হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

পর্যটনপ্রচ্ছদ

ইনানী সৈকতে বেপরোয়া বীচ বাইকের ধাক্কায় লন্ডন প্রবাসী সহ আহত ৩

Exif_JPEG_420

শাহজাহান চৌধুরী শাহীন::: কক্সবাজারের উখিয়া ইনানী সৈকতে বেপরোয়া বীচ বাইকের ধাক্কায় লন্ডন প্রবাসীসহ ৩পর্যটক নারী গুরুতর আহত হয়েছে। শনিবার ৮এপ্রিল বেলা আড়াই টার দিকে এ ঘটনা ঘটেছে। আহত পর্যটকদের কক্সবাজার জেলা সদর ও সিআইসি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের অবস্থা গুরুতর বলে জানা গেছে। এ ঘটনায় বীচ বাইক মালিক ও চালক সহ ৪জনের বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করা হয়েছে।
জানা গেছে, ঢাকা বসুন্ধরা বাড়ীধারা রাস্তা নং- ০৮, বি ব্লকের বাসিন্দা জি.আর চৌধুরী ছেলে ঝলক এস চৌধুরী, তার বোন লন্ডন প্রবাসী ফাতেমা খাতুন সহ স্বপরিবারে গত ৭এপ্রিল কক্সবাজার ভ্রমনে আসেন। এসব পর্যটক কক্সবাজার কলাতলীস্থ বেষ্টওয়েষ্টার্ণ হ্যারিটেজ হোটেলে উঠেন। শনিবার ৮এপ্রিল দুপুর আড়াইটার দিকে তারা উখিয়া থানাধীন ইনানী সী-বীচে ভ্রমনে যান।
পর্যটক ঝলক এস চৌধুরী জানান, ইনানী সৈকতে অজ্ঞাত নামা দুইটি বীচ বাইকের যাত্রী হন তার বোন ফাতেমা খাতুন ও ভাগ্নি মৌনা। বীচবাইক গুলোর চালকেরা বেপরোয়া ভাবে বাইক চালিয়ে একটি বাইককে পিছনের দিক থেকে স্বজোরে ধাক্কা দিলে বাইক দুইটি উল্টে যায়। এসময় বাইকে থাকা লন্ডন প্রবাসী বোন ফাতেমা খাতুন (৩৯) ও ভাগ্নি মৌনা (২২) গুরুতর আঘাত প্রাপ্ত হন। পেছন দিক থেকে ধাক্কা দেওয়া বীচ বাইকটি ভাগ্নির শরীরের উপর দিয়ে চালিয়ে যায়।
তিনি আরও জানান, ঘটনার পরপরেই ইনানী পুলিশ ফাঁড়ির টহলরত এস.আই নিউটন কর্মকার সহ একদল পুলিশ ও বীচকর্মী মঞ্জুর এবং স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করলেও বেপরোয়া বীচ বাইক চালকেরা আহতদেরকে ঘটনাস্থলে ফেলে রেখে বাইক নিয়ে পালিয়ে যায়।
আহতদের প্রথমে স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পরে বিকাল সাড়ে ৪টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভাগ্নি মৌন ও বোন ফাতেমা খাতুনকে কক্সবাজার সিআইসি হাসপাতালে ভর্তি করা হয়। ভাগ্নি মৌনার মুখে চোয়ালে বুকে, পেটে হাত ও পায়ে জখম প্রাপ্ত হয়। বোন ফাতেমার বাম হাত ভেঙ্গে হাড় ভাঙ্গ জখম সহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। এ ছাড়াও একজন চালক আহত হয়।
ইনানী পুলিশ ফাঁড়ির এসআই নিউটন কর্মকার জানান, ঘটনার খবর পেয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করি। বাইক চালকরা পালিয়ে যাওয়ায় এদের আটক করা সম্ভব হয়নি।
এ ঘটনায় পর্যটক ঝলক এস চৌধুরী বাদী হয়ে বীচ-বাইক মালিক জাকির হোসেন সিকদার ও শাহ আলম এবং বীচ-বাইক চালক মোঃ হারিস ও টিপুর বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করেছেন।
প্রসঙ্গত, কক্সবাজার সৈকতে দীর্ঘদিন ধরে বেপরোয়া গতিতে বীচ বাইক চালিয়ে সৈকতের পরিবেশ দুষিত ও পর্যটকদের জীবন মান হুমকির মুখে ফেলছে। এসব অবৈধ বীচ বাইকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন পর্যটক সহ সচেতন মহল।
============

শাহজাহান চৌধুরী শাহীন,
কক্সবাজার, ০৮ এপ্রিল ॥
০১৮১৫৮১২৮৭২

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.