টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ঈদগাঁওতে মোটর সাইকেলসহ সন্দেহজনক চার যুবক আটক

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৩
  • ১২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

এম.আবুহেনা সাগর, ঈদগাঁও### কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে গভীর রাত্রে ঘোরাফেরা কালে সন্দেহভাজন অবস্থায় মোটর সাইকেল সহ চার যুবককে আটক করেছে ঈদগাঁও পুলিশের টহল দল। জানা যায়, ২৯ আগষ্ট গভীর রাত্রে ইসলামপুর ইউনিয়নের নাপিতখালী ডুলাফকির রাস্তার মাথা সংলগ্ন এলাকা থেকে ঘোরাফেরা কালে সন্দেহ অবস্থায় মোটর সাইকেল সহ চার যুবককে আটক করতে সম হয়েছে ঈদগাঁও তদন্ত কেন্দ্রের রাত্রি কালীন টহল দল পুলিশ। আটককৃতরা হল-চকরিয়া উপজেলার হারবাং এলাকার অংচিমং রাখাইনের পুত্র মংখে রাখাইন (২০),একই উপজেলার চিকলঘাটার ছৈয়দ আলমের পুত্র মিরাজ(১৮), ভরামুহুরী এলাকার অরবিন্দুর পুত্র সুমন(২২) ও বারআউলিয়া নগর এলাকার নুরুল ফজলের পুত্র ফারুক(২০)। এ রিপোর্ট লিখা পর্যন্ত মোটর সাইকেল সহ চার যুবক তদন্ত কেন্দ্রের হেফাজতে রয়েছে। এ ব্যপারে তদন্ত কেন্দ্রের ইনচার্জ আটকের ঘটনা সত্যতা স্বীকার করেন।
——————————–

মাদকের নীল থাবা থেকে ফিরতে পারছেনা ঈদগাঁও’র এক পরিবার
এম. আবুহেনা সাগর, ঈদগাঁও
তারিখঃ ২৯-০৮-১৩ ইং
ঈদগাঁও’র এক পরিবার মাদকের নীল থাবা থেকে ফিরিয়ে আসতে পারছেনা। ঐ পরিবারটি মদ ব্যবসা নিয়ে এখনো এলাকাতে টিকিয়ে রয়েছে। স্থানীয় প্রসাশনের নির্লিপ্ততা ও বাপ-দাদার পুরনো পেশা ত্যাগ করতে না পারায় এই অবস্থা প্রতিণে-প্রতিমূহুর্তে অব্যাহত রয়েছে। প্রাপ্ত তথ্যে প্রকাশ- কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাস ষ্টেশনের দেিণ ভাদিতলা ও দরগাহ পাড়া গ্রাম দু’টি অবস্থিত। পাহাড় অধ্যুষিত এই গ্রামদ্বয় এক সময় নানা পাপাচারে নিমজ্জিত ছিল। র্দীঘকাল ধরে মদ, গাঁজা ও হিরোইন সহ নানান ব্যবসা জমজমাট চলার পাশাপাশি সময়ের বিবর্তনে যুক্ত হওয়া আধুনিক জগতের ফেন্সিডিল, ইয়াবাও কিন্তু কম চলছে না। কালক্রমে গোত্রে গোত্রে শিতি সমাজ পাল্লা দিয়ে বেড়ে উঠার সাথে সাথে সোচ্চার এলাকাবাসীর কৌশলগত হস্তেেপর ফলে তিল তিল করে মাদক ব্যবসায়ী সিন্ডিকেট চক্র উচ্ছেদ হয়ে এলাকা ছেড়ে পালিয়ে যেতে সম হয়। আবার কেউবা কারাভোগও গ্রহন করেছে। ফের অনেকে মামলার আসামী হয়ে কারাগারে প্রবেশ এবং বের হওয়া এদের জন্য স্বাভাবিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। একাধিক মামলার আসামী হয়ে পরজগতে পাড়ি দিতে হয়েছে স্থানীয় রাঙ্গা “ফ” অধ্যারের এক ব্যক্তিকে। অন্যদিকে গাঁজা সম্রাট খ্যাত (এ.ফ) অধ্যারে ব্যক্তিটি বৃদ্ধাবস্থায় ফের কারাগারে। সে প্রায় র্দীঘ মাস পূর্বে হিরোইন সহ ধরা পড়ে। তবে এলাকাবাসীর মতে, বর্তমানে পরপারে চলে যাওয়া ব্যক্তির সন্তানেরা জন্ম হতেই পিতার কাছ থেকে শেখা মাদকের নীল থাবা নামের অন্ধকার জগতের এই ব্যবসা আজোও ধরে রাখছে। এমনকি ঐ বাড়ীতে চলতি সময়েও এ হীন ব্যবসা চলতে দেদারছে। নানা সূত্রে প্রকাশ, ঐ পরিবারের স্ত্রী-পুত্র -কন্যারাও এই পেশায় জড়িত রয়েছে। আবার মাদক ব্যবসায়ী জড়িত পরিবারটিকে এসব অপকর্ম থেকে ফিরিয়ে আনতে চাইলে আরেকটি পও জড়িয়ে পড়েছে এ অপরাধে সাথে। এসব ব্যবসা থেকে ফিরিয়ে আসতে চাইলে একটু আন্তরিকতায় যথেষ্ঠ বলে মনে করেন অনেকে।
===========
ঐতিহ্যবাহী বাজারটি ত্রিমুখী সমস্যা জর্জরিত
র্দীঘ ১০বছর পরও ঈদগাঁও বাজার পরিচালনা কমিটির নির্বাচন থেকে বঞ্চিত ব্যবসায়ীরা
এম. আবুহেনা সাগর, ঈদগাঁও
তারিখঃ ২৯-০৮-১৩ ইং
কক্সবাজার সদর উপজেলার বহুল আলোচিত বানিজ্যিক এলাকা ঈদগাঁও বাজারটি ত্রিমূখী সমস্যায় জর্জরিত হয়ে তার ঐতিহ্য দিন দিন হারাতে বসেছে। এমনকি র্দীঘ ১০বছর পরও এই বাজার পরিচালনা কমিটির নির্বাচন থেকে বঞ্চিত হয়ে পড়েছেন ব্যবসায়ীরা। এছাড়া অবৈধ স্থাপনা, অব্যাবস্থাপনা, দখল ও দূষণের কারনে পূর্বের সেই চিত্র আর চোখে পড়েনা ঈদগাঁও বাজারে। র্দীঘকাল ধরে এই ঈদগাঁও বাজারের নির্বাচিত কমিটি না থাকায় নানা উন্নয়নের ছোয়াঁ থেকে বঞ্চিত হয়ে পড়েছে শত বছরের এই পূরনো বাজারটি। প্রাপ্ত তথ্যমতে, সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁও তথা ৬ইউনিয়নের লোকজন ছাড়াও পার্শ্ববর্তী উপজেলার বিভিন্ন ইউনিয়নের মানুষজন এই বাজারে প্রতিণে-প্রতিমূহুর্তে সওদা করতে আসে। বাজারের একাধিক ব্যবসায়ীরা জানান, এই ঐতিহ্যবাহী ঈদগাঁও বাজারে শত শত ছোট বড় ব্যবসায়ী রয়েছে। লাখ লাখ টাকার বাজার ইজারা দেওয়া হলেও তেমনি ভাবে উন্নয়ন হয়নি বলে অভিযোগ করেন এখানকার ব্যবসায়ীরা। যত্রতত্র স্থানে ময়লা-আবর্জনা স্তুপ, নিয়ম-নীতির তোয়াক্কা না করে ময়লা ফেলে পরিবেশ দূষণ, ড্রেন ময়লায় আবর্জনায় ভরপুর হওয়ায় পানি চলাচলের সুবিধা না থাকায় সামান্য বৃষ্টিতে জমে কাঁদা সৃষ্টি হয়। এছাড়াও ডিসি সড়কের সওজের জায়গা দখল করে অবৈধ দোকান নির্মাণে কারনে প্রতিদিনেই জামজট সৃষ্টি হচ্ছে। এদিকে অবৈধ দখল উচ্ছেদের বিষয়ে নির্দেশনা থাকলেও অজ্ঞাত কারনে তা বন্ধ রয়েছে। সূত্রে আরো প্রকাশ, বিগত ১০ বছর পরও বাজার কমিটির নির্বাচন না হওয়ায় সাধারণ ব্যবসায়ী সমাজের মাঝে নানান প্রশ্নের সৃষ্টি হচ্ছে। এই ব্যপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বাজারের বিভিন্ন সমস্যার কথা ব্যবসায়ীরা আমাকে জানিয়েছে। খোজ নিচ্ছি সমাধানের চেষ্টা করা হবে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT