টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ মাদক কারবারি, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সাংবাদিক আব্দুর রহমানের উদ্দেশ্যে কিছু কথা! ভারী বৃষ্টির সতর্কতা, ভূমিধসের শঙ্কা মোট জনসংখ্যার চেয়েও ১ কোটি বেশি জন্ম নিবন্ধন! বাড়তি নিবন্ধনকারীরা কারা?  বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের

আজু-ছুরুত অভিভাবক সদস্য নির্বাচিত রশিদ নগর ধলিরছড়া প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৪১ বার এই সংবাদটি পড়া হয়েছে

আনোয়ার হোছাইন, ঈদগাঁও:::::Image-Eidgah-A কক্সবাজারের রশিদ নগর ইউনিয়নের ১৮ নং ধলিরছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন গতকাল রবিবার সম্পন্ন হয়েছে। এতে অভিভাবক সদস্য পদ-১ এ ৩০৯ ভোট পেয়ে জগ প্রতীকে নির্বাচিত হয়েছেন ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আজিজুল হক আজু ও অভিভাবক সদস্য পদ-২ এ ২৭৫ ভোট পেয়ে চেয়ার প্রতীকে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ নেতা ছুরুত আলম। তাদের একমাত্র প্রতিদন্ধী ছিল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খালেদ আজম। বই প্রতীকে তার প্রাপ্ত ভোট ৩৯। সকাল সাড়ে ৯ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এক নাগাড়ে ভোট গ্রহণ চলে। ৩৩১ জন নারী পুরুষ এতে ভোটাধিকার প্রয়োগ করে। নির্বাচনে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন নাছিরা পাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক তৌহিদুল ইসলাম, সহকারী প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন ঘোনার পাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক ছৈয়দ নজরুল ইসলাম, সহকারী পোলিং অফিসারের দায়িত্ব পালন করেন পূর্ব রাজারকুল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক সনজিৎ বড়–য়া ও ছিরা মুরা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক ছালাহ উদ্দিন। এ নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে বিদ্যালয়ের প্রধান শিক ওয়াসিম উদ্দিন ছিদ্দিকী সার্বনিক তদারকিতে ছিলেন। সকাল থেকে এ নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছিল। বিকাল ৪ টায় ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল করিম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী শিা অফিসার ও নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সুভাশীষ বড়–য়া, মেম্বার বদিউল আলম ও মেম্বার আব্দু শুক্কুরসহ স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গ। বিদ্যালয়ের প্রধান শিক উক্ত তথ্য জানিয়েছেন। এদিকে নবনির্বাচিত এ দুই অভিভাবক সদস্যকে অভিনন্দন জানিয়েছেন রশিদ নগর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল করিম, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মো. হান্নান ছিদ্দিকী, ইউনিয়ন বিএনপি সভাপতি মুসলেম উদ্দিন, সদর উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক এমদাদুল হক কাদেরী ও ইউনিয়ন বিএনপি নেতা নাছির উদ্দিন। তারা নব নির্বাচিত উক্ত নেতৃবৃন্দদ্বয় ও পূর্বে বিনা প্রতিদন্ধীতায় নির্বাচীতদের সুযোগ্য নেতৃত্বে অত্র প্রতিষ্ঠানের শিা ও অবকাঠামো আরো উন্নতির শিখরে পৌছাতে আন্তরিক ভাবে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

================================== ঈদগাঁওয়ে ফাঁস লাগিয়ে তরুণীর আত্মহত্যা

আনোয়ার হোছাইন, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি কক্সবাজার সদরের ঈদগাঁও ইউনিয়নের ভাদীতলা গ্রামে গতকাল রবিবার সকাল ১১ টার দিকে গলায় ফাঁস লাগিয়ে পপি (১৬) নামের এক তরুণী আত্মহত্যা করেছে। সে উক্ত এলাকার আকতার হোসেনের কন্যা। তবে কি কারণে সে আত্মহত্যা করেছে তা নিশ্চিত হওয়া যায়নি। প্রাপ্ত তথ্যে জানা যায়, ১৫ সেপ্টেম্বর উক্ত সময়ে পপি ঘরের কে প্রবেশ করে দীর্ঘ সময় বের না হওয়ায় দুপুরের দিকে তার বোনেরা দরজা ভেঙ্গে দেখতে পায় পপি গলায় উড়না পেঁচানো অবস্থায় মৃত ঝুলে রয়েছে। তারা তাকে উদ্ধার করে স্বজনদের ঘটনাটি অবগত করেন। ঘটনার সময় পপির মা ব্যক্তিগত কাজে ঘরের বাইরে ছিলেন বলে জানা গেছে। রিপোর্ট লিখা পর্যন্ত ঘটনা সম্পর্কে পুলিশ অবগত নয় এবং স্থানীয় লোকজন নিহত পপিকে দাফনের প্রক্রিয়া চালাচ্ছে বলে প্রত্যদর্শীরা জানিয়েছে। ঈদগাঁওয়ে তরুণীর আত্মহত্যা

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও,কক্সবাজার। মোবাইল- ০১৫৫৮-৪৩৪২২৮, ০১৮৩৫-৪১০১২৫।

কক্সবাজার সদরের ঈদগাঁও ইউনিয়নের ভাদীতলা গ্রামে গতকাল রবিবার সকাল ১১ টার দিকে গলায় ফাঁস লাগিয়ে পপি (১৬) নামের এক তরুণী আত্মহত্যা করেছে। সে উক্ত এলাকার আকতার হোসেনের কন্যা। তবে কি কারণে সে আত্মহত্যা করেছে তা নিশ্চিত হওয়া যায়নি। প্রাপ্ত তথ্যে জানা যায়, ১৫ সেপ্টেম্বর উক্ত সময়ে পপি ঘরের কে প্রবেশ করে দীর্ঘ সময় বের না হওয়ায় দুপুরের দিকে তার বোনেরা দরজা ভেঙ্গে দেখতে পায় পপি গলায় উড়না পেঁচানো অবস্থায় মৃত ঝুলে রয়েছে। তারা তাকে উদ্ধার করে স্বজনদের ঘটনাটি অবগত করেন। ঘটনার সময় পপির মা ব্যক্তিগত কাজে ঘরের বাইরে ছিলেন বলে জানা গেছে। রিপোর্ট লিখা পর্যন্ত ঘটনা সম্পর্কে পুলিশ অবগত নয় এবং স্থানীয় লোকজন নিহত পপিকে দাফনের প্রক্রিয়া চালাচ্ছে বলে প্রত্যদর্শীরা জানিয়েছে।

মাদকাচ্ছন্ন পরিবার : আক্রান্ত হচ্ছে ঈদগাঁও’র যুব সমাজ এম. আবুহেনা সাগর, ঈদগাঁও তারিখঃ ১৫-০৯-১৩ ইং ঈদগাঁও’র এক পরিবার মাদকের থাবা থেকে ফিরিয়ে আসতে পারছেনা। পরিবারটি মদ ব্যবসা নিয়ে এখনো এলাকাতে টিকিয়ে রয়েছে। এতে করে আক্রান্ত হচ্ছে ঈদগাঁও’র যুব সমাজ। স্থানীয় প্রসাশনের নির্লিপ্ততা ও বাপ-দাদার পুরনো পেশা ত্যাগ করতে না পারায় এই অবস্থা প্রতিণে-প্রতিমূহুর্তে অব্যাহত রয়েছে। প্রাপ্ত তথ্যে প্রকাশ- সদর উপজেলার ঈদগাঁও বাস ষ্টেশনের দেিণ ভাদিতলা ও দরগাহ পাড়া গ্রাম দু’টি অবস্থিত। পাহাড় অধ্যুষিত এই গ্রামদ্বয় এক সময় নানা পাপাচারে নিমজ্জিত ছিল। র্দীঘকাল ধরে মদ, গাঁজা ও হিরোইন সহ নানান ব্যবসা জমজমাট চলার পাশাপাশি সময়ের বিবর্তনে যুক্ত হওয়া আধুনিক জগতের ফেন্সিডিল, ইয়াবাও কিন্তু কম চলছে না। কালক্রমে গোত্রে গোত্রে শিতি সমাজ পালা দিয়ে বেড়ে উঠার সাথে সাথে সোচ্চার এলাকাবাসীর কৌশলগত হস্তেেপর ফলে তিল তিল করে মাদক ব্যবসায়ী সিন্ডিকেট চক্র উচ্ছেদ হয়ে এলাকা ছেড়ে পালিয়ে যেতে সম হয়। আবার কেউবা কারাভোগও গ্রহন করেছে। ফের অনেকে মামলার আসামী হয়ে কারাগারে প্রবেশ এবং বের হওয়া এদের জন্য স্বাভাবিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। একাধিক মামলার আসামী হয়ে পরজগতে পাড়ি দিতে হয়েছে স্থানীয় রাঙ্গা “ফ” অধ্যারের এক ব্যক্তিকে। অন্যদিকে গাঁজা সম্রাট খ্যাত (এ.ফ) অধ্যারে ব্যক্তিটি বৃদ্ধাবস্থায় ফের কারাগারে।  সে প্রায় র্দীঘ মাস পূর্বে হিরোইন সহ ধরা পড়ে। তবে এলাকাবাসীর মতে, বর্তমানে পরপারে চলে যাওয়া ব্যক্তির সন্তানেরা জন্ম হতেই পিতার কাছ থেকে শেখা মাদকের নীল থাবা নামের অন্ধকার জগতের এই ব্যবসা আজোও ধরে রাখছে। এমনকি ঐ বাড়ীতে চলতি সময়েও এ হীন ব্যবসা চলতে দেদারছে। নানা সূত্রে প্রকাশ, ঐ পরিবারের স্ত্রী-পুত্র -কন্যারাও এই পেশায় জড়িত রয়েছে। আবার মাদক ব্যবসায়ী জড়িত পরিবারটিকে এসব অপকর্ম থেকে ফিরিয়ে আনতে চাইলে আরেকটি পও জড়িয়ে পড়েছে এ অপরাধে সাথে। এসব ব্যবসা থেকে ফিরিয়ে আসতে চাইলে একটু আন্তরিকতায় যথেষ্ঠ বলে মনে করেন অনেকে। ===========   বেপরোয়াগতির টমটমের ধাক্কায় রিক্সা তিগ্রস্থ হওয়াকে কেন্দ্র করে  জালালাবাদে রিক্সা ও টমটম চালকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া এম. আবুহেনা সাগর, ঈদগাঁও তারিখঃ ১৫-০৯-১৩ ইং সদর উপজেলার জালালাবাদে বেপরোয়া গতিতে টমটমের ধাক্কায় রিক্সা তিগ্রস্থ হওয়ার ঘটনাকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ১৪সেপ্টেম্বর সকাল বেলায় ঈদগাঁও বাজার- ফরাজী পাড়া সড়কের জালালাবাদ ইউনিয়নের পূর্ব ফরাজী পাড়ার মোড়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা রিক্সাকে ধাক্কা দেয় একটি টমটম। এতে রিক্সাটির ব্যাপক তি হয়। তিগ্রস্ত রিক্সা চালক টমটম চালকের কাছে কৈফিয়ত চাইলে উল্টো মারমুখি আচরণ করে টমটম ড্রাইভার। পরে রিক্সা ও টমটম ড্রাইভারেরা এই নিয়ে সংঘবদ্ধ হয়ে মুখোমুখি অবস্থান নিয়ে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বিষয়টি নিয়ে ব্যাপক সংঘর্ষের আশংকা দেখা দিলে স্থানীয় লোকজনের হস্তেেপ পরিস্থিতি নিয়ন্ত্রন হয়ে পড়ে। উলেখ্য- লংকর-ঝংকর মার্কা জরাজীর্ণ টমটম গাড়ী প্রায় সময় দূর্ঘটনা ঘটাচ্ছে। অপ্রাপ্ত বয়স্ক কিশোর চালকরা এসব গাড়ী চালাচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT