টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

আজ সারা দেশে জামায়াতের বিক্ষোভ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

image_4317

নিজস্ব প্রতিবেদক  :::: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দণ্ডিতরা ভোটার তালিকায় থাকতে পারবেন না বলে মন্ত্রিসভায় যে অনুমোদন দেয়া হয়েছে এর প্রতিবাদে বুধবার সারা দেশে বিক্ষোভের ডাক দিয়েছে জামায়াতে ইসলামী।

মঙ্গলবার জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান স্বাক্ষরিত এক বিবৃতিতে একথা জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, সরকার একদলীয় নির্বাচনের হীন পন্থা অবলম্বন করেছে। জামায়াত যাতে আগামী নির্বাচনে অংশ নিতে না পারে সে জন্য তারা জামায়াতের শীর্ষ নেতাদের ভোটার তালিকা থেকে বাদ দেয়ার পদক্ষেপ নিয়েছে।

বিবৃতিতে সংগঠনটি ভোটার তালিকা আইনের খসড়া অনুমোদনের সিদ্ধান্ত প্রত্যাহার, জামায়াতসহ ১৮ দলীয় নেতাকর্মীদের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালেরও দাবি জানিয়েছে।

সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ভোটার তালিকা (দ্বিতীয় সংশোধনী) আইন ২০১৩-এর চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া সাংবাদিকদের জানান, এই সংশোধনীর ফলে ট্রাইব্যুনালে দণ্ডিতরা ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করতে পারবেন না।

এছাড়া ইতিমধ্যে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত কেউ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দণ্ডিত হলে তাদের নাম কাটা যাবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দণ্ডপ্রাপ্ত ছয়জন- গোলাম আযম, দেলাওয়ার হোসাইন সাঈদী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, কাদের মোল্লা, মো. কামারুজ্জামান ও আবুল কালাম আযাদ ওরফে বাচ্চু রাজাকার। এদের মধ্যে বাচ্চু রাজাকার ছাড়া বাকি পাঁচজন রায়ের বিরুদ্ধে আপিল করেছে। তবে সুপ্রিম কোর্ট আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রায় বহাল রাখলে তারা ভোটার হতে পারবেন না।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT