টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা ২৫ অক্টোবর

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৩
  • ৩২৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা ২৫ অক্টোবর

       দশম জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগ প্রার্থী তালিকা ঘোষণা করবে এই ২৫ অক্টোবরের মধ্যেই। তৃণমূল নেতাদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধারাবাহিক সভার শেষ পরপরই ৩০০ আসনের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। দলের শীর্ষ পর্যায় এ খবর নিশ্চিত করলেও জোটের শরীকদের আসন নিয়ে কোন সিদ্ধান্তের কথা জানা যায়নি।
    আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের নেতাদের সাথে কথা বলেছেন। গণভবনে অনুষ্ঠিত সভাগুলোতে জেলা, উপজেলা, মহানগর, পৌর সভাপতি এবং সাধারণ সম্পাদকরা অংশ নেন। ছিলেন দলের উপজেলা চেয়ারম্যান, মেয়র, বর্তমান ও সাবেক সংসদ সদস্যরা। ১২ অক্টোবর মতবিনিময় সভা শেষ হয়েছে। মাঠের নেতাদের কাছ থেকে লিখিতভাবেই তার পছন্দের প্রার্থীদের নাম জমা নিয়েছে আওয়ামী লীগ।

এর পাশাপাশি প্রতিটি উপজেলায় তিন সদস্যের কমিটি করে দেয়া হয়, ওই কমিটিকেই এলাকার প্রার্থী তালিকা চূড়ান্ত করার দায়িত্ব দেয়া হয়। সেই তালিকা এখন প্রধানমন্ত্রীর হাতে।

এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ বলেন, “২৫ অক্টোবরের আগেই প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হতে পারে।”

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য নূহ-উল-আলম লেনিন বলেন, “ তৃণমূল নেতাদের মতামত নেওয়া হয়েছে। এর ওপর ভিত্তি করে প্রার্থীদের খসড়া তালিকা চূড়ান্ত করা হচ্ছে।”
তিনি বলেন, “মনোনয়ন চূড়ান্ত করতে আরও জরিপ চালানোর বিষয়টিও আওয়ামী লীগ ভাবছে। আশা করছি ২৫ অক্টোবরের আগেই প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা করা যাবে।”

আওয়ামী লীগ ৩০০ আসনে প্রার্থী ঘোষণা করলে মহাজোটের অন্যান্য শরীক দলের সাথে ভাগাভাগির বিষয়ে কী হবে, এই প্রশ্নের জবাব মিলছে না। তবে ধারণা করা হচ্ছে প্রার্থী ঘোষণার আগেই সে বিষয়টির ফয়সালা হবে। শরীক দলের একাধিক নেতা জানান, আসন ভাগ কিংবা নির্বাচনের রূপরেখা নিয়ে এখনো কথা হয়নি।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT