টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ইয়াবা সেবনকারীদের সংসার বিচ্ছেদ-কেউ ফেরারী, কেউ মৃত্যুর পথযাত্রী…(ইয়াবা আগ্রাসন ১)

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ১২ ডিসেম্বর, ২০১২
  • ১৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে

রমজান উদ্দিন পটল,টেকনাফ …
ক্ষতিকর মরণ নেশা ইয়াবার নীল দংশনের শিকার নর-নারীর জীবনে নেমে আসছে ধ্বংস। এর ব্যাপক গ্রাসে মানব জীবনে অন্ধকার ঘনিয়ে আসছে। বর্তমান সময়ে অপ্রতিরোধ্য মাদক ইয়াবা পাচার ও সেবন বেড়ে চলছে। এত খুন, ছিনতাই, রাহাজানিসহ সমাজিক অপরাধের মাত্রা দিন দিন বৃদ্ধি পায়। সর্বোপরী ইয়াবা আগ্রাসনে জাতির ভবিষ্যত আধারে পরিণত হতে চলছে। ইয়াবা আসত্ত হয়ে আসংখ্য কিশোর-কিশোরী যুবক-যুবতীসহ বিভিন্ন বয়সের নর নারী বিপদগ্রস্থ হয়ে পড়ে। কেউ ফেরারী, কেউ মৃত্যুর পথ যাত্রী , অনেকের জীবনে নেমে আসে নানা করুন পরিণতি। বাড়ী ঘর –সংসারে দেখা দেয় দুঃখ দুর্দশা। বাড়ছে দ্ব›ন্ধ কলহ। ঘটছে সংসার বিচ্ছেদ। অনুসন্ধানে এসব তথ্য বেরিয়ে আসছে।
ইয়াবার স্বর্গরাজ্য নামে খ্যাত সীমান্তবর্তী  উপজেলা টেকনাফের অসংখ্য নর-নারী ইয়াবা আসত্ত হয়ে পড়ে। আর দিন দিন সেবন বাড়ছে মহামারি আকারে। ঘাতক ইয়াবা ট্যাবলেট সেবনে অনেকের শারিরীক,মানসিক ও সমাজিক সমস্যা জনিত ঘটনা অনুসন্ধান করে দেখা যায়, ইয়াবা আসত্ত হয়ে বেশ কিছু স্বামী স্ত্রীর সংসার বিচ্ছেদ, দ্বন্দ্ব কলহ, এবং অনেকে মানসিক ভারসাম্যহীন হয়ে হয়ে পড়ে।
ইয়াবা  আসক্ত ব্যাক্তির সংসার বিচ্ছেদ ও শারিরীক সমস্যা জনিত ঘটনার করুন বর্ণনা দেন টেকনাফের নীলা স্বাস্থ্য কেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক ডাঃ আজাদ মোহাম্মদ নুরুল হোছাইন এভাবে- টেকনাফ উপজেলার নীলা উলুচামারী এলাকার মাদকাসত্ত এক ব্যাক্তি দীর্ঘদিন অসুস্থতা ভোগে। কাঠ মিস্ত্রী পেশায় জড়িত ব্যাক্তির সংসারে এ নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে কলহ দেখা দেয়। দীর্ঘদিন ইয়াবা সেবন করায় ক্রমে দুর্বল হয়ে জটিল রোগে আক্রান্ত হয়ে স্বামী ঘরসজ্জ্ াহয়ে হয়ে পড়ে। এ অবস্থায় স্বামীকে নিয়ে স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তারের শরণার্পন হয়। চিকিৎসক রোগ সর্ম্পকে জানতে চাইলে মাদক সেবনের বিষয়টি লোকানোর চেষ্টা করলে স্ত্রী কথা প্রসঙ্গে ডাক্তারের কাছে স্বামীর সব গোপন কথা খুলে বলেন। এমন কি সংসারে স্বামী স্ত্রীর বিরোধ ও স্ত্রী ঘর ছাড়া হওয়ার বিষয়টিও প্রকাশ করে। ঘর ছাড়া হওয়া স্ত্রী স্বামীর জঠিল রোগের কথা শুনে ঘরে ফিরে এসে তাকে হাসপাতালে নিয়ে যায়। ডাক্তার চিকিৎসা দেওয়ার পর স্বামী একটু সুস্থ হই। তবে পারিবারিক সমস্যা আরও জঠিল হইয়ে স্ত্রীকে বিচ্চেদ করে বলে পরবর্তিতে জানা গেছে। অনুরুপভাবে মাদকাসক্ত হয়ে অসংখ্য মাদক সেবীর পারিবারিক সমস্যা, অসুস্থতা ও সংসার বিচ্চেদের  ঘটনা বেরিয়ে আসছে। অনুসন্ধানে জানা যায়, টেকনাফে কানজর পাড়া এলাকায় ইয়াবা ব্যবসায়ী নুরুল হোসাইন প্রকাশ ঠোট কাটা দীর্ঘ দিন ই্য়াবা সেবন করে আসছে। এই মাদক সেবনের কারনে নিজের ঘরে খাওয়া দাওয়া কমিয়ে দেয়। পরকিয়া প্রেম সম্পর্ক গড়ে তুলে নানান অপকর্ম লিপ্ত হয়ে পড়ে। স্ত্রী এই সব বিষয়ে আপত্তি তুললে কয়েকদিন পর পর রাম ধোলায়ের শিকার হয়। এমতাবস্থায় গত সাত ডিসেম্বর স্ত্রীকে লোহার রড ও হাতুড়া দিয়ে হাত পা ও কোমরে নির্মম ভাবে আঘাত করে এবং পরে  ঘর হতে তাড়িয়ে দেয়। অসহায় স্ত্রী আহত অবস্থায় হোয়াইক্যং পুলিশ ফাড়িঁর ইনচার্জ এস,আই বখতিয়ার উদ্দিন চৌধুরির কাছে অভিযোগ করে বর্ণনা কালে এই নির্মম কাহিনী জানা যায়। শুধু এই দু’একটি ঘটনা নয়, এরকম অসংখ্য ঘটনা ঘটছে সমাজে। যা ইয়াবা নামক মাদক দ্রব্য সেবনে এই সর্বনাশ ডেকে আনছে বলে তথ্য সূত্রে জানা গেছে। চলবে —–

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT