টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারি : নির্বাচন কমিশনের পরিচালকের বিরুদ্ধে দুপুরে মামলা, বিকালে দুদক কর্মকর্তা বদলি সড়কের কাজ শেষ হতে না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং! আপনি বুদ্ধিমান কি না জেনে নিন ৫ লক্ষণে ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশি ভোটার: নিবন্ধিত রোহিঙ্গাও ভোটার! ইসি পরিচালকসহ ১১ জন আসামি হ’ত্যার পর মায়ের মাংস খায় ছেলে

ঈদগাঁওতে একশ গজের ব্যবধানে আ’লীগ-ছাত্রলীগের পাল্টাপাল্টি শোক দিবসের কর্মসূচী পালিত

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৩
  • ১১১ বার এই সংবাদটি পড়া হয়েছে

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও ## সদর উপজেলার ঈদগাঁওতে ৩৮তম জাতীয় শোক দিবস একশ গজের ব্যবধানে আ’লীগ-যুবলীগ ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচী অনুষ্ঠিত হয়। দু’দিকেই কর্মী ও সমর্থকদের ভীড় লণীয়। জানা যায়, প্রতি বছরের ন্যায় এ বছর ঈদগাঁওতে মহান জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠান পৃথক পৃথক ভাবে অনুষ্ঠিত হওয়ায় পথচারী ও উপস্থিত জনগণের মাঝে নানান প্রশ্নের সৃষ্টি হয়েছে। এদিকে ১৫ আগষ্ট বিকেলে জাতীয় শোক দিবসের অনুষ্ঠান সদর উপজেলার আ’লীগের নেতৃত্বে ঈদগাঁও বাস ষ্টেশনস্থল সাবেক পাহাড়িকা কমিউনিটি  সেন্টার প্রাঙ্গনে উপজেলা আ’লীগ সভাপতি মনিরুল আলম চৌধুরীর সভাপতিত্বে ও আব্দুল কুদ্দুস মাখনের পরিচালনায় আলোচনা সভায় অংশ নেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এস.টি.এম রাজা মিয়া, সহ-সভাপতি মাষ্টার মোজাম্মেল হক ফরাজী, ঈদগাঁও সভাপতি সোহেল জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক তারেক আজিজ, ইসলামপুর সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী, চৌফলদন্ডী সাধারণ সম্পাদক শাহাজান মনির, সাবেক জেলা ছাত্রলীগ নেতা টিপু সুলতান, জেলা যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, চেয়ারম্যান নুরুল হক, সাবেক চেয়ারম্যান ফরিদুল আলম, আ’লীগ নেতা মেম্বার ছুরত আলম, কেফায়েত উল্লাহ, আব্দুর রহমান সহ বিপুল সংখ্যক নেতা কর্মী। অন্যদিকে একই সময়ে যুবলীগ-ছাত্রলীগের নেতৃত্বে বাস ষ্টেশনস্থল সিকদার প্লাজায় উপজেলা ছাত্রলীগের কার্যালয়ের সদর যুবলীগ সভাপতি এস.এম. বদিউল আলম আমিরের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিবুল হক রিকুর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন- জেলা যুবলীগ নেতা হুমায়ুন কবির হিমু, লুৎফুর রহমান আজাদ, অনুপম পাল অনু, জেলা ছাত্রলীগ নেতা আহম্মদ করিম সিকদার, মুক্তিযোদ্ধা ফরিদ আহম্মদ, বঙ্গবন্ধু সৈনিক লীগ নেত শামশুল আলম, ছাত্রলীগ নেতা নুরশাদ, আবুহেনা, মিজান, ফিরোজ, বান্ডি, দেলোয়ার, কায়েস, সাজ্জাদ, যুবলীগ নেতা নুরুল আবছার, রহমত উল্লাহ ও দিদার। এছাড়া যুবলীগ ছাত্রলীগের নেতা কর্মীরা ও উপস্থিত ছিলেন। উল্লেখ্য দু’দিকেই কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

 

ঈদগাঁওতে মনসা পূজা উপল্েয জমে উঠছে ছাগলের হাট: দাম চড়া এম. আবুহেনা সাগর, ঈদগাঁও তারিখঃ ১৫-০৮-১৩ ইং সনাতন ধর্মাবলম্বীদের মনসা পূজা উপল্েয সদর উপজেলার অন্যতম বার্ণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও’র বাজারে ছাগলের বিকিকিনি চলছে। প্রতিদিনই সনাতন ধর্মাবলম্বীরা বলির পাঠা কিনতে ভিড় করছে মদিনা মার্কেট সংলগ্ন ছাগল বাজারে। তবে ক্রেতারা দাম নিয়ে মহা বিপাকে পড়ছে। সরেজমিনে দেখা যায়, এ বাজারে নানা জাত ও আকারে হাজার হাজার পাঠা ও ভেড়া ছাগল বিক্রির জন্য তোলা হয়েছে। অন্যদিকে এ বাজারে রীতিমত দরদাম করে পছন্দের সই কিনে নিতে দেখা যাচ্ছে ক্রেতাদের। বৃহত্তর ঈদগাঁও তথা ছয় ইউনিয়নের বিভিন্ন গ্রাম ও পার্শ্ববর্তী ঈদগড়, বাইশাইরী, নাই্যংছড়ি, গর্জনিয়ার প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে ছাগল সংগ্রহ করে আনছেন ঈদগাঁও বাজারে ছাগল ব্যবসায়ীরা। এদিকে বেশ কয়েক জন ছাগল ব্যবসায়ী জানান, এবারে সর্বোচ্চ ঈদগাঁও বাজারে অর্ধলাধিক মূল্যের পাঠা ছাগল বিক্রি হয়েছে। অন্যদিকে বাজারে ফার্মেসী ব্যবসায়ী উত্তম মল্লিক ও ইলেক্ট্রনিক্স ব্যবসায়ী আশিষ জানান, একটি পাঠা ছাগল ক্রয় করছি ষোল হাজার টাকা দিয়ে, যার ওজন আনুমানিক পনের কেজি হবে। উল্লেখ আগামীকাল শনিবার এ মনসা পূজা অনুষ্ঠিত হবে। —————————- ঈদগাঁওতে এক ব্যক্তির বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ এম. আবুহেনা সাগর, ঈদগাঁও তারিখঃ ১৫-০৮-১৩ ইং সদর উপজেলার ঈদগাঁওতে এক ব্যক্তির বিরুদ্ধে নগদ অর্থ ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, ১২ আগষ্ট সন্ধ্যা ছয়টায় ঈদগাঁও ইউনিয়নের পূর্ব ভোমরিয়াঘোনার মৃত ছৈয়দ আহমদের পুত্র মোহাম্মদ হোছন মোটর সাইকেল বিক্রয় করে নগদ একল বিশ হাজার টাকা পকেটে নিয়ে বাড়ীর ফেরার পথে স্থানীয় ভোমরিয়াঘোনা ফরেষ্ট অফিস সংলগ্ন এক দোকানের সামনে জৈনক অভিযুক্ত ব্যক্তি তার পকেট থেকে ছিনতাই করে ঐ টাকা গুলো নিয়ে যায়। এব্যাপারে মোহাম্মদ হোছন বাদী হয়ে একইদিন কক্সবাজার মডেল থানায় ঐ উল্লেখিত ব্যক্তির বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করে। এদিকে বিবাদীর মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ না পাওয়ায় তার বক্তব্য নেওয়ার সম্ভব হয়নি।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT