টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

আদিল গ্রেফতার: ব্যাখ্যা চেয়েছে আমেরিকা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ১২ আগস্ট, ২০১৩
  • ১৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে

amarikaমানবাধিকার সংগঠন ‘অধিকারে’র সেক্রেটারি আদিলুর রহমান খানকে গ্রেফতারে গভীর উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র।

ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাসের এক মুখপাত্র বলেছেন, “আমরা আদিলের গ্রেফতারের ব্যাপারে বাংলাদেশ সরকারের কাছে একটি ব্যাখ্যা চেয়েছি। অধিকার ও অন্যান্য মানবাধিকার সংগঠনের কর্মকাণ্ড যেখানে ব্যাপকভাবে প্রশংসিত, সেখানে মানবাধিকার কর্মীর গ্রেফতারের বিষয়টি নেতিবাচকভাবে ছড়িয়ে পড়ছে। আমরা আদিলকে অবিলম্বে মুক্তি দেয়ার বিষয়টি কার্যকরের ব্যাপারে বাংলাদেশী কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাই। কিন্তু সরকার বিচারিক প্রক্রিয়ার মধ্য দিয়ে তার বিরুদ্ধে যেকোনো আইনগত ইস্যু দাঁড় করানোর চেষ্টায় রত।”

অধিকারের মতো সংগঠনগুলো যাতে নির্বিঘ্নে ও স্বাধীনভাবে তাদের কাজ চালিয়ে যেতে পারে, সে জন্য সরকারের একটি পরিবেশ তৈরি করে দেয়া অপরিহার্য দায়িত্বের মধ্যে পড়ে বলে মন্তব্য করেন ওই মুখপাত্র।

এর আগে আদিলুর রহমান খানকে সাদা পোশাকধারী ডিবি পুলিশ তার বাসা থেকে গ্রেফতার করে। শনিবার রাত সাড়ে দশটায় তার গুলশানের বাসা থেকে তাকে ধরে নেয়া হয়।

এদিকে, আদিলুর রহমান খানকে গ্রেফতার ও রিমান্ডে নেয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান।

তিনি বলেছেন, “একজন মানবাধিকারকর্মীকে রিমান্ডে নেয়া সভ্য সমাজের পরিচায়ক নয়। এটা জাতীয় ও আন্তর্জাতিক মানবাধিকারকর্মীদের কাজের ক্ষেত্রে হুমকি।”

একই সঙ্গে আদিলুর রহমানের পাঁচ দিনের রিমান্ডে যেন মানবাধিকার লঙ্ঘন করা না হয়, সেদিকে তীক্ষ্ণ নজর রাখতে হবে বলে জানান ড. মিজান।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT