টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ঈদগাঁওতে ইসলামী ব্যাংকের সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

Image-Eidgahমোঃ রেজাউল করিম, ঈদগাঁও:::: ইসলামী ব্যাংক ঈদগাঁও শাখার উদ্যোগে বিদায়, বরণ ও পদোন্নতি প্রাপ্তদের সংবর্ধনা ১৮ সেপ্টেম্বর রাতে অনুষ্ঠিত হয়েছে। ব্যাংক মিলনায়তনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবাগত শাখা ব্যবস্থাপক মনজুরুল আলম। স্বাগত বক্তব্য দেন ম্যানেজার অপারেশন মো. জাকারিয়া চৌধুরী। বক্তব্য রাখেন বিদায়ী শাখা ব্যবস্থাপক মো. জামাল উদ্দিন, ঈদগাঁও আলমাছিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা অধ্যক্ষ মাও. হেফাজত উল্লাহ নদভী, উপাধ্যক্ষ মাও. নুরুল আবছার কাদেরী, খুটাখালী তমিজিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা অধ্যক্ষ মাও. ওমর হামজা, সহকারী অধ্যাপক রেজাউল করিম আরমান, মাও. আবদুর রহমান আজাদ, ঈদগাঁও জনকল্যাণ ট্রাস্ট সভাপতি ডা. আমির সোলতান, ব্যবসায়ী মাও. ছলিম উল্লাহ, ইসলামপুর সাবেক চেয়ারম্যান অছিয়র রহমান, ব্যাংকের মহেশখালী শাখা ব্যবস্থাপক আবদুল গাফ্ফার, কোটবাজার শাখা ব্যবস্থাপক ছৈয়দ নিজামুল হক, রামু শাখা ব্যবস্থাপক শওকত উসমান, গ্রাহক কামাল উদ্দিন, মিজানুর রহমান আজাদ প্রমুখ। সিনিয়র কর্মকর্তা মো. উসমান গণির পরিচালনায় গ্রাহক ও মান্যগণ্যদের মধ্যে ছিলেন লিয়াকত নূর চৌধুরী, রমিজ আহমদ, ছানা উল্লাহ, মফিজুর রহমান মফিজ, নুরল কবির, ডা. আব্দুল মোতালেব, ফেরদাউস আলম ফিরোজ, আনিসুর রহমান, মাও. রমজান আলী, আবদুল হাকিম, হাফেজ আবছার কামাল, মাও. নুরুল ইসলাম, আব্দুল মোনাফ, ব্যাংকার জাহেদুল ইসলাম, সাংবাদিক মো. রেজাউল করিম, এইচ.এন. আলম, আনোয়ার হোছাইন, মিজানুর রহমান ডেল্টা। শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন খুটাখালী মাদ্রাসা প্রভাষক মাও. আবুল ফজল। ঈদগাঁওতে আগাম শীতকালীন শাক-সবজি চাষের ধুম

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওতে আগাম শীতকালীন শাক-সবজি চাষের জন্য জমি তৈরীর ধুম পড়েছে। আসন্ন শীতকালকে সামনে রেখে ভোক্তাদের রসনার যোগান দিতে মুখরোচক বিভিন্ন প্রকারের সবজি চাষ করার জন্য জমি কর্ষণ, আগাছা বাছাই, মই দেয়াসহ অপরাপর কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন কৃষক-কৃষানী ও উদ্যোক্তারা। জালালাবাদ, ইসলামপুর, পোকখালী, চৌফলদন্ডী, ইসলামাবাদ, ভারুয়াখালী ও ঈদগাঁও সদর ইউনিয়নসহ ঈদগড় ইউনিয়নের বিস্তির্ণ এলাকায় চাষ করা হচ্ছে রকমারী শীতকালীন সবজি। বিশেষ করে ঈদগড়ের পাহাড়ি অঞ্চল থেকে শুরু হয়ে ঈদগাঁও, ইসলামাবাদ, জালালাবাদ ও পোকখালীর উপর দিয়ে প্রবাহিত হয়ে মহেশখালী চ্যানেলে মিলিত হওয়া ঈদগাঁও নদী অববাহিকায় দু’তীরবর্তী চরাঞ্চলে এখন চলছে ক্ষেত প্রস্তুতির পালা। মূলা, লাল শাক, বাঁধা কপি, বেগুন, ফুল কপি, কাঁচা মরিচ ও পটলসহ রকমারি প্রজাতি ও স্বাদের আগাম শাক-সবজি উৎপন্ন করতে কোমর বেঁধে নেমেছেন চাষীরা। মৌসুমের আগে দাম বাড়তি থাকতে উৎপাদিত শাক-সবজি ও তরকারী বাজারে তুলতে পারলে দু’পয়সা বেশী আয় করা যাবে বলে জানিয়েছেন চাষীরা। অনেক উদ্যোক্তা ও চাষী ইতোমধ্যেই চারা ও বীজ বুনন সম্পন্ন করেছেন। জালালাবাদ ফরাজী পাড়ার কৃষি উদ্যোক্তা নুরুল আলম জানান, তারা ৪ জন মিলে ঈদগড় ইউনিয়নের পাহাড়ি এলাকার লীজ নেয়া ৪ একর জমিতে বিভিন্ন প্রকারের শীতকালীন সবজির আগাম চাষ করছেন। ইতিমধ্যে এক একর জমিতে প্রায় ১৫ হাজার বাঁধা কপির চারা লাগানোর কাজ শেষ হয়েছে। কোরবানীর ঈদের পর পরই উৎপাদিত বাঁধাকপি বাজারজাতকরণ করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তারা। পোকখালী ইউনিয়নের গোমাতলীর চিংড়ি চাষী ইউছুপ আলী বলেন, চিংড়ি খামার সংলগ্ন বেড়ীবাঁধের ঢালুতে মুলা, লাল শাক ও বাঁধাকপির চাষ করেছেন। মুলা ও লাল শাক ৮/১০ দিন পরেই বাজারে তোলা সম্ভব হবে।

ঈদগাঁও-বাইশারী সড়কে গণডাকাতি মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। কক্সবাজারের ঈদগাঁও-ঈদগড়-বাইশারী সড়কে উপুর্যপুরি ডাকাতির ঘটনা ঘটেছে । ডাকাতদল যাত্রীদের মারধর করে নগদ টাকাসহ ৩ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয় গত দু’দিনে (১৮-১৯ সেপ্টেম্বর)। সড়কের ঈদগড়ের পানেরছড়া ঢালা ও ঈদগড়-বাইশালীর সড়কের ব্যাঙডেবায় এ গণডাকাতি ঘটে। ডাকাতির শিকার গাড়ি চালক ও যাত্রীরা জানান, বুধবার ছিল পার্বত্য উপজেলা নাইক্ষ্যংছড়ির বাইশারীর সপ্তাহিক বাজার। রাতে ব্যবসায়ী ও অপরাপর লোকজন বিভিন্ন পরিবহণ যোগে সড়কের উভয় দিক দিয়ে ঈদগড়-ঈদগাঁও-বাইশারীর দিকে যাওয়ার পথে রাত সাড়ে ৭ টা থেকে সাড়ে ৯ টা পর্যন্ত বাইশারী পুলিশ ফাঁড়ি থেকে ৩ কিলোমিটার দূরত্ব থাকা ব্যাঙডেবায় ২০/২৫ জনের বোরকা পরিহিত স্বশস্ত্র ডাকাত দল হিল-লাইন সার্ভিস কক্সবাজার-জ ১১-১০৬ সহ দুটি হিল লাইন বাস, একটি সিএনজি ও দুটি মোটর সাইকেলের যাত্রী-চালকদের মারধর পূর্বক নগদ টাকাসহ ২ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। দীর্ঘ সময় পর্যন্ত এ ডাকাতির ঘটনা অব্যাহত থাকলেও নিকটবর্তী পুলিশ ফাঁড়ি রহস্যজনক কারণে ঘটনাস্থলে যায়নি। এ ব্যাপারে বাইশারীর পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলামের সাথে যোগাযোগ করলে ডাকাতি স্থলটি রামু উপজেলার হওয়ায় আইনি জটিলতার কারণে তারা সেখানে যেতে পারেন না বলে খোঁড়া অজুহাত দেখান। এদিকে পর দিন ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে একই সড়কের ঈদগড় পানের ছড়া ঢালা সংলগ্ন স্থানে ঈদগাঁওগামী সিএনজির যাত্রীদের মারধর পূর্বক মহিলার স্বর্ণালংকারসহ অর্ধ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাতির শিকার খুটাখালীর পূণ্যগ্রাম এলাকার ২ মাছ ব্যবসায়ী একাধিক ডাকাতকে চিনতে পেরেছেন বলে সংবাদকর্মীদের জানান। তাদের দাবী পুলিশ বিভাগের প্রশ্নবিদ্ধ ভূমিকার কারণে একের পর এক ডাকাতির ঘটনা ঘটেই চলছে। দ্রুত সময়ে এ ডাকাতি বন্ধ করা না হলে আগামী কোরবানীর ঈদকে সামনে রেখে ডাকাতি আরো ব্যাপক আকার ধারণ করতে পারবে বলে এলাকাবাসী জানিয়েছে।

ঈদগাঁওয়ে জলবায়ু প্রভাব মোকাবেলায় বনায়নের চারা বিতরণ

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫। ঈদগাঁওয়ে জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব মোকাবেলায় বিবিধ প্রজাতির ২শ চারা বিতরণ করা হয়েছে। রামু-কক্সবাজারের এমপি লুৎফুর রহমান কাজলের নির্দেশনায় এবং ঈদগাঁও রেঞ্জের সহযোগিতায় বনায়নের লক্ষে উক্ত চারা বিতরণ করা হয়। এ সময় নেতৃবৃন্দের মধ্যে ছিলেন ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রদল আহবায়ক আযমগীর, যুগ্ম আহবায়ক আবুল কাশেম, যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন, শ্রমিকদল আহবায়ক আবু তাহের মুন্না, বাউবি ঈদগাঁও ছাত্রদল সভাপতি মোস্তফা কামাল,  ঈদগাঁও ইউনিয়ন ছাত্রদল সভাপতি ফরিদুল আলম, সেক্রেটারী মোজাম্মেল হক, কমরুদ্দিন, ইসলামাবাদ ছাত্রদল নেতা আবুল কালাম বাবুল, মিজানুর রহমান, ইসলামপুর ছাত্রদল নেতা মিজানুর রহমান ভূট্টো, রুবেল উদ্দিন, পোকখালী ছাত্রদল নেতা শাহজাহান, জালালাবাদ ছাত্রদল নেতা শহিদুল হক, চৌফলদন্ডী ছাত্রদল নেতা আয়াত উল্লাহ, মিজান, সাদ্দাম, ছাত্রনেতা মুজিব, জোহান, ফরহাদ, রবি, আলমগীর, সুমন, রহিম, হাবিব, তারেক, জুনায়েদ প্রমুখ।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT