টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :

অবশেষে উখিয়ায়ও আসছেন খালেদা জিয়া : প্রস্তুতি সভা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ নভেম্বর, ২০১২
  • ২৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

শফিউল ইসলাম আজাদ…বিএনপি’র ঘাটি নামে খ্যাত কক্সবাজার উখিয়া উপজেলার ক্ষতিগ্রস্থ বৌদ্ধ বিহার ও পল্লী পরিদর্শণে আগামী ১০ নভেম্বর আসছেন বিরোধীদলীয় নেত্রী বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তার এই আগমনকে ঘিরে উখিয়া উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দদের মধ্যে চাঙ্গা মনোভাব লক্ষ্য করা গেছে।

ইতিমধ্যে উপজেলা বিএনপি’ও অঙ্গ সংগঠনের তৃণমূলের পর্যায়ের নেতা-কর্মীদেরকে বেগম জিয়ার সম্প্রীতি সমাবেশকে সফল করার জন্য দলীয় ভাবে নির্দেশ দেওয়া হয়েছে। রামু পরিদর্শন শেষে উখিয়ায় আসবেন তিনি। সোয়া ২ লক্ষ উখিয়াবাসি এখন চেয়ে আছেন তার দিকে। গতকাল পর্য়ন্ত বেগম জিয়ার উখিয়া প্রোগ্রাম নিয়ে সংশয় ছিল। অবশেষে বেগম খালেদা জিয়ার উখিয়া আসছেন এমন খবর কেন্দ্রীয় কার্যালয় সুত্রে কক্সবাজার জেলা বিএনপি’র সভাপতি, উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ আলহাজ্ব শাহজাহান চৌধুরীর কাছে তথ্য প্রেরণ করেছেন।

সফরকে কেন্দ্র করে সোমবার সকাল ১১ টায় তার বাসভবনে উখিয়া-টেকনাফের বিএনপি ও অঙ্গ সংগঠনের দলীয় নেতা-কর্মীদের নিয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, উপজেলা বিএনপির সভাপতি কাজী রফিক উদ্দিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য ও মুক্তিযোদ্ধা এম আব্দুল হাই, ফজলুল করিম সিকদার, আবু বক্কর ছিদ্দিক, খাইরুল আলম চৌধুরী, আব্বাস উদ্দিন কন্ট্রাকটার, উপজেলা বিএনপির সহ-সভাপতি সাবের আহাম্মদ কন্ট্রাকটার, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক তহিদুল আলম তহিদ, সহ-সাংগঠনিক সম্পাদক সালাম সিকদার, রাজাপালং দক্ষিণ ইউনিয়ন বিএনপির সভাপতি জালাল আহাম্মদ চৌধুরী, সাধারণ সম্পাদক সিরাজুল হক ডালিম, রাজাপালং উত্তর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল গফুর কোম্পানী, সাধারণ সম্পাদক মোঃ সেলিম উদ্দিন, জালিয়া পালং ইউনিয়নের বিএনপি নেতা সিরাজুল আলম চৌধুরী, জালিয়া পালং দক্ষিণ ইউনিয়ন বিএনপির সভাপতি জহুর আহাম্মদ চৌধুরী, হলদিয়া উত্তর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক দলিলুর রহমান শাহীন, ফজল কাদের মেম্বার, পালংখালী ইউনিয়ন বিএনপির সভাপতি সেলিম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন চৌধুরী, শাহজাহান আলী, টেকনাফ উপজেলা বিএনপি সভাপতি সরওয়ার কামাল চৌধুরী, আব্দুর রাজ্জাক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাসান আহমদ কাউন্সিলর, টেকনাফ বিএনপি নেতা হাসান আহমদ জাফর আলম মেম্বার, নুরুল আমিন চৌধুরী, আবছার কামাল নোবেল, আকতার হোসেন বাবুল, জুনাইদ আলী চৌধুরী, দিলদার আহাম্মদ, উপজেলা শ্রমিক দলের সভাপতি নুরুল আলম কন্ট্রাকটার, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কোম্পানী, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল মালেক মানিক, যুগ্ন-আহবায়ক এম বখতিয়ার আহাম্মদ নয়ন, জাহাঙ্গীর আলম, জামাল উদ্দিন, উখিয়া উপজেলা যুবদলের সভাপতি হামিদ হোসেন সাগর, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, সিনিয়র যুগ্ন-সম্পাদক শফিউল ইসলাম আজাদ, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সিকদার, জামাল উদ্দিন, উপজেলা ছাত্রদলের আহবায়ক আহসান উল্লাহ আহসান, যুগ্ন-আহবায়ক ফয়সাল সিকদার টিটু, রিদুয়ান সিদ্দিক, আরফাত, তরুণ প্রজন্ম দলের উপজেলা আহবায়ক আলমগীর সিকদার হান্নান, প্রমুখ।

উল্লেখ্য যে, রামুর হাইটুপি চেরাংকাটা গ্রামের বৌদ্ধ যুবক উত্তম বড়–য়া কর্তৃক ফেইসবুকে পবিত্র কোরআন অবমাননার ঘটনায় গত (৩০ সেপ্টেম্বর) কোটবাজারের সুদর্শন বৌদ্ধ বিহার, মরিচ্যা দিপাংকুর বৌদ্ধ বিহার, রাজাপালং জাদী বৌদ্ধ বিহার, রেজুর কুল সদ্ধর্ম বিকাশ বৌদ্ধ বিহার, পালংখালী ভবনেশ্বর গীতা মন্দির, খয়রাতী পাড়া বৌদ্ধ বিহার, উত্তর বড়বিল বৌদ্ধ বিহার ও বিভিন্ন বৌদ্ধ পল¬ীতে অগ্নি সংযোগ, ভাংচুরের ঘটনা ঘটে।
এ ঘটনায় এ পর্যন্ত ৭টি মামলা হয়েছে। এসব মামলায় উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জামায়াত নেতা এডভোকেট শাহ জালাল চৌধুরী, উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরওয়ার জাহান চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী, যুবদল নেতা সাইফুল মেম্বার, জালিয়া পালং ইউনিয়নের মনখালী ওয়ার্ডের বিএনপি নেতা সোলতান মেম্বার সহ এজাহারভুক্ত ১২২ জন ও অজ্ঞাত নামা ৫,৫০২ জনকে আসামী করা হয়েছে। অভিযোগ উঠেছে এসব মামলায় রাজনৈতিক প্রতিহিংসা, জমি জমা সহ বিভিন্ন বিরোধ কে কেন্দ্র করে পূর্ব শত্র“তা বশতঃ অনেক নিরপরাধ লোককে আসামী করা হয়েছে। পুলিশ ঘটনার সাথে জড়িত ও সন্দেহে অর্ধশতাধিক লোককে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে। তৎমধ্যে বেশির ভাগ অজ্ঞাত নামা আসামী। এ ঘটনার পরপরই সরকার দলীয় তদন্ত টিম রামু,উখিয়া,টেকনাফের হোয়াইক্যং ক্ষতিগ্রস্থ বৌদ্ধ বিহার ও পল্লী পরিদর্শন করে ঢাকায় গিয়ে বিরোধীদলের স্থানীয় সাংসদকে দায়ী করে একটি প্রতিবেদন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে দাখিল করেন। এবং প্রধানমন্ত্রী শেখ হাছিনা রামু পরিদর্শনে এসে এক জনসভায় একই অভিযোগ তুলে ধরেন। একই সময় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদের নেতৃত্বে একটি তদন্ত টিম রামু,উখিয়া,টেকনাফের হোয়াইক্যং পরিদর্শন করেন, এই পরিদর্শনে তারা পুলিশ প্রশাসনের ব্যর্থতা এবং সরকারী দলীয় লোকজন এঘটনার সাথে সরাসরি জড়িত থাকার কিছু আলামত সহ বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদার কাছে একটি প্রতিবেদন দাখিল করেন। এই কাদাঁ ছুড়াছুড়ির বাস্তব চিত্র দেখতে অবশেষে বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া রামু, উখিয়ায় আসছেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT