টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
রোহিঙ্গারা কন্যাশিশুদের বোঝা মনে করে অধিকতর বন্যার ঝূঁকিপূর্ণ জেলা হচ্ছে কক্সবাজার টেকনাফে মুজিববর্ষ উপলক্ষ্যে ৩০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর হস্তান্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারদের দায়িত্ব নিয়ে ডিসিদের চিঠি আগামীকাল ইউনিয়ন পরিষদ নির্বাচন (তালিকা) বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান টেকনাফ উপজেলা কমিটি গঠিত: সভাপতি, সালাম: সা: সম্পাদক: ইসমাইল আজ বিশ্ব শরণার্থী দিবস মিয়ানমারে ফেরা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় রোহিঙ্গারা ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনা যতদিন আছে, ততদিন ক্ষমতায় আছি: হানিফ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ

ঈদগাঁওতে ইয়াবার চালান আটক নিয়ে তোলপাড়!

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৩
  • ১১৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফলোআপ সাংবাদিক ও পুলিশ ম্যানেজ করার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে এম আবুহেনা সাগর, ঈদগাঁও ২৭-০৯-২০১৩ইং সদর উপজেলার ঈদগাঁওতে মসজিদের ইমামের রুমে পাওয়া গেছে ইয়াবার একটি চালান। তবে স্থানীয় মেম্বারের নেতৃত্বে কতিপয় যুবকদ্বয় বিষয়টি মিমাংশা করে ইয়াবাগুলো গায়েব করে ফেলার খবরও চর্তুদিকে ছড়িয়ে পড়ছে। অন্যদিকে পুলিশ-সাংবাদিকের ভয় দেখিয়ে ঘটনাটি ধামাচাপা করতে মোটা অংকের লেনদেন হয়েছে বলেও এক সুত্রে প্রকাশ। এ চাঞ্চল্যকর ঘটনাকে ঘিরে এলাকা জুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। জানা যায়, ঈদগাঁও ইউনিয়নের মেহেরঘোনা ফরেষ্ট অফিস সংলগ্ন অবস্থিত জামে মসজিদের ইমাম মওলানা কলিম উল্লাহের রুমের আলমিরা থেকে ২৪সেপ্টম্বর স্থানীয় মেম্বার ও বেশ কয়েকজন যুবক এই ইয়াবার চালান আটক করে। এ নিয়ে দীর্ঘন গোপন বৈঠক চলার এক পর্যায়ে একটি কাগজে বিষয়টি আপোষ মিমাংশা করে ইয়াবা টেবলেট গুলো গায়েব করে দিয়েছে বলে জানান। তবে স্থানীয় লোকজনের ধারনা মতে, আটককৃত ইয়াবা চালানে প্রায় ৫ ল টাকা হতে পারে। প্রকৃত সংখ্যা এখনও জানা যায়নি। এদিকে ঘটনাটি সামাল দিতে কতিপয় যুবক পুলিশ- সাংবাদিক ম্যানেজ করার নামে ঐ মাওলানার কাছ থেকে মোটা টাকা হাতিয়ে নিয়েছে। অন্যদিকে ইমাম কলিম উল্লাহের মতে,এসব ইয়াবা আমার নয়। এগুলো বার্মাইয়া মৌলভীর। এ ব্যপারে মেম্বার সেলিম উল্লাহের সাথে যোগাযোগ করা হলে তিনি নয়, কয়েকজন যুবক ইমামের রুম হতে মাত্র কয়েকটি ইয়াবা উদ্ধার করেছে। অন্যদিকে মাষ্টার সুলতান ঐ ঘটনার সত্যতা স্বীকার করেন। তবে ঈদগাঁও পুলিশের আইসি এ ঘটনা সম্পর্কে কিছুই জানেন না বলে জানান।

পরিবার পরিজন নিয়ে কষ্টে দিন কাটাচ্ছে তিন মাস ধরে সরকারী বেতন ভাতা থেকে বঞ্চিত ৬৪ গ্রাম পুলিশ এম আবুহেনা সাগর, ঈদগাঁও ২৭-০৯-২০১৩ইং সদর উপজেলাধীন দশ ইউনিয়নের প্রায় ৬৪ গ্রাম পুলিশ দীর্ঘ তিন মাস ধরে সরকারী বেতন ভাতা থেকে বঞ্চিত রয়েছে। এতে করে অল্প মূল্য চাকরি করে আসা এসব গ্রাম পুলিশ অর্থের অভাবে পরিবার পরিজন নিয়ে দিন কাটাচ্ছে অতি কষ্টের। জানা যায়, গ্রাম আদালত ও পুলিশকে একান্তভাবে সহযোগিতার দায়িত্ব নিয়োজিত রয়েছে ইউনিয়ন পর্যায়ের চৌকিদার ও দফাদারেরা। বেশ কয়েকজন গ্রাম পুলিশ সুত্রে প্রকাশ, প্রত্যক দফাদার সরকার কর্তৃক ১২ শত ৫০ টাকা ও পরিষদ কর্তৃক ৮শত টাকা এবং চৌকিদারেরা সরকার কতৃক এক হাজার টাকা ও পরিষদ কতৃক ৮শত টাকা প্রতিমাসে ভাতা পাওয়ার নিয়ম থাকলেও তাদের ভাগ্যে মাসান্তে এসব টাকা কপালে জোটেনা বলে জানান। আরো জানা যায়, বিগত ঈদুল-ফিতরের বোনাস ও বেতন থেকে শুরু করে চলতি মাস পর্যন্ত সরকারী অংশ এ রিপোর্ট লেখা পর্যন্ত পাননি ৬৪ জন গ্রাম পুলিশ। অসহায়  দফাদার ও চৌকিদারেরা এ বিষয়ে উর্ধ্বতন কতৃপরে সুদৃষ্টি কামনা করেছেন।

ঈদগাঁও-ঈদগড় সড়কে ফের ডাকাতি: অর্ধ লাধিক টাকা সহ মোবাইল লুট এম আবুহেনা সাগর, ঈদগাঁও ২৭-০৯-২০১৩ইং রামু উপজেলার পাহাড়ি এলাকা ঈদগড় ও সদর উপজেলার ঈদগাঁও সড়কে ফের ডাকাতি সংগঠিত হয়েছে। ডাকাত দলেরা এ  সময় মোবাইল ও নগদ টাকা লুট করে নিয়ে যায়। তাই এ সড়কের চিহ্নিত স্থানে পুলিশি টহলের দাবী উঠেছে। জানা যায়, ২৬ সেপ্টম্বর সন্ধায় মটর সাইকেল আরোহী শহীদের ইসলামের কাছ থেকে নগদ অর্ধ লাধিকের ও বেশী টাকা এবং একটি মোবাইল সেট লুট করে ডাকাত দল। ডাকাতের হামলায় শহীদুল ইসলাম গুরুতর আহত  হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আরোও জানা যায়, ঈদগড় ইউনিয়নের লেংইগ্যা পাড়ার সৌদি প্রবাসী হোসনের পুত্র শহীদুল ইসলাম (২২) কোরবানের ঈদের খরচের জন্য টাকা নিয়ে ঈদগাঁও ষ্টেশন হতে বাড়ি ফেরার পথে ডাকাতের কবলে পড়েন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT