হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

আরমান ‘মৌলভী’ নন, শীর্ষ ইয়াবা গডফাদার

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … টেকনাফ উপজেলার শাহ্পরীরদ্বীপ থেকে পুলিশের হাতে ১ লক্ষ ৭০ হাজার পিস ইয়াবাসহ আটক হওয়া আরমান ‘মৌলভী’ নন, একজন শীর্ষ ইয়াবা গডফাদার বলে জানা গেছে। ইয়াবাসহ আটকের পরপরই বিভিন্ন মিডিয়ায় (টেকনাফ নিউজ নয়) আরমানকে ‘মৌলভী’ হিসাবে প্রচার করা হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক এবং আলেম সমাজের অবমাননা। প্রকৃতপক্ষে তিনি মৌলভী নন। এনিয়ে আলেম সমাজসহ সর্বমহলে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
একজন আলেম অত্যন্ত শ্রদ্ধার পাত্র। মুখে দাড়ি রাখলে, মাথায় টুপি ও গায়ে পাঞ্জাবী কিংবা জুব্বা পরিধান করলে মৌলভী হওয়া যায়না। আলেম হতে হলে ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান হতে ইসলামী জ্ঞানীদের অধীনে জ্ঞানের জলে ১২ বছর পড়াশোনা শেষে শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক আনুষ্ঠানিকভাবে ডিগ্রির মাধ্যমে সম্মানীত হলে তাঁকেই আলেম বা মৌলভী বলা হয়।
বিভিন্ন মাদ্রাসা প্রধান এবং ওয়াকিবহাল মহলের সাথে আলাপ করে জানা যায়, তিনি বাংলাদেশের কোন মাদ্রাসায় লেখাপড়া করেননি। ছোট বেলায় হেফজখানায় পড়লেও ধর্মীয় শিক্ষা অর্জন করার জন্য কোন মাদ্রাসায় তিনি ভর্তিও হননি। প্রকৃতপক্ষে তিনি একজন তালিকাভুক্ত চোরাকারবারী ও ইয়াবা ব্যবসায়ী। আইনশৃংখলা বাহিনীর হাত থেকে রক্ষা পেতে বড় মৌলভীর বেশেই চলাচল করতেন।
এ প্রসঙ্গে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রনজিত কুমার বড়ুয়া ‘লোক মুখে এবং পোষাক ও বেশভুষায় মৌলভী বলে শোনা গেলেও যাচাই করে নিশ্চিত হয়েছি প্রকৃতপক্ষে আরমান মৌলভী নন। একজন শীর্ষ ইয়াবা গডফাদার। আইনশৃংখলা বাহিনীর হাত থেকে রক্ষা পেতে মৌলভীর বেশেই চলাফেরা করতেন মাত্র’। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.