আজ থেকে যেসব মোবাইলে কাজ করবে না ফেসবুক

প্রকাশ: ১ এপ্রিল, ২০১৭ ১:৪৫ : অপরাহ্ণ

টেকনাফ নিউজ ডেস্ক ::: বেশ কিছু মোবাইলে ১ এপ্রিল থেকে ফেসবুক অ্যাপ এবং ফেসবুক মেসেঞ্জার অ্যাপ কাজ করবে না। যেসব অ্যান্ড্রয়েড ডিভাইসে ফেসবুক এবং মেসেঞ্জার অ্যাপের পুরনো সংস্করণ রয়েছে, সেগুলিতে আর অ্যাপ দুটির সুবিধা পাওয়া যাবে না।

কোনও মোবাইল বা ট্যাবে যদি ফেসবুক অ্যাপের ভি৫৫-এর চেয়ে পুরনো সংস্করণ, অথবা মেসেঞ্চার অ্যাপের ভি১০-এর চেয়ে পুরনো সংস্করণ থেকে থাকে, তা হলে সেই ডিভাইসে অ্যাপ দুটি অকেজো হয়ে যাবে। ফেসবুকের ভি৫৫ সংস্করণ রিলিজ হয় ১৬ নভেম্বর ২০১৫-এ। আর মেসেঞ্জারের ভি১০ ভার্সান রিলিজ হয় ১০ অক্টোবর ২০১১-এ।

১৬ নভেম্বর ২০১৫-র পরে ফেসবুক অ্যাপ, এবং ১৪ অাগস্ট ২০১৪-র পরে মেসেঞ্জার অ্যাপ আপডেট না করা হলে আপনার মোবাইল বা ট্যাবে কাজ করবে না এই দুটি অ্যাপ।

১ এপ্রিল থেকে উইন্ডোজ ফোনেও ফেসবুক অ্যাপ আর কাজ করবে না। উইন্ডোজ ৮ অথবা ৮.১ ওএস সম্পন্ন মোবাইলেও আর মেসেঞ্জার অ্যাপ কাজ করবে না। আইপ্যাডের ক্ষেত্রে ফেসবুকের ভি২৬-এর চেয়ে পুরনো সংস্করণ এবং আইওএস-এর ক্ষেত্রে মেসেঞ্জারের ভি৮-এর চেয়ে পুরনো সংস্করণও অকেজো হয়ে যাবে। পুরনো অ্যাপগুলিকে বাজার থেকে সরিয়ে দিয়ে নতুন উন্নততর ভার্সনকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যেই এই পদক্ষেপ নেয়া হয়েছে।

 


সর্বশেষ সংবাদ