টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
স্থানীয় ও রোহিঙ্গাদের জন্য অব্যাহত সহায়তার ঘোষণা মিশনপ্রধানদের লম্বরীর শামসু ও জামাল ইয়াবা ও নগদ টাকাসহ গ্রেপ্তার নয়াপাড়া নবী হোসাইন উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদের ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত নয়াপাড়া ক্যাম্পের দুই রোহিঙ্গা ইয়াবাসহ গ্রেপ্তার জাদীমুরা ক্যাম্পে লাঠির আঘাতে ১ রোহিঙ্গা নিহত টেকনাফে পাহাড় থেকে শাহিনা নুর নামের এক শিশুর লাশ উদ্ধার মালয়েশিয়া মানবপাচার অর্থানে ২৬ হুন্ডি ব্যবসায়ী কাটাখালীর সেলিম ও নয়াপাড়ার আমিন বিয়ার—পিকআপসহ গ্রেপ্তার টেকনাফে প্রতিবন্ধী শিক্ষার্থীকে ভাতার চেক হস্তান্তর যেসব ইউনিয়ন পরিষদে নির্বাচন ১১ এপ্রিল (তালিকাসহ)

ইমাম মুসলিম ইসলামিক সেন্টারের দাওরায়ে হাদীসের ২১ জন ও হেফজ সমাপ্তকারী ১৩ জনকে পাগড়ী প্রদান

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২১
  • ২০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

সাঈদ, কক্সবাজার … লিংকরোড দক্ষিণ মুহুরীপাড়াস্থ দ্বীনি শিক্ষা প্রতিষ্টান ইমাম মুসলিম (রাঃ) ইসলামিক সেন্টারে চলতি শিক্ষা বছরে দাওরায়ে হাদীস (মাস্টার্স) চালু করা হয়েছে। প্রথম বছরেই ২২ জন শিক্ষার্থী উক্ত শ্রেনীতে ভর্তি হন। ১৪ ফেব্রুয়ারী রবিবার মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্টিত হয় ২১তম বার্ষিক সভা।
আড়ম্বরপুর্ণভাবে অনুষ্টিত এ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জামিয়া পটিয়ার মুহতমিম, শায়খুল হাদীস ও এত্তেহাদুল মাদারিসের মহাসচিব আল্লামা আবদুল হালিম বুখারী। সভায় দাওরায়ে হাদীস (মাস্টার্স) সম্পন্নকারী (১ম ব্যাচ) ২১ জন শিক্ষার্থীকে পাগড়ী প্রদান করা হয়েছে। এই ২১ জন হলেন মাওঃ মুজাহিদুল ইসলাম, মাওঃ শেখ আহমদ, মাওঃ শাহ নেওয়াজ, মাওঃ আয়াতুল্লাহ, মাওঃ নুরুল কবির, মাওঃ মইন উদ্দিন, মাওঃ হামিদুর রহমান, মাওঃ সেলিম, মাওঃ সলিমুল্লাহ, মাওঃ মোঃ জমিল, মাওঃ মোঃ এহসান, মাওঃ মোঃ আনাস, মাওঃ মুজিবুল্লাহ, মাওঃ হাশেম হাবিবী, মাওঃ মোঃ জুনাইদ, মাওঃ রিদওয়ান, মাওঃ ছৈয়দ নুর, মাওঃ কেরামত উল্লাহ, মাওঃ নুরুল আফছার, মাওঃ আবদুর রহিম, মাওঃ সালমান।
একই অনুষ্টানে পবিত্র কুরআন হেফজ সমাপ্তকারী ১৩ জন ক্ষুদে হাফেজকে পাগড়ী প্রদান করা হয়েছে। পবিত্র কুরআন হেফজ সমাপ্তকারী ১৩ জন ক্ষুদে হাফেজগণ হচ্ছেন হাফেজ আবদুল আজিজ, হাফেজ আবদুর রহীম, হাফেজ ওমর ফারুক, হাফেজ রিদুয়ান, হাফেজ মোঃ রিদুয়ান, হাফেজ আবদুর রহমান, হাফেজ কামরুল ইসলাম, হাফেজ শাহীন উল্লাহ, হাফেজ মোঃ শুয়াইব, হাফেজ মোঃ সাঈদ, হাফেজ রবিউল আলম, হাফেজ মুসাদ্দেক। এদেরকে আনুষ্টানিকভাবে পাগড়ী প্রদান উদ্বোধন করেন জামিয়া পটিয়ার মুহতমিম, শায়খুল হাদীস ও এত্তেহাদুল মাদারিসের মহাসচিব আল্লামা আবদুল হালিম বুখারী।
৪টি অধিবেশনে সম্পন্ন এই দ্বীনি মাহফিলে সভাপতিত্ব করেন চট্রগ্রাম জামিয়া দারুল মা’রিফ এর সহকারী পরিচালক আল্লামা ফুরকানুল্লাহ খলিল, কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান, হ্নীলা জামিয়া দারুস সুন্নাহর পরিচালক মাওঃ আফছার উদ্দিন চৌধুরী, লিংকরোড মাশরাফিয়া মাদ্রাসার মুহতমিম হাফেজ ছালামত উল্লাহ, হ্নীলা জামিয়া দারুস সুন্নাহর মুহাদ্দিস মাওঃ মুফতী আবদুস শুকুর। ।
পবিত্র কুরআন ও হাদীসের আলোকে গুরুত্বপুর্ণ তকরীর পেশ করেন হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা শেখ আহমদ, জিরী মাদ্রাসার মুহাদ্দিস বিশিষ্ট লেখক ও গবেষক আ.ফ.ম খালেদ হোছাইন, দেশের শীর্ষ পত্রিকা দৈনিক ইনকিলাব এর সহকারী সম্পাদক আল্লামা উবাইদুর রহমান খান নদভী, জামিয়া পটিয়ার সহকারী পরিচালক আল্লামা ওবাইদুল্লাহ হামজা, রাজঘাটা মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা ছৈয়দুল আলম আরমানী, জোয়ারিয়ানালা মাদ্রাসার সহকারী পরিচালক ও মুহাদ্দিস আল্লামা হাফেজ আবদুল হক, জামিয়া পটিয়ার শিক্ষক মাওঃ আবদুল জলির কওকব, মাওঃ বুরহান উদ্দিন, মাওঃ সাইদুল হক, জিরি মাদ্রাসার শিক্ষক মাওঃ শোয়াইব বিন তৈয়ব ও কক্সবাজারের মাওঃ মুফতী জসিম উদ্দিন মিসবাহ, মাওঃ মুফতী বুরহান উদ্দিন জালালাবাদী (ঢাকা)। মহিলাদের পর্দা সহকারে ওয়াজ শ্রবণেরও ব্যবস্থা ছিল।
দিন ব্যাপী এই সভার প্রথম পর্বে ছিল শিক্ষার্থীদের ক্বেরাত, হামদ—না’ত ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্টান। সভায় ৬ জনকে বিশেষ শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট দিয়ে ভুষিত করা হয়। এরা হলেন জামিয়া পটিয়ার মুহতমিম ও শায়খুল হাদীস আল্লামা আবদুল হালিম বুখারী, হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা শেখ আহমদ, চট্রগ্রাম জামিয়া দারুল মা’রিফ এর সহকারী পরিচালক আল্লামা ফুরকানুল্লাহ খলিল, দেশের শীর্ষ পত্রিকা দৈনিক ইনকিলাব এর সহকারী সম্পাদক আল্লামা উবাইদুর রহমান খান নদভী, জামিয়া পটিয়ার সহকারী পরিচালক আল্লামা ওবাইদুল্লাহ হামজা, কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান। সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান, মেম্বার আলহাজ¦ কুদরত উল্লাহ, জেলার বিভিন্ন মাদ্রাসার পরিচালক, দায়িত্বশীল, অভিভাবক, গন্যমান্য ব্যক্তিবর্গ, মিডিয়াকর্মী ও অসংখ্য ধর্মপ্রাণ মুসল্লী এতে উপস্থিত ছিলেন। অনুষ্টান উপস্থাপনায় ছিলেন ইমাম মুসলিম (রাঃ) ইসলামিক সেন্টারের সিনিয়র শিক্ষক মাওঃ হামেদ বিন ফরিদ ও মাওঃ আমানুল্লাহ। সুষ্ট ও সুন্দরভাবে বার্ষিক সভা সম্পন্ন হওয়ায় মাদ্রাসার প্রতিাষ্টতা পরিচালক আলহাজ¦ হাফেজ মাওঃ সালাহুল ইসলাম মহান আল্লাহু তা’য়ালার শুকরিয়া ও সর্বমহলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। সভায় দেশ, জাতীর কল্যাণ ও মাদ্রাসার সার্বিক উন্নয়নে বিশেষ দুয়া করা হয়। ##

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT