাউল করিম (সাংবাদিক), শিক প্রতিনিধি জাহেদা বেগম, শিানুরাগী সদস্যা শাহেদা বেগম, অভিভাবক সদস্য বজলুর রশিদ, খুরশিদা আক্তার ও রুবিনা ইয়াসমিন। এদিকে নব নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন ঈদগাঁওর সুধী সমাজ।

 

ঈদগাঁও  থেকে পাঠিয়েছেন  মোঃ রেজাউল করিম ও এস. এম. তারেক।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT