হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

ক্রীড়া

আর্জেন্টিনা মাঠে নামবেন বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টা

মেসিরা মাঠে নামবেন বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টা ১০ মিনিটে…….সর্বশেষ পাঁচ ম্যাচে নয় গোল! পরিসংখ্যানটা লিওনেল মেসির। মেসির গোলের পাশে আশ্চর্যবোধক চিহ্ন দেওয়াটা আশ্চর্যজনক মনে হতেই পারে। গোল করাটা তো তাঁর কাছে সবচেয়ে সহজ কাজ। কিন্তু এই পরিসংখ্যানের মেসি বার্সেলোনার মেসি নন। এই মেসি আর্জেন্টিনার। জাতীয় দলের জার্সি গায়ে চড়ালেই নিষ্প্রভ মেসি—এই কথাটা মিথ্যা হয়ে গেছে অধিনায়কের আর্মব্যান্ড পাওয়ার কিছুদিন পর থেকেই। গত পাঁচটি আন্তর্জাতিক ম্যাচে আর্জেন্টিনাকে জেতাতে সবচেয়ে বড় ভূমিকা তাঁরই। ওই নয় গোলের মধ্যে সুইজারল্যান্ড ও ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে দুটি হ্যাটট্রিকও আছে।
বদলে যাওয়া মেসি আগামীকাল আবার মাঠে নামছেন আকাশি-সাদা জার্সি গায়ে চড়িয়ে। বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ের বিপক্ষে নিজেদের মাঠে খেলবে আর্জেন্টিনা। এই অঞ্চলের বাছাইপর্বটাই সবচেয়ে দীর্ঘ। প্রতিটি দলকে খেলতে হবে ১৬টি করে ম্যাচ। নয়টি দলের চারটি সরাসরি উঠে যাবে চূড়ান্ত পর্বে। এশিয়ার একটি দলের সঙ্গে প্লে-অফ খেলে যাওয়ার সুযোগ আছে পঞ্চম দলটিরও।
স্বাগতিক ব্রাজিল সরাসরি চূড়ান্ত পর্বে খেলছে বলে দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইপর্বে আগ্রহটা আর্জেন্টিনাতেই কেন্দ্রীভূত। আর্জেন্টিনা ব্রাজিলে যেতে পারবে না, এটা ভাবার কোনো কারণ নেই। তবে মেসি খুব সাবধানী। দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলার কাছে হার ও তৃতীয় ম্যাচে বলিভিয়ার সঙ্গে ড্রয়ের কথা তো আর ভুলে যাননি। আগামীকালের প্রতিপক্ষ প্যারাগুয়ে এই ম্যাচের আগে নয় দলের মধ্যে অষ্টম স্থানে, বাজে ফলের জন্য চাকরি হারিয়েছেন কোচ ফ্রান্সিসকো আর্সি। নতুন কোচ জেরার্দো পেলুসোর অধীনে এটাই প্যারাগুয়ের প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ। তার পরও গত মঙ্গলবার আর্জেন্টিনায় সংবাদ সম্মেলনে মেসি বললেন, ‘ফর্ম যা-ই হোক না কেন, ওরা (প্যারাগুয়ে) সব সময়ই জটিল দল। বাছাইপর্বটা খুব কঠিন।’
বলিভিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করায় সমর্থকদের দুয়ো ধ্বনি শুনতে হয়েছিল মেসির আর্জেন্টিনাকে। এর পর থেকেই আর্জেন্টিনার অন্য রূপ। চার দিন পরই কলম্বিয়ার বিপক্ষে প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে জয়। গত জুনে ইকুয়েডরকে ৪-০ গোলে হারিয়ে এরপর পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। দুই ম্যাচেই একটি করে গোল করেছেন মেসি। সমর্থকদের মন জয় করতে যে আরও কিছু করতে হবে, সেটি অবশ্য তাঁর জানা, ‘বলিভিয়া ম্যাচের পরই আমরা বুঝতে পেরেছি কিছু জিনিস বদলাতে হবে। আমাদের ফল ও খেলা দিয়ে সমর্থকদের মন ছুঁতে হবে।’ সেই লক্ষ্যেই মেসিরা মাঠে নামবেন বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টা ১০ মিনিটে।
একই দিন কলম্বিয়া আতিথেয়তা দেবে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন উরুগুয়েকে। ইকুয়েডর খেলবে বলিভিয়ার বিপক্ষে, ভেনেজুয়েলার বিপক্ষে পেরু। এএফপি, রয়টার্স।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.