আগামী ৩০ জুলাই থেকে কক্সবাজারে ফ্লাইট চালু

প্রকাশ: ২৮ জুলাই, ২০২০ ৭:৩৮ : অপরাহ্ণ

অবশেষে স্বাস্থ্যসেবা নিশ্চিত হওয়ায় আগামী ৩০ জুলাই থেকে কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট চালুর অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

প্রয়োজনীয় চিকিৎসক ও নার্স না পাওয়ায় কক্সবাজার বিমানবন্দর চালু করতে পারছিল না বেবিচক।

করোনাকালে ইন্টারন্যাশনাল সিভিল অ্যাভিয়েশন অর্গানাইজেশন (আইকাও) সব দেশের সব বিমানবন্দরে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার তাগিদ দেয়।

সেই অনুযায়ী স্বাস্থ্যসেবা নিশ্চিত করে গত ১ জুন থেকে একে একে দেশের ৬টি বিমানবন্দরে ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়। সবশেষ মঙ্গলবার (২৮ জুলাই) কক্সবাজার বিমানবন্দরেও ফ্লাইট পরিচালনার অনুমতি দিল বেবিচক।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, ৩০ জুলাই থেকে কক্সবাজার বিমানবন্দরে মেডিক্যাল সুবিধা দেবে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ জন্য ৩০ জুলাই থেকে বেবিচকও কক্সবাজারে ফ্লাইট চালুর অনুমতির সিদ্ধান্ত নিয়েছে। কিছুক্ষণের মধ্যেই এয়ারলাইন্সগুলোকে চিঠি দেওয়া হবে।

করোনা মহামারির শুরতেই কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট বন্ধ করে দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। গত ২৪ মার্চ সবশেষ কক্সবাজারে ফ্লাইট পরিচালনা করে এয়ারলাইন্সগুলো।

গত ১ জুন থেকে শর্ত সাপেক্ষে একে একে সব বিমানবন্দর খুলে দিলেও কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট চালু নিয়ে অনিশ্চয়তা কাটছিল না। অবশেষে সেই অনিশ্চয়তা কেটে ৩০ জুলাই থেকে এ রুটে ফের উড়বে প্লেন। ফলে পর্যটকদেরও যাতায়াত বাড়বে। প্রাণ ফিরে পাবে বিশ্বের সবচেয়ে বড় সমুদ্র সৈকতের শহর কক্সবাজার।


সর্বশেষ সংবাদ